অভিজ্ঞ ও প্রতিভাবান ক্রিকেটারে রূপসা পাড়ের খুলনা টাইগার্স

আরিফুল হক বিজয় আরিফুল হক বিজয় প্রকাশিত: ০৪:৫২ পিএম, ০১ জানুয়ারি ২০২২
অভিজ্ঞ ও প্রতিভাবান ক্রিকেটারে রূপসা পাড়ের খুলনা টাইগার্স

এক বছর বিরতি দিয়ে আবারও মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসর। দেশের জনপ্রিয় এ অষ্টম আসরকে সামনে রেখে ইতিমধ্যে ঘর সাজিয়ে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। সর্বশেষ প্লেয়ার্স ড্রাফট থেকে নিজেদের পছন্দ মতো খেলোয়াড় নিয়ে সাজিয়ে ফেলেছেন প্রতিপক্ষের আক্রমণ কৌশল।

বঙ্গবন্ধু বিপিএলের অন্যতম একটি ফ্র্যাঞ্চাইজি হলো খুলনা টাইগার্স। নিলামের শুরু থেকেই নিজেদেরর সামর্থ্য বুঝে দলে খেলোয়াড় ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। খুলনা শিবিরে সবচেয়ে বড় তারকার নাম মুশফিকুর রহিম। সরাসরি খেলোয়াড় নেওয়ার সুযোগে বাংলাদেশের সেরা টেকটিক্যাল ব্যাটারকে দলে নিতে ভুল করেনি তারা।

মুশফিক ছাড়াও দেশিদের মধ্যে একঝাঁক অভিজ্ঞ প্রতিভাবান ক্রিকেটার দলে টেনেছে রূপসা পাড়ের দলটি। তাদের মধ্যে আছেন- সৌম্য সরকারের মতো উইলোবাজ। সৌম্যর দিনে তার ধ্বংসযজ্ঞ থেকে রক্ষা পেয়েছেন খুব কম বোলারই। সৌম্যর ‘মিনি ঝড়’ গড়ে দিতে পারে ম্যাচের পার্থক্য। তার সাথে আছেণ হালের আরেক ক্রিকেটার জাকের আলী অনিক।

হার্ডহিটিংয়ের জন্য ঘরোয়া ক্রিকেটে খুব নাম-ডাক আছে অনিকের। দলে থাকা ইয়াসির আলি রাব্বি রান তুলতে পারেন দ্রুত। রনি তালুকদার হতে পারেন ম্যাচের বোনাস পয়েন্ট! বিদেশিদের মধ্যে ব্যাটিংয়ে নেতৃত্ব দিবেন লঙ্কান টপ-অর্ডার ব্যাটার ভানুকা রাজাপাকসে। টি-টোয়েন্টিতে মারকাটারি ব্যাটিংয়ের জন্য রাজাপাকসে বেশ পরিচিত।

খুলনার বোলিং ইউনিটের নেতৃত্বে থাকতে পারে তরুণ পেসার সৈয়দ খালেদ আহমেদের নামও। তার গতির সামনে ভালোই ভুগতে হবে প্রতিপক্ষকে। খালেদের সাথে জুটি বাঁধবেন আরেক পেসার কামরুল ইসলাম রাব্বি। বেশ শক্তিশালী না হলেও ভালোই কার্যকারী তারা। তাদের সঙ্গে হাত মেলাবেন আফগান তারকা ফাস্ট বোলার নাভিন-উল-হক।

খুলনা সবচেয়ে বড় চমক দেখিয়েছে অলরাউন্ডার ক্যাটাগরিতে। যেখানে সবচেয়ে পরিচিত মুখ জাতীয় দলের উদীয়মান তারকা শেখ মেহেদী হাসান। ব্যাটিংয়ে দ্রুত কিছু রান তোলার পাশাপাশি বোলিংয়ে অধিনায়কের আস্থার জায়গা হতে পারেন মেহেদী। জোরের উপর বল করেন বলে তাকে খেলা বেশ দুঃসাধ্য হয়ে যায় ব্যাটারদের। তার সাথে থাকছেন বেশ অভিজ্ঞ অলরাউন্ডার ফরহাদ রেজা।

রিক্রুট হিসাবে অলরাউন্ডারের জায়গায় শ্রীলঙ্কানদের জয়জয়কার। শুরুতেই আছেন বিশ্বের বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগ দাঁপিয়ে বেড়ানো থিসারা পেরেরা। মাসেল হিটিংয়ের জন্যে বিশ্বজুড়ে পরিচিত পেরেরার। তার সঙ্গে লেগ স্পিনিং অলরাউন্ডার সেকুগে প্রসন্ন।

বাংলাদেশের কন্ডিশনে প্রসন্ন বেশ ইফেক্টিভ হয়ে উঠতে পারেন। সিকান্দার রাজা বাংলাদেশিদের কাছে বেশ পরিচিত মুখ। তাকে পাওয়াটা খুলনার জন্য টার্নিং পয়েন্ট! ছোট দেশের বড় তারকা সিকান্দার জ্বলে উঠলে ম্যাচের লাগাম একদিকে ঘুরে যেতে পারে মুহূর্তেই। সব মিলিয়ে বেশ ভালো দল গড়েছে খুলনা।

খুলনা টাইগার্স স্কোয়াড
মুশফিকুর রহিম, থিসারা পেরেরা, নাভিন উল হক, ভানুকা রাজাপাকসে, শেখ মেহেদী, সৌম্য সরকার, কামরুল ইসলাম রাব্বি, ইয়াসির আলি রাব্বি, ফরহাদ রেজা, রনি তালুকদার, সৈয়দ খালেদ আহমেদ, জাকের আলী অনিক, নাবিল সামাদ, সেকুগে প্রসন্ন ও সিকান্দার রাজা।

স্পোর্টসমেইল২৪/এএইচবি/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যাটিং-বোলিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ভারসাম্য দল

ব্যাটিং-বোলিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ভারসাম্য দল

অনেক ক্রিকেট খেলেছি, তবে সুযোগ পেলে ভালো লাগতো: আশরাফুল

অনেক ক্রিকেট খেলেছি, তবে সুযোগ পেলে ভালো লাগতো: আশরাফুল

বিসিবির নিজস্ব দল ছাড়া লেগ স্পিনার আসবে না : তুষার ইমরান

বিসিবির নিজস্ব দল ছাড়া লেগ স্পিনার আসবে না : তুষার ইমরান

সাকিব-গেইলদের নিয়ে অভিজ্ঞতায় ভরপুর বরিশাল

সাকিব-গেইলদের নিয়ে অভিজ্ঞতায় ভরপুর বরিশাল