প্রথমবারের মতো আইপিএল সঞ্চালনায় নেরোলি মেডোজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১০ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২০
প্রথমবারের মতো আইপিএল সঞ্চালনায় নেরোলি মেডোজ

বায়ো-সুরক্ষা পরিবেশে অনুষ্ঠিত হবে এবারের আইপিএল। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট হলেও করোনা কারণে থাকছে না মাঠের দর্শক। চার-ছক্কা মারলে মাঠের পাশে নৃত্য করতে দেখা যাবে না চিয়ারগার্লদেরও।

দেশের বাইরে আরব-আমিরাতে অনুষ্ঠিতব্য এবারের আইপিএলে তবে গ্ল্য়ামার-ডানায় যুক্ত হচ্ছে নতুন পালক। আইপিএলের এবারের আসরে থাকবেন ক্রীড়া সাংবাদিক ও সঞ্চালিকা নেরোলি মেডোজ।

নতুন প্রজন্মের অন্যতম সেরা এ ক্রীড়া সাংবাদিক দীর্ঘদিন ফক্স নিউজে কাজ করেছেন। ফক্স স্পোর্টস চ্যানেলে ধারাভাষ্যকার হিসেবে কাজ করেছেন ন্যাশনাল বাস্কেটবল লিগের জন্যও। ফক্স স্পোর্টস এবং ফক্স ফুটির বিভিন্ন স্পোর্টস শোয়ে তিনি ছিলেন গুরুত্বপূর্ণ সঞ্চালক। তবে ব্যয় সঙ্কোচের কারণ দেখিয়ে চ্যানেল কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করেছে।
sportsmail24
২০১৯ সালের অক্টোবরে ব্য়য় সঙ্কোচের কারণে তাকে বরখাস্ত করে ফক্স স্পোর্টস। ওই খবর ক্রীড়া দুনিয়াকে চমকে দিয়েছিল। বিখ্য়াত ক্রিকেট লেখন পিটার ল্যালোর সে সময়ে বলেছিলেন, ‘ক্রিকেট এবং ফুটবল দুনিয়াকে নিজের হাতের তালুর মতোই চেনেন মেডোজ’।

ফক্স নিউজ ছাড়াও মেডোজ নাইন নেটওয়ার্ক, ট্রিপল এম এবং ইএসপিএন অস্ট্রেলিয়ার মতো সংস্থায় কাজ করেছেন। এছাড়া বিশ্বকাপ ক্রিকেটেও কাজ করেছেন মেডোজ। তবে আইপিএলের আসরে তার কাজ হয়নি। এবারই প্রথমবারের মতো যুুক্ত হচ্ছেন আইপিএলে।

গত কয়েক বছর ধরে ক্রীড়া সাংবাদিকতা ও সঞ্চালনায় গুরুত্বপূর্ণ জায়গা দখল করেছেন নারীরা। বিশ্বকাপ-আইপিএল কিংবা অ্যাশেজ সিরিজ, সর্বত্র প্রতিযোগিতার অন্যতম অঙ্গ তারা। যার ধারাবাহিকতায় এবার আইপিএলে যুক্ত হলেন অস্ট্রেলিয়ার এ সুন্দরী ক্রীড়া সঞ্চালক।

১৯৮৫ সালের ১৬ সেপ্টেম্বর পশ্চিম অস্ট্রেলিয়ার কোলি শহরে জন্ম নেরোলির। অস্ট্রেলিয়ান ফুটবল লিগে ফ্রিম্যান্টল ক্লাবের ভক্ত নেরোলির এক ভাই রস হকি খেলেন। আর এক ভাই আয়ান অভিনেতা। সাংবাদিকতায় পড়াশোনা শেষে ২০০৬ সালে ক্যারিয়ার শুরু করেন। পারথ রেডিয়ো স্টেশনে ক্রীড়া অনুষ্ঠানের প্রযোজক ছিলেন তিনি।

এরপর বিভিন্ন সংস্থায় দায়িত্বপূর্ণ পদে কাজ করেছেন নেরোলি। ২০১৭ সালে তিনি যোগ দেন ফক্স ফুটি চ্যানেলে। অস্ট্রেলিয়ান ফুটবল লিগের ধারাভাষ্যকার হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলে নেই উদ্বোধনী অনুষ্ঠান, থাকছে না চিয়ারগার্লদের নৃত্য

আইপিএলে নেই উদ্বোধনী অনুষ্ঠান, থাকছে না চিয়ারগার্লদের নৃত্য

পাকিস্তানে টিভি বা অ্যাপসেও দেখা যাবে না আইপিএল

পাকিস্তানে টিভি বা অ্যাপসেও দেখা যাবে না আইপিএল

আইপিএলে ২০ হাজারের বেশি করোনা পরীক্ষা করা হবে

আইপিএলে ২০ হাজারের বেশি করোনা পরীক্ষা করা হবে

আইপিএলের থিম সং ‘চুরি’, আইনি পথে জনপ্রিয় ব়্যাপার

আইপিএলের থিম সং ‘চুরি’, আইনি পথে জনপ্রিয় ব়্যাপার