হারের বৃত্তেই রাজস্থান, শীর্ষে ফিরলো দিল্লি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৫ এএম, ১০ অক্টোবর ২০২০
হারের বৃত্তেই রাজস্থান, শীর্ষে ফিরলো দিল্লি

ছবি : বিসিসিআই

আইপিএলের চলামান আসরে হারের বৃত্ত থেকে বের হতে পারছে না প্রথম আসরের চ্যাম্পিয়নরা। নিজেদের ছয় ম্যাচে টানা চার হারে প্লে-অফ থেকে আরও দূরে সরে গেল রাজস্থান রয়্যালস। অন্যদিকে ছয় ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে আবারও শীর্ষে ফিরলো দিল্লি ক্যাপিটালস।

শুক্রবার (৯ অক্টোবর) আসরের ২৩তম ম্যাচে শারজায় দিল্লি ক্যাপিটালসের কাছে ৪৬ রানে হারিয়ে দিয়েছে রাজস্থান রয়্যালস। দিল্লির দেওয়া ১৮৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২ বল বাকি থাকতেই ১৩৮ রানে গুটিয়ে যায় রাজস্থান রয়্যালস।

বড় লক্ষ্যকে সামনে রেখে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত উইকেট হারায় রয়্যালস। যশ্বস্বী জাসওয়াল ও জোস বাটলারের ওপেনিং জুটিতে আসে মাত্র ১৫ রান। তারপর স্টিভ স্মিথ, সাঞ্জু স্যামসন ও মহিপাল লোমরুর ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে ব্যর্থ হন৷ রাহুল তেওটিয়া কিছুটা চেষ্টা করলেও একার পক্ষে জয় সম্ভব ছিল না।

২৯ বলে ৩৮ রান করে রাবাদার শিকার হন তেওটিয়া। বাকিরা কেউ দাঁড়াতেই পারেনি। রয়্যাালসের ইনিংসের সর্বোচ্চ স্কোর তেওটিয়ার ৩৮ রান। দ্বিতীয় সর্বোচ্চ স্কোর জাসওয়ালের ৩৪ রান। মাত্র চার ব্যাটসম্যান দুই অংকের রানে পৌঁছেতে পেরেছেন। ১৯.৪ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৩৮ রানে থেমে যায় রাজস্থান রয়্যালসের ইনিংস।

বল হাতে দুর্দান্ত বল করেন কাগিসো রাবাদা। চার ওভারে ৩৫ রান দিলেও তুলে নেন ৩টি উইকেট। এছাডা়ও রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, মার্কাস স্টওনিস এবং নর্টজেও বল হাতে ছিলেন দুর্দান্ত।

এর আগে টস হেরে প্রথম ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৮৪ রান করে দিল্লি। ৯.২ ওভারে ৭৯ রানে চার উইকেট হারারেও সেখান থেকে মার্কাস স্টওনিস ও শিমরন হেটমাইয়ের ঝড়ো ইনিংস দিল্লিকে দেড়শো রানের গণ্ডি টপকাতে সাহায্য করে। হেটমায়ারের ২৪ বলে ৪৫ রানের ইনিংসে পাঁচটি ছক্কা ও একটি বাউন্ডারি মার ছিল। আর্চার ৪ ওভারে ২৪ খরচ করে তুলে নেন তিন উইকেট।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হায়দরাবাদের রান চাপায় পাঞ্জাবের ‘আত্মসমর্পণ’

হায়দরাবাদের রান চাপায় পাঞ্জাবের ‘আত্মসমর্পণ’

চলতি মাসেই ঘরোয়া ক্রিকেটে ফিরছে নিউজিল্যান্ড

চলতি মাসেই ঘরোয়া ক্রিকেটে ফিরছে নিউজিল্যান্ড

কোহলি-শ্রেয়াসের পর এবার স্মিথকে জরিমানা

কোহলি-শ্রেয়াসের পর এবার স্মিথকে জরিমানা

প্রেসিডেন্টস কাপের সূচি প্রকাশ

প্রেসিডেন্টস কাপের সূচি প্রকাশ