ইউএস ওপেনের ফাইনালে দুই টিনেজার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪১ এএম, ১১ সেপ্টেম্বর ২০২১
ইউএস ওপেনের ফাইনালে দুই টিনেজার

লায়লা ফার্নান্দেজ এবং এমা রাডুকানু, দুইজনই টিনেজার হিসেবে এবার ইউএস ওপেনে মেয়েদের এককের ফাইনালে উঠেছেন। দুইজনই প্রথমবারের মতো গ্রান্ড গ্ল্যাম জয়ের জন্য পথে আছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) ১৯ বছর পূর্ণ করেছেন লায়লা ফার্নান্দেজ। আর্থার অ্যাশ স্টেডিয়ামে কানাডার এ টেনিস খেলোয়াড় দ্বিতীয় সেমিফাইনালে প্রতিযোগিতার দ্বিতীয় বাছাই বেলারুশের আরিনা সাবালেনকার বিপক্ষে ৭-৬ (৭-৩),৪-৬,৬-৪ গেমে জিতেছেন।

মেয়েদের র‍্যাঙ্কিংয়ে ৭৩ নম্বরে থাকা এ টেনিস খেলোয়াড় প্রতিযোগিতার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নাওমি ওসাকা এবং পঞ্চম বাছাই এলিনা সলিতোলিনাকে হারিয়েছেন।

আরেক টিনেজার রাডুকানুও অবিশ্বাস্যভাবে এগিয়ে চলছেন। সেমি ফাইনালে বৃটিশ খেলোয়াড় প্রতিযোগিতার ১৭তম বাছাই গ্রিসের মারিয়া সাকারির বিপক্ষে জয় পান।

১৯৮৩ সালে জোয়ানা ম্যারি ড্যুরি সর্বশেষ বৃটিশ নারী হিসেবে ইউএস ওপেনের সেমি ফাইনালে উঠেছিলেন। এরপর উঠলেন এমা রাডুকানু। ৪৬ বছর পর সবচেয়ে কম বয়সী বৃটিশ হিসেবেও সেমিফাইনালে উঠার রেকর্ড গড়েন তিনি।

১৯৯৯ সালে সর্বশেষ ইউএস ওপেনে দুই টিনেজার ফাইনাল খেলেছেন। সেবার ফাইনালে ছিলেন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস এবং মার্টিনা হিঙ্গিস।

সেমিফাইনালে জিতে বেশ উচ্ছ্বসিত ছিলেন ফার্নান্দেজ। ফাইনালে উঠা অনেক পরিশ্রমের ফল বলে মনে করেন তিনি।

তিনি বলেন, ‘বছরের পর বছর কঠোর পরিশ্রম এবং ঘামের বিনিময়ে আমার এই মানসিক দৃঢ়তা এসেছে। কোর্টের ভেতরে-বাইরের ত্যাগের বিনিময়ে এসেছে। খুব করে ফাইনালে উঠতে চেয়েছিলাম এবং প্রতিটি পয়েন্টের জন্য লড়েছি।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ বয়কটের হুমকি দিলেন উয়েফা প্রধান

বিশ্বকাপ বয়কটের হুমকি দিলেন উয়েফা প্রধান

হ্যাটট্রিক গোল করেও সন্তুষ্ট নন ডিপাই

হ্যাটট্রিক গোল করেও সন্তুষ্ট নন ডিপাই

বক্সিংয়ের ধারাভাষ্যে ডোনাল্ড ট্রাম্প

বক্সিংয়ের ধারাভাষ্যে ডোনাল্ড ট্রাম্প

৪০ বছর কোমায় থাকার পর মারা গেলেন এডামস

৪০ বছর কোমায় থাকার পর মারা গেলেন এডামস