রোহিত শর্মাদের হারিয়ে ধোনিদের শুভ সূচনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৫ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২০
রোহিত শর্মাদের হারিয়ে ধোনিদের শুভ সূচনা

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের শঙ্কার মাঝেই মাঠে গড়িয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর। বায়ো-সুরক্ষা পরিবেশে আবর-আমিরাবে শুরু হওয়া জনপ্রিয় এ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে শুভ সূচনা করেছে ধোনির চেন্নাই সুপার কিংস।

১৬৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে আম্বতি রায়ডু এবং ফাফ ডু প্লেসিসের দুর্দান্ত ব্যাটিংয়ে ৫ উইকেটের জয় তুলে নেয় চেন্নাই সুপার কিংস।

শনিবার (১৯ সেপ্টেম্বর) উদ্বোধনী ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এ ম্যাচের মধ্য দিয়ে ৪৩৬ দিন পর ক্রিকেট মাঠে ফিরেছেন ভারতের সাবেক অধিনায়ক ধোনি।

ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন মুম্বাইয়ের ওপেনার কুইন্টন ডি কক এবং রোহিত শর্মা। ৪.৪ ওভারে দলীয় ৪৬ রানে প্রথম উইকেট হারায় মুম্বাই। পীযূষ চাওলার বলে আউট হওয়ার আগে ১০ বলে ১২ রান করেন রোহিত শর্মা।

রোহিত শর্মা চলে যাওয়া পর ডি ককও বেশি দূর এগুতে পারেননি। দলীয় ৪৮ রানে দ্বিতীয় উইকেট হারায় মুম্বাই। ২০ বল মোকাবেলা করে ৩৩ রানের ইনিংসে ৫টি চারের মার মারেন ডি কক।

ডি কক ছাড়া মুম্বাইয়ের হয়ে ব্যাট হাতে জ্বলে ওঠা একমাত্র খেলোয়াড় হলেন সৌরভ তিওয়ারি। ২০১০ আসরেই মুম্বাইয়ের হয়ে নজর কাড়া এ ব্যাটম্যান করেন ৩৩ বলে ৪২ রান। তার এ ইনিংসে ৩টি চারের মারের সাথে একটি ছয়ের মার ছিল।

এরপর মুম্বাইয়ের আর কেউ ভালো করতে পারেননি। নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স।

জয়ের জন্য ১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু করতে পারেনি চেন্নাই। দলীয় ৬ রানেই ২ উইবেট হারায় চেন্নাই সুপার কিংস। এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন আম্বতি রায়ডু এবং ফাফ ডু প্লেসিস। তাদের দু’জনের দুর্দান্ত ব্যাটেই জয়ের স্বপ্ন দেখে চেন্নাই।

আইপিএলের উদ্বোধনী ম্যাচেই তারা দু’জন তুলে নেন হাফ-সেঞ্চুরি। রায়ডু ৭১ রানে ফিরে গেলেও অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান ফাফ ডু প্লেসিস। রায়ডুর ৪৮ বলের ইনিংসে ৬টি চার এবং ৩টি ছয়ের মার ছিল।

রায়ডু চলে যাওয়ার পর ফাফ ডু প্লেসিসকে সঙ্গ দিতে আসা রবীন্দ্র জাদেজা ১০ এবং স্যাম ক্যারান ১৮ রান করে সাজঘরে ফিরে যান। শেষ ওভারে জয়ের জন্য ৫ রানের প্রয়োজন পরলে ধোনিকে আর ব্যাট করতে হয়নি। ওভারের প্রথম দুই বলে দুই চার মেরে জয় তুলে নেন ফাফ ডু প্লেসিস। ৪৪ বল মোকাবেলা করে ৫৮ রানে অপরাজিত ছিলেন তিনি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথমবারের মতো আইপিএলে যারা

প্রথমবারের মতো আইপিএলে যারা

৬ ভাষায় আইপিএল সম্প্রচার, ধারাভাষ্যে ৯০ জন

৬ ভাষায় আইপিএল সম্প্রচার, ধারাভাষ্যে ৯০ জন

আইপিএলের ১৩তম আসরে স্পটলাইটে থাকছেন যারা

আইপিএলের ১৩তম আসরে স্পটলাইটে থাকছেন যারা

প্রথমবারের মতো আইপিএল সঞ্চালনায় নেরোলি মেডোজ

প্রথমবারের মতো আইপিএল সঞ্চালনায় নেরোলি মেডোজ