অস্ট্রেলিয়ান ওপেনে দীর্ঘ হচ্ছে ইনজুরির তালিকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২১ এএম, ০৮ ফেব্রুয়ারি ২০২১
অস্ট্রেলিয়ান ওপেনে দীর্ঘ হচ্ছে ইনজুরির তালিকা

অস্ট্রেলিয়ান ওপেনের আগে নারী বিভাগে ইনজুরির তালিকা ক্রমশই দীর্ঘ হচ্ছে, যা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন আয়োজকরা। ইনজুরির তালিকায় ইতোমধ্যেই যুক্ত হয়েছেন বিশ্বের তিন নম্বর তারকা নাওমি ওসাকা, সেরেনা উইলিয়াম ও সিমোনা হালেপ। এছাড়া কোয়ারেন্টাইন পিরিয়ডে কুঁচকির ইনজুরির সমস্যা দাবি করেছিলেন বর্তমান চ্যাম্পিয়ন সোফিয়া কেনিন।

২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেন বিজয়ী জাপানীজ তারকা ওসাকার প্রস্তুতিমূলক টুর্নামেন্ট গিপসল্যান্ড ট্রফির সেমিফাইনালে এলিস মার্টিনসের বিপক্ষে কোর্টে নামার কথা থাকলেও ইনজুরির কারণে তিনি নাম প্রত্যাহার করে নিয়েছেন।

ডাব্লিউটিএ টুইটার অ্যাকাউন্টে এ সম্পর্কে ওসাকা বলেছেন, ‘নাম প্রত্যাহার করে নেওয়ায় টেনিস অস্ট্রেলিয়া ও সমর্থকদের কাছে দুঃখ প্রকাশ করছি। ইনজুরি বিষয়টি নিয়ে আমি চিন্তিত। বিশেষ করে অস্ট্রেলিয়ান ওপেন শুরু হওয়ার আগে আমাকে আরও বেশি সতর্ক থাকতে হবে।’

শুক্রবার মাত্র ৭৬ মিনিটে ইরিনা-ক্যামেরলয়া বেগুকে ৭-৫, ৬-১ গেমে উড়িয়ে দিয়ে ওসাকা নিজের দুর্দান্ত ফর্মেরই ইঙ্গিত দিচ্ছিলেন। এর আগে শুক্রবার কাঁধের সমস্যার কারণে সেমিফাইনালের আগে নাম প্রত্যাহার করে নিয়েছেন ২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী সেরেনা উইলিয়ামস।

প্রস্তুতিমূলক টুর্নামেন্টে শেষ চারে সেরেনার প্রতিপক্ষ ছিল বিশ্বের এক নম্বর তারকা অ্যাশলে বার্টি। ৩৯ বছর বয়সী সেরেনা শেষ আটে সতীর্থ ড্যানিয়েল কোলিন্সকে ৬-২, ৪-৬, ১০-৬ গেমে পরাজিত করে সেমিফাইনালের টিকিট পেয়েছিলেন। তবে এর ঘণ্টাখানেক পরেই তিনি টুর্নামেন্টে আর না খেলার সিদ্ধান্ত নেন।

সেরেনা ও ওসাকার মত বিশ্বের দুই নম্বর খেলোয়াড় সিমোন হালেপও নাম প্রত্যাহারে বাধ্য হয়েছেন। গিপসল্যান্ড ট্রফিতে কোয়ার্টার ফাইনালে তিনি পিঠের ইনজুরির কারণে একাতেরিনা আলেক্সান্দ্রোভার কাছে ৬-২, ৬-১ গেমে বিধ্বস্ত হয়েছেন।

দুইবারের অস্ট্রেলিয়ান ওপেন বিজয়ী ভিক্টোরিয়ার আজারেঙ্কাও পিঠের ইনজুরির কারণে প্রস্তুতিমূলক আরেক টুর্নামেন্ট গ্র্যাম্পিয়ান্স ট্রফিতে কোয়ার্টার ফাইনালে আনেত কোনটাভিটের বিপক্ষে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

বিশ্বের চার নম্বর খেলোয়াড় কেনিন জানিয়েছেন, কোয়ারেন্টাইনের সময় একেবারেই হোটেল কক্ষ থেকে বের হতে না পারায় অনুশীলন করা হয়নি। যে কারণে সামান্য ইনজুরি সমস্যা দেখা দিয়েছে।

অস্ট্রেলিয়ার কঠোর ভ্রমণ আইনের কারণে বিদেশি খেলোয়াড়দের দেশটিতে পৌঁছে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পালন করতে হয়েছে। এর মধ্যে দিনে পাঁচ ঘণ্টার অনুশীলনের ব্যবস্থা ছিল। তবে আজারেঙ্কাসহ বেশ কয়েকজন খেলোয়াড়কে বহনকারী বিমানে একজন ক্রুর করোনা ধরা পড়ায় তারা সেই সুবিধা থেকেই বঞ্চিত হন।

কেনিন বলেছেন, ‘দুই ম্যাচ খেলার পর আমার পা সম্পূর্ণভাবে অনুপযুক্ত হয়ে উঠেছিল। দুই সপ্তাহ অনুশীলন না করার ফল এটি। যারা ঐ দুই সপ্তাহ অনুশীলনের সুযোগ পেয়েছে তাদের সাথে আমার বিষয়টি কোনভাবেই এক হবে না।’

এদিকে পুরুষ বিভাগে বিশ্বের দুই নম্বর তারকা রাফায়েল নাদাল বেশ কিছুদিন ধরেই পিঠের সমস্যায় ভুগছেন। যে কারণে চলমান এটিপি কাপে তার আর খেলা হচ্ছে না।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

করোনায় শক্তি হারিয়েছেন ওয়ারিঙ্কা

করোনায় শক্তি হারিয়েছেন ওয়ারিঙ্কা

অস্ট্রেলিয়ান ওপেনের বাছাইপর্বে করোনার হানা

অস্ট্রেলিয়ান ওপেনের বাছাইপর্বে করোনার হানা

মেদভেদেভের হাতে এটিপি ট্যু’র শিরোপা

মেদভেদেভের হাতে এটিপি ট্যু’র শিরোপা

হাজারতম ম্যাচ জিতলেন নাদাল

হাজারতম ম্যাচ জিতলেন নাদাল