অবিশ্বাস্য মহারণ শেষে নাদালের ২১তম গ্র্যান্ডস্ল্যাম জয়

পার্থ প্রতীম রায় পার্থ প্রতীম রায় প্রকাশিত: ০৯:০৭ পিএম, ৩০ জানুয়ারি ২০২২
অবিশ্বাস্য মহারণ শেষে নাদালের ২১তম গ্র্যান্ডস্ল্যাম জয়

সাড়ে পাঁচ ঘণ্টার অবিশ্বাস্য লড়াই শেষে জয়ের আনন্দে ভাসলেন স্পেনের টেনিস তারকা রাফায়েল নাদাল। দানিল মেদভেদেভের বিপক্ষে অবিশ্বাস্য লড়াই শেষে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা নিজের করে নিয়েছেন তিনি। এটার তার জন্য বিশেষ এক শিরোপা। সবাইকে ছাপিয়ে সবচেয়ে বেশি ২১ টি গ্র্যান্ডস্ল্যামের মালিক এখন রাফায়েল নাদাল।

রোববার (৩০ জানুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে দানিল মেদভেদভের মুখোমুখি হয়েছিলেন রাফায়েল নাদাল। প্রথম সেটে কোনো ধরনের প্রতিরোধের মুখোমুখি না হয়েই জিতেছিলেন মেদভেদভ। দ্বিতীয় সেটে ৪-২ ব্যবধানে এগিয়ে থেকেও ট্রাইব্রেকারে হেরেছিলেন নাদাল।

প্রথম দুই সেটে হেরে নাদালের জন্য শিরোপা স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে আসছিল। ঠিক সেই সময়ই ঘুরে দাঁড়িয়েছেন এ স্প্যানিয়ার্ড।

পরের তিন সেটে দানিল মেদভেদভের বিপক্ষে একের পর এক জয় তুলে নিয়েছিলেন রাফায়েল নাদাল। আর এতেই অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালটাও জিতে নেন তিনি।

শুধু তাই নয়, রজার ফেদেরার এবং নোভাক জোকোভিচকে হটিয়ে সবচেয়ে বেশি ২১ গ্র্যান্ড স্ল্যামের মালিক তিনি। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালের কোর্টের দুই প্রান্তে দেখা গেলো দুই রুপ। একপাশে দানিল মেদভেদভ উত্তেজিত হয়ে খেলছিলেন আর অপরপ্রান্তে রাফায়েল নাদাল শান্ত স্বাভাবিক ভঙ্গিতে খেলেছিলেন নিজের সেরাটা। আর এতেই জিতে নিয়েছেন নিজের ২১তম গ্র্যান্ড স্ল্যাম।

অথচ কিছুদিন আগেই সবাই ভাবতে বসেছিল হারিয়ে যাচ্ছেন নাদাল। আর কখনই হয়তো টেনিস কোর্টে তার রুদ্রমূর্তি দেখা যাবে না। সেই ধারণাকে ভুল প্রমাণিত করে আবারও জিতে নিলেন গ্র্যান্ড স্ল্যাম শিরোপা।

সর্বশেষ ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন রাফায়েল নাদাল। দীর্ঘ ১৩ বছর অপেক্ষার পর আবারও অস্ট্রেলিয়ায় শিরোপা জিতলেন তিনি। হার্ড কোর্ট কিংবা গ্রাস কোর্ট কোনোটাতেই খুব বেশি সফল না নাদাল। হার্ড কোর্ট এবং গ্রাস কোর্টে জিতেছেন মোট ৮ গ্র্যান্ড স্ল্যাম। তার বাকি ১৩ টি গ্র্যান্ড স্ল্যাম এসেছে ক্লে কোর্টে। অর্থাৎ ফ্রেঞ্চ ওপেন জিতেছেন ১৩ বার। হয়তো, ক্লে কোর্টের সাথে হার্ড কোর্ট এবং গ্রাস কোর্টের দূরত্বটা খুব শীঘ্রই কমিয়ে আনবেন এ স্প্যানিয়ার্ড।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

৪৪ বছর পর অস্ট্রেলিয়ানদের আক্ষেপ ঘুচালেন অ্যাশলে বার্টি

৪৪ বছর পর অস্ট্রেলিয়ানদের আক্ষেপ ঘুচালেন অ্যাশলে বার্টি

অবসরের ঘোষণা দিয়ে আফসোসে পুড়ছেন সানিয়া

অবসরের ঘোষণা দিয়ে আফসোসে পুড়ছেন সানিয়া

২০২৩ অস্ট্রেলিয়ান ওপেনে ফিরতে চান জোকোভিচ

২০২৩ অস্ট্রেলিয়ান ওপেনে ফিরতে চান জোকোভিচ

এবার আদালতে হারলেন জোকোভিচ, ফিরবেন দেশে

এবার আদালতে হারলেন জোকোভিচ, ফিরবেন দেশে