চেন্নাই শিবিরে করোনা হানা, কোয়ারেন্টাইনে পুরো দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৭ পিএম, ২৮ আগস্ট ২০২০
চেন্নাই শিবিরে করোনা হানা, কোয়ারেন্টাইনে পুরো দল

ফাইল ফটো

সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুশীলন শুরু করা আগেই ধাক্কা খেল চেন্নাই সুপার কিংস। প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন সদস্য। ধারণা করা হচ্ছে, সংখ্যাটি ১০ এর অধিক হতে পারে। যেখানে কোচিং স্টাফ, কর্মকর্তার পাশাপাশি একজন ভারতীয় ক্রিকেটারও রয়েছেন।

চলতি আগস্ট মাসের ২১ তারিখে (শুক্রবার) দুবাইয়ে অবতরণ করে চেন্নাই সুপার কিংস। আইপিএলের ১৩তম আসর চলাকালীন স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতির নিয়ম অনুসারে টুর্নামেন্টের সাথে যুক্ত সকল ব্যক্তি সংযুক্ত আরব আমিরাত পৌঁছানোর পর একবার করোনা পরীক্ষা দিতে হবে। এছাড়া হোটেলে থাকাকালীন সময়ে ১, ৩ এবং ৫ দিন পর আবারও করোনা পরীক্ষা দিতে হবে। তিন পরীক্ষায় নেগেটিভ ফল আসলেই কেবল খেলোয়াড়দের প্রশিক্ষণের অনুমতি দেওয়া হবে।

দুবাইয়ে পৌঁছানোর পর নিয়ম অনুযায়ী ৬ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে ছিল ধোনির চেন্নাই। বাধ্যতামূলক কোয়ারেন্টাইন শেষে শুক্রবার (২৮ আগস্ট) থেকে অনুশীলন শুরু করার কথা ছিল ধোনিদের। তবে অনুশীলন শুরুর আগেই ঘটলো বিপত্তি।

অনুশীলনে নামার একদিন আগে বৃহস্পতিবার (২৭ আগস্ট) চেন্নাইয়ের সবাইকে দিতে হয়েছে করোনা পরীক্ষা নমুনা, যেখানে পজেটিভ ফল এসেছে বেশ কয়েকজনের। রয়েছেন ভারতীয় ক্রিকেটারও।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে দুবাই পৌঁছানোর পরই করোনায় আক্রান্ত হয়েছেন তারা। তবে কতজন বা কে কে আক্রান্ত হয়েছেন তা প্রকাশ করা হয়নি।

দেশটির বেশ কয়েকটি গণমাধ্যমের দাবি, চেন্নাইয়ে ১০ জনের অধিক আক্রান্ত হতে পারেন। যেখানে একজন ভারতীয় ক্রিকেটারও রয়েছেন।

করোনা পজিটিভ আসায় দলের সবারই কোয়ারেন্টাইনের সময়সীমা আরও এক সপ্তাহ বৃদ্ধি করা হয়েছে।সেই সাথে ট্রেনিং সেশনে স্থগিত করা হয়েছে। যা শুক্রবার থেকে শুরু হওয়ার কথা ছিল। অন্যদিকে, ধোনির চেন্নাই অনুশীলনে না নামলেও বেশ কয়েকটি দল ইতোমধ্যে অনুশীলনে নেমে পড়েছে।

চলতি বছরের ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসার। যার ফাইনাল অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর। তবে এখনও সূচি প্রকাশ করেনি আইপিএল কর্তৃপক্ষ। ভারতের করোনা পরিস্থিতি অনুকূলে না থাকায় আরব আমিরাতে হচ্ছে এবারের আইপিএল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যাকেঞ্জির টিপসে ব্যাটিংয়ে শাণ দিচ্ছেন আফিফ

ম্যাকেঞ্জির টিপসে ব্যাটিংয়ে শাণ দিচ্ছেন আফিফ

এক দশক আগের দুঃস্মৃতি নিয়ে মাঠে নামছেন আমির

এক দশক আগের দুঃস্মৃতি নিয়ে মাঠে নামছেন আমির

ইংল্যান্ড শিবিরে দুঃসংবাদ, খেলতে পারবেন না রয়

ইংল্যান্ড শিবিরে দুঃসংবাদ, খেলতে পারবেন না রয়

টি-টোয়েন্টিতে ৫শ উইকেট নেওয়া প্রথম বোলার ব্রাভো

টি-টোয়েন্টিতে ৫শ উইকেট নেওয়া প্রথম বোলার ব্রাভো