হায়দরাবাদের রান চাপায় পাঞ্জাবের ‘আত্মসমর্পণ’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪১ এএম, ০৯ অক্টোবর ২০২০
হায়দরাবাদের রান চাপায় পাঞ্জাবের ‘আত্মসমর্পণ’

সানরাইজার্স হায়দরাবাদের কাছে রান পাহাড়ের চাপা পড়ে ‘আত্মসমর্পণ’ করলো কিংস ইলেভেন পাঞ্জাব। ওয়ার্নার-বেয়ারস্টোর দুর্দান্ত ব্যাটিংয়ে হায়দরাবাদের ছুড়ে দেওয়া ২০২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৩২ রানেই গুটিয়ে গেছে পাঞ্জাব। ৬৯ রানের এ জয়ে কলকাতাকে পেছনে ফেলে তিনে উঠে এসেছে হায়দরাবাদ।

হায়দরাবাদের দেওয়া ২০২ রানের টার্গেট তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় পাঞ্জাব। দলীয় ১১ রানে ৬ রান করা ময়াঙ্ক আগরওয়াল কাটা পড়েন রান আউটে। ওপেনিং জুটি ভাঙার পর ব্যাট হাতে মাঠে আসা উইকেটরক্ষ সিমরন সিং সাজঘরে ফেরেন ১১ রান।

দলীয় ৫৮ রানে তৃতীয় উইকেট হারায় পাঞ্জাব। এ যাত্রায় সাজঘরে ফেরেন অধিনায়ম কেএল রাহুল। ১৬ বল মোকাবেলা করে তার নামের পাশে তখন ১১ রান। ৫৮ রানে ৩ উইকেট হারানোর পর ব্যাটে ঝড় তুলেন উইন্ডিজ ব্যাটসম্যান নিকোলাস পুরান। তার ব্যাটেই ম্যাচের মোড় ঘোরানোর চেষ্টা ছিল। বাকিরা সবাই ছিলেন আসা-যাওয়ার মাঝে।

পুরান-গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে চতুর্থ উইকেটে ৪৭ রানের জুটিতে কিছুটা আশার আলো দেখেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। তবে তরুণ প্রিয়ম গর্গের দুরন্ত থ্রোয়ে ম্যাক্সওয়েল ৭ রানে আউট হলে কার্যত সব আশা শেষ হয়ে যায়।
sportsmail24
পুরান একা লড়াই চালিয়ে গেলেও তাকে সঙ্গ দেওয়ার মতো আর কেউ ছিলেন না। পাঞ্জাবের ৭ ব্যাটসম্যানই আউট হয়েছে এক অঙ্কের রানে। শেষ পর্যন্ত ১৬.৫ ওভারে ১৩২ রানে গুটিয়ে যায় পাঞ্জাব।

তার আগে ৩৭ বলে ৭৭ রান করে ১৫তম ওভারে রশিদ খানের শিকার হন পুরান। তার এ ইনিংসে ৫টি চার ও ৭টি ছক্কার মার ছিল।

হায়দরাবাদের হয়ে ৪ ওভার বল করে ১২ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন রশিদ খান। এছাড়া ২টি করে উইকেট নেন খলিল আহমেদ এবং টি নটরাজন। আর একটি উইকেট নিয়েছেন অভিষেক শর্মা।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। আগে ব্যাট করার সিদ্ধান্ত যে সঠিক ছিল তার প্রমাণও দেন তিনি।

বেয়ারস্টোর সঙ্গে ওয়ার্নার ওপেনিং পার্টনারশিপে তুলে নেন ১৬০ রান। ১৬তম ওভারে ৪০ বল খেলে ৫২ রান করেন ওয়ার্নার আউট হলে ভাঙে ওপিনিং জুটি। ওয়ার্নার চলে গেলেও ব্যাট হাতে ঝড় অব্যাহত রাখেন বেয়ারস্টো। তবে ম্যাচসেরা এ ব্যাটম্যানের কপালে দুর্ভাগ্যের ঘটনাও ঘটে।

বেয়ারস্টোরের নিশ্চিত শতরান হাতছাড়া হয়। ৫৫ বলে বিধ্বংসী ব্যাটিং ৯৭ রানে আউট হন ইংরেজ এ উইকেটরক্ষক ও ব্যাটসম্যান। শতরান থেকে মাত্র ৩ রান দূরে থেকে ফিরে যাওয়া তার জন্য সত্যিই খুব কষ্টকর ছিল। ৯৭ রানের ইনিংসে ৭টি চার ও ৬টি ছক্কার মার মারেন বেয়ারস্টো।

এছাড়া কেন উইলিয়ামসনের ১০ বলে অপরাজিত ২০ এবং অভিষেক শর্মার ৬ বলে ১২ রানে ভর করে শেষ ২ ওভারে ২৬ রান যোগ করে হায়দরাবাদ। ফলে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটে হায়দরাবাদের সংগ্রহ দাঁড়ায় ২০১ রানে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্বল্প পুঁজিতেও ধোনিদের বিপক্ষে কলকাতার বাজিমাত

স্বল্প পুঁজিতেও ধোনিদের বিপক্ষে কলকাতার বাজিমাত

কোহলি-শ্রেয়াসের পর এবার স্মিথকে জরিমানা

কোহলি-শ্রেয়াসের পর এবার স্মিথকে জরিমানা

আইপিএলে ফিক্সিং প্রস্তাব, তদন্তে বিসিসিআই

আইপিএলে ফিক্সিং প্রস্তাব, তদন্তে বিসিসিআই

হায়দরাবাদের মরার ওপর খাঁড়ার ঘা, ছিটকে গেছেন ভুবনেশ্বর

হায়দরাবাদের মরার ওপর খাঁড়ার ঘা, ছিটকে গেছেন ভুবনেশ্বর