জৈব-সুরক্ষা পরিবেশে প্রবেশ করছে টাইগার ক্রিকেটাররা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২১ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২০
জৈব-সুরক্ষা পরিবেশে প্রবেশ করছে টাইগার ক্রিকেটাররা

ফাইল ফটো

শ্রীলঙ্কা সফর অনিশ্চিয়তার মধ্যে থাকলেও রোববার (২০ সেপ্টেম্বর) থেকে হোটেলের জৈব-সুরক্ষা পরিবেশে উঠছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। টাইগার ক্রিকেটারদের জন্য হোটেল সোনারগাঁওয়ে জৈব-সুরক্ষা পরিবেশের ব্যবস্থা করা হয়েছে। শ্রীলঙ্কা উদ্দেশে ঢাকা ছাড়ার আগে সাতদিন সেখানেই জৈব-সুরক্ষা পরিবেশে থাকবেন তারা।

সফর নিয়ে অনিশ্চয়তা থাকলেও নিজেদের প্রস্তুত রাখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারই ধারাবাহিকতায় ক্রিকেটারদের দ্বিতীয় ধাপে করোনা পরীক্ষা করা হচ্ছে। প্রথম পর্যায়ে ১৮ জন ক্রিকেটারের সকলের রিপোর্ট করোনা নেগেটিভ আসায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছ বিসিবি।

এদিকে ক্রিকেটাররা যেহেতু জৈব-সুরক্ষা পরিবেশে প্রবেশ করছেন, তাই খেলোয়াড়দের সেবা দেওয়া হোটেল সোনারগাঁওয়ের ৩৫ জন স্টাফেরও করোনা পরীক্ষা করা হয়েছে। ক্রিকেটারদের জন্য দু’টি বাস প্রস্তুত করা হয়েছে। যে দু’টি বাস দিয়ে খেলোয়াড়রা অনুশীলনের জন্য হোটেল থেকে স্টেডিয়াম ও স্টেডিয়াম থেকে হোটেলে যাতায়াত করবেন।

শনিবার বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেছেন, দু’টি বাসের চালকেরও করোনা পরীক্ষা করা হয়েছে এবং তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে। দু’টি বাসের চালককে আগামী সাতদিনের জন্য আইসোলেশনে রাখা হবে। কারণ এ দু’টি বাসেই হোটেল থেকে স্টেডিয়ামে যাতায়াত করবে ক্রিকেটাররা।

তিনি বলেন, হোটেলের স্টাফ সংশ্লিষ্ট সকলকে, যারা খেলোয়াড়দের সংস্পর্শে আসবেন, তাদের ইতোমধ্যে করোনা পরীক্ষা করা হয়েছে এবং নেগেটিভ এসেছে। হোটেলের স্টাফ ও অন্যান্যরা জৈব-সুরক্ষা পরিবেশে আছেন এবং তারাও সাতদিন অন্য কারও সাথে দেখা করতে পারবেন না।

দেবাশিষ জানান, আবাসিক ক্যাম্পের হোটেল সোনারগাঁওতে দু’টি তলা ভাড়া নিয়েছে বিসিবি। তিনজন বিদেশি কোচ রাসেল ডোমিঙ্গো, ওটিস গিবসন ও রায়ান কুকও সেখানে থাকবেন। প্রত্যকের জন্য আলাদা রুম থাকবে ও ক্রিকেটারদের থাকার স্থান সংরক্ষিত থাকবে।

এদিকে যদি শ্রীলঙ্কা সফর চূড়ান্ত হয় তাহলে ২৭ সেপ্টেম্বর দেশ ত্যাগ করবে বাংলাদেশ দল। তবে বাংলাদেশ নিজেদের অবস্থান স্পষ্ট করার পরও এখন পর্যন্ত কোন উত্তর দেয়নি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের উত্তরের অপেক্ষার সাথে সাথে নিজেদের সকল প্রস্তুতিও সেরে রাখছে বিসিবি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টাইগারদের দায়িত্ব নেওয়ার আগেই সরে দাঁড়ালেন ম্যাকমিলান

টাইগারদের দায়িত্ব নেওয়ার আগেই সরে দাঁড়ালেন ম্যাকমিলান

টেস্ট দিয়ে জাতীয় দলে ফিরতে চান আশরাফুল

টেস্ট দিয়ে জাতীয় দলে ফিরতে চান আশরাফুল

ফিরেই অধিনায়কত্ব পাচ্ছেন না সাকিব, বিসিবির ভাবনায় ভিন্ন কিছু

ফিরেই অধিনায়কত্ব পাচ্ছেন না সাকিব, বিসিবির ভাবনায় ভিন্ন কিছু

নতুন অ্যাকশনে আশাবাদী তাইজুল

নতুন অ্যাকশনে আশাবাদী তাইজুল