অঘটনের শিকার হয়ে শীর্ষস্থান হারালেন নাদাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৩ পিএম, ১২ মে ২০১৮
অঘটনের শিকার হয়ে শীর্ষস্থান হারালেন নাদাল

পঞ্চম বাছাই অস্ট্রিয়ার ডোমিনিক থিয়েমের কাছে হেরে মাদ্রিদ ওপেন টেনিসে পুরুষ এককের কোয়ার্টারফাইনাল থেকে বিদায় নিলেন শীর্ষ বাছাই স্পেনের রাফায়েল নাদাল। এই হারে টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষস্থানও হারালেন তিনি। ফলে আবারও র‌্যাংকিংয়ের শীর্ষে উঠলেন সুইজারল্যান্ডের রজার ফেদেরার।

মাদ্রিদ ওপেনের তৃতীয় রাউন্ডে ত্রয়োদশ বাছাই আর্জেন্টিনার দিয়েগো শুয়ার্টজম্যানকে হারিয়ে শেষ আটের টিকিট পেয়েছিলেন নাদাল। পাশাপাশি ক্লে কোর্টে টানা ৫০ সেট জিতে ৩৪ বছরের পুরনো রেকর্ডও ভাঙেন নাদাল। ১৯৮৪ সালে ক্লে-কোর্টে টানা ৪৯ সেট জিতে রেকর্ড গড়েছিলেন আমেরিকার জন ম্যাকেনরো। রেকর্ড গড়ার পরের ম্যাচেই অঘটনের শিকার হয়েছেন নাদাল।

থিয়েমের কাছে ৭-৫, ৬-৩ গেমে হেরে যান নাদাল। ৩৫৭ দিন আগে ক্লে কোর্টে সর্বশেষ হেরেছিলেন তিনি। রোমে ইতালিয়ান ওপেনে এই থিয়েমের কাছে হারের লজ্জা পেয়েছিলেন নাদাল। এ লজ্জায় শীর্ষস্থানও হারালেন তিনি।

ম্যাচ শেষে থিয়েমের প্রশংসাই করলেন নাদালব বলেন, ‘যখন সে ভালো খেলে তখন তাকে থামানো বেশ কঠিন। সে ভালো খেলেছে, কিন্তু আমি ভালো খেলতে পারিনি। এখানেই ম্যাচের ভাগ্য ঠিক হয়ে গেছে। থিয়েমের জন্য শুভ কামনা থাকলো।’

সেমিফাইনালে ওঠে উচ্ছসিত থিয়েম। তিনি বলেন, ‘নাদালকে হারানো কখনই সহজ নয়। আজও সহজ ছিল না। কিন্তু আজকের দিনটি আমার ছিল। ম্যাচের শুরু থেকেই বুঝতে পেরেছিলাম। এ জন্য নাদালকে সবসময়ই চাপে রাখার চেষ্টা করেছি এবং সফল হয়েছি।’

সেমিফাইনালে ষষ্ঠ বাছাই দক্ষিণ আফ্রিকার কেভিন এন্ডারসনের মুখোমুখি হবেন থিয়েম। শেষ আটে এন্ডারসন ৭-৬ (৭/৩), ৩-৬ ও ৬-৩ গেমে অবাছাই সার্বিয়ার ডুসান লাজোভিচকে পরাজিত করেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

৩৪ বছরের রেকর্ড ভাঙলেন নাদাল

৩৪ বছরের রেকর্ড ভাঙলেন নাদাল

‌‘নাদাল দু’মুখো সাপ’

‌‘নাদাল দু’মুখো সাপ’

মা হচ্ছেন সানিয়া মির্জা

মা হচ্ছেন সানিয়া মির্জা

ফাইনালে নাদাল

ফাইনালে নাদাল