চলে গেলেন স্বাধীন বাংলা দলের ফুটবলার লুৎফর রহমান

জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি প্রকাশিত: ০১:১২ পিএম, ২৯ জুন ২০২০
চলে গেলেন স্বাধীন বাংলা দলের ফুটবলার লুৎফর রহমান

ফাইল ফটো

স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য ও সাবেক জাতীয় ফুটবলার মো. লুৎফর রহমান আর নেই। ব্রেন স্টোক করার পর দীর্ঘদিন অসুস্থ থাকার পর সোমবার সকালে যশোরে নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)।

২০১৮ সালের ডিসেম্বরে ব্রেইন স্ট্রোক করেন স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য মো. লুৎফর রহমান। স্ট্রোক করার পর প্যারালাইসিস হয়ে যাওয়া লুৎফর রহমান যশোরে নিজ বাড়িতেই বাস করনে। তবে তার ঠিকমত চিকিৎসা হচ্ছিল না। বিষয়টি নিয়ে স্পোর্টসমেইল২৪.কমেস্বাধীন বাংলা ফুটবল দলের লুৎফর রহমানের পাশে কেউ নেই!’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়।

স্পোর্টসমেইল২৪.কমে ওই প্রতিবেদন প্রকাশের পর ১১ দিন পর (১৫ জুলাই) লুৎফর রহমানের চিকিৎসা এবং অন্যান্য সহযোগিতা বাবদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩০ লাখ টাকা প্রদান করেন। অসুস্থ লুৎফর রহমানের স্ত্রী মাজেদা রহমানের হাতে ৫ লাখ টাকার চেক এবং ২৫ লাখ টাকার সঞ্চয়পত্র তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৯৫১ সালে জন্মগ্রহণকারী লুৎফর রহমান ছোটবেলা থেকে ফুটবল ও হকি খেলায় আগ্রহী এবং পারদর্শী ছিলেন। যশোর জেলা স্কুলের পঞ্চম শ্রেণিতে অধ্যয়নকালীন তিনি স্কুলের এক খেলায় শ্রেষ্ঠ খেলোয়াড়ের পুরষ্কার পান।

১৯৬৫ থেকে ১৯৭৫ পর্যন্ত যশোর জেলা ফুটবল দলের হয়ে নিয়মিত অংশগ্রহণ করেন তিনি। এছাড়া ১৯৬৮ সালে পূর্ব পাকিস্তান বোর্ড দলের পক্ষে পশ্চিম পাকিস্তানের সম্মিলিত বোর্ডের বিরুদ্ধে খেলেছিলেন।

১৯৬৯ সালে ঢাকা ওয়ারী ক্লাবে যোগ দেন এবং ১৯৭০ এ দলের অধিনায়কত্বের দায়িত্ব পালন করেন। ১৯৭৩ সালে তিনি বাংলাদেশ জাতীয় দলের হয়ে রাশিয়ার মিনস্ক ডায়নামো ফুটবল দলের বিরুদ্ধে খেলায় অংশগ্রহণ করেন।

স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য লুৎফর রহমান এক পুত্র ও এক কন্যার জনক ছিলেন। বাবা ফুটবলার হলেও একমাত্র ছেলে তানভীর ছিলেন ক্রিকেটার।

মো. জামাল হোসেন, যশোর

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

এএফসির তৃণমূল ফুটবলে বাফুফের শুভেচ্ছাদূত জামাল-সাবিনা

এএফসির তৃণমূল ফুটবলে বাফুফের শুভেচ্ছাদূত জামাল-সাবিনা

তরুণ ফুটবলার বাধনের মায়ের চিকিৎসায় ক্রীড়া প্রতিমন্ত্রীর সহায়তা

তরুণ ফুটবলার বাধনের মায়ের চিকিৎসায় ক্রীড়া প্রতিমন্ত্রীর সহায়তা

অক্টোবরে মাঠে ফিরছে বাংলাদেশ ফুটবল

অক্টোবরে মাঠে ফিরছে বাংলাদেশ ফুটবল

জনিকে আরও চার লাখ টাকা দিচ্ছে ফিফা

জনিকে আরও চার লাখ টাকা দিচ্ছে ফিফা