থিয়েমকে বিধ্বস্ত করে শিরোপা জিতলেন জেভরেভ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ১৪ মে ২০১৮
থিয়েমকে বিধ্বস্ত করে শিরোপা জিতলেন জেভরেভ

ডোমিনিক থিয়েমকে উড়িয়ে দিয়ে মাদ্রিদ ওপেনের শিরোপা জিতেছেন আলেক্সান্দার জেভরেভ। রোববার ফাইনালে জেভরেভ ৬-৪, ৬-৪ গেমে থিয়েমকে হারিয়ে শিরোপা জয় করেন। এর মাধ্যমে জেভেরেভ আবারও ক্লে কোর্টে নিজের যোগ্যতার প্রমাণ দিলেন। একই সাথে চলতি মাসের শেষে শুরু হওয়া ফ্রেঞ্চ ওপেনে প্রতিপক্ষদের কাছে এই জার্মান তারকা নিজেকে অন্যতম ফেবারিট হিসেবে ইঙ্গিত দিয়ে রাখলেন।

শুক্রবার কোয়ার্টার ফাইনালে রাফায়েল নাদালকে পরাজিত কলেছিলেন অস্ট্রিয়ান থিয়েম। নাদালকে রোলা গ্যাঁরোতে ১১তম শিরোপা জয়ের পথে থিয়েমও কিছুটা হলেও নিজেকে শক্ত বাঁধা হিসেবে প্রমাণ করে গেলেন। কিন্তু গতকাল ফাইনালে জেভরেভের শক্তিশালী ফোরহ্যান্ডের কাছে মূলত দাঁড়াতেই পারেননি থিয়েম। এই নিয়ে ক্যারিয়ারে তৃতীয় মাস্টার্স এটিপি ১০০০ শিরোপা অর্জন করলেন জেভরেভ। গ্র্যান্ড স্ল্যামের বাইরে এই টুর্নামেন্টটিকে অন্যতম মর্যাদাকর টুর্নামেন্ট হিসেবে বিবেচনা করা হয়।

বর্তমান খেলোয়াড়দের মধ্যে জেভরেভ ছাড়াও রজার ফেদেরার, নোভাক জকোভিচ, নাদাল ও এন্ডি মারের ক্যারিয়ারে তিন বা ততোধিক মাস্টার্স শিরোপা রয়েছে। এর মধ্যে ২১ বছর বয়সী জেভরেভের বিপরীতে বাকি চারজনেরই বয়স ৩০ কিংবা তার বেশি।

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে তিন নম্বরে থাক জেভরেভ অবশ্য এখনও তার ক্যারিয়ার সাফল্য মাস্টার্স ইভেন্টের মধ্যেই সীমাবদ্ধ রেখেছেন। গ্র্যান্ড স্ল্যামে নিজেকে মেলে ধরতে পারেননি। গত বছর উইম্বলডনের চতুর্থ রাউন্ডে খেলাই এখন পর্যন্ত তার সেরা স্ল্যাম সাফল্য।

ফাইনালে পুরো ম্যাচে থিয়েমের ২১টি আনফোর্সড এররের বিপরীতে জেভরেভ করেছেন ১২টি। বেসলাইনে আগ্রাসী খেলাই মূলত জেভরেভকে এগিয়ে রেখেছিল। প্রথম সেটে জেভরেভের সার্ভিসই ধরতে পারেননি থিয়েম। যে কারণে প্রথমেই ২-০ গেমে এগিয়ে যান জেভরেভ। পরবর্তীতে ৫-৪ গেমে পিছিয়ে থাকার পরে থিয়েম নিজেকে কিছুটা ফিরিয়ে আনার চেষ্টার করেন। দ্বিতীয় সেটেও একইভাবে প্রথমেই ব্রেক পয়েন্ট অর্জন করে জেভরেভ ৩-০ সেটে এগিয়ে গিয়েছিলেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

অঘটনের শিকার হয়ে শীর্ষস্থান হারালেন নাদাল

অঘটনের শিকার হয়ে শীর্ষস্থান হারালেন নাদাল

৩৪ বছরের রেকর্ড ভাঙলেন নাদাল

৩৪ বছরের রেকর্ড ভাঙলেন নাদাল

‌‘নাদাল দু’মুখো সাপ’

‌‘নাদাল দু’মুখো সাপ’

ফাইনালে নাদাল

ফাইনালে নাদাল