সুপার ওভারে দিল্লির কাছে ধরা খেল পাঞ্জাব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৮ এএম, ২১ সেপ্টেম্বর ২০২০
সুপার ওভারে দিল্লির কাছে ধরা খেল পাঞ্জাব

মায়াঙ্ক আগারওয়ালের অনবদ্য ৮৯ রানের ইনিংসের উপর ভরকে পাঞ্জাব জয়ের খুব কাছে পৌঁছালেও ইনিংসের শেষ দুই বলে দুই উইকেট নিয়ে ম্যাচ টাই করেন স্টয়নিস। দুই দলের রান সমান হওয়ায় ম্যাচ গড়ায় সুপার ওভারে। যেখানে সুপার ওভারে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস।

আইপিএলের দ্বিতীয় ম্যাচে রোববার (২০ সেপ্টেম্বর) রাতে টসে হেরে ব্যাট করতে নেমে স্টয়নিসের ৫৩, শ্রেয়াস আয়্যারের ৩৯ ও রিশাব পান্টের ৩১ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান তোলে দিল্লি ক্যাপিটালস। জয়ের জন্য ১৫৮ রানের লক্ষ্যে খেলতে নেমে মায়াঙ্ক আগারওয়ালের ৮৯, লোকেশ রাহুলের ২১ ও গৌতমের ২০ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান তোলে পাঞ্জাব।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি দিল্লি ক্যাপিটালস। ইনিংসের দ্বিতীয় ওভারে ও দলীয় ৬ রানের সময় নিজেদের মাঝে ভুল বোঝাবুঝিতে রানআউটে কাটা পড়ে সাজঘরে ফিরেন ধাওয়ান। ধাওয়ানের বিদায়ের পর মাত্র ৫ রান করে ফিরে যান পৃথ্বী শা। থিতু হতে পারেননি শিমরোন হেটমায়ারও। মাত্র ১৩ রানে প্রথম সারির তিন ব্যাটসম্যানকে হারিয়ে বিপাকে পড়ে দিল্লি।

টপ অর্ডারের তিন ব্যাটম্যানের বিদায়েল পর দলের হাল ধরেন অধিনায়ক শ্রেয়াস আয়্যার ও উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাব পান্ট। ৩১ রান করে পান্ট ফিরে গেলে ভাঙে দুজনের ৭৩ রানের অনবদ্য জুটি। পান্টের বিদায়ের পর দীর্ঘস্থায়ী হতে পারেননি আয়্যারও। ৩৯ রান করে সামির বলে সাজঘরে ফিরেন তিনি। শেষ দিকে স্টয়নিসের ২১ বলে ঝড়ো ৫৩ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান তোলে দিল্লি ক্যাপিটালস। পাঞ্জাবের হয়ে মাত্র ১৫ রানে ৩ উইকেট নিয়েছেন মোহাম্মেদ সামি।

জয়ের জন্য ১৫৮ রানের লক্ষ্যে খেলতে নেমে বেশ ভালো শুরু করে অধিনায়ক লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল। উদ্বোধনী জুটি ৩০ রান তোলে পাঞ্জাব। ১৯ বলে ২১ রান করে মুহিত শর্মার বলে বোল্ড হয়ে সাঝঘরে ফিরেন রাহুল। রাহুলের বিদায়ের পর একপ্রান্তে আগারওয়াল দাঁড়িয়ে থাকতেই অন্য পাশে শুরু হয় ব্যাটসম্যানদেন আসা যাওয়ার মিছিল। একে একে ফিরে যান করুন নায়ের, নিকোলাস পুরান, গ্লেন ম্যাক্সওয়েল ও সরফরাজ খান।

মাত্র ৫৫ রানে ৫ উইকেট হারিয়ে যথন পাঞ্জাব ধুঁকছে তখন আগারওয়ালকে সঙ্গ দেন গৌতম। গৌতমকে সঙ্গে পেয়ে জুটি গড়েন তিনি। ১৪ বলে ২০ রান গৌতম ফিরে গেলে ভাঙে দুজনের ৪৬ রানের জুটি। গৌতমের বিদায়ের পর আরগারওয়ালকে আর কেউ সঙ্গ দিতে পারেনি। ব্যক্তিগত ৮৯ রানের করে দলকে জয়ের খুব কাছে নিয়ে যান তিনি। শেষ ২ বলে যখন মাত্র ১ রান দরকার তখন স্ট্রাইক প্রান্তে আগারওয়াল। স্টয়নিসের লো ফুলটস বল খেলতে গিয়ে হেটমায়ারের হাতে ধরা পড়েন তিনি। শেষ বলে ক্রিস জর্ডান আউট হলে ম্যাচ গড়ায় সুপার ওভারে।

সুপার ওভারে আগে ব্যাট করে দুই উইকেট হারিয়ে মাত্র ২ রান তোলে কিংস ইলেভেন পাঞ্জাব। জয়ের জন্য ৩ রানের লক্ষ্যে খেলতে নামে শ্রেয়াস আয়্যার ও রিশাব পান্ট। বল হাতে প্রথম বল ডট দিলেও দ্বিতীয় বলে ওয়াইড দেন সামি। আর তৃতীয় বলে লেগ সাইডে ঠেলে দিয়ে দুই রান নিয়ে দলের জয় নিশ্চিত করেন পান্ট।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রোহিত শর্মাদের হারিয়ে ধোনিদের শুভ সূচনা

রোহিত শর্মাদের হারিয়ে ধোনিদের শুভ সূচনা

জৈব-সুরক্ষা পরিবেশে প্রবেশ করছে টাইগার ক্রিকেটাররা

জৈব-সুরক্ষা পরিবেশে প্রবেশ করছে টাইগার ক্রিকেটাররা

ভেট্টোরিকে ঢাকা হয়ে শ্রীলঙ্কা যেতে হবে

ভেট্টোরিকে ঢাকা হয়ে শ্রীলঙ্কা যেতে হবে

টাইগারদের দায়িত্ব নেওয়ার আগেই সরে দাঁড়ালেন ম্যাকমিলান

টাইগারদের দায়িত্ব নেওয়ার আগেই সরে দাঁড়ালেন ম্যাকমিলান