কলকাতাকে হারিয়ে দিল্লিকে হটালো মুম্বাই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৯ এএম, ১৭ অক্টোবর ২০২০
কলকাতাকে হারিয়ে দিল্লিকে হটালো মুম্বাই

আইপিএলের চলমান আসরের পয়েন্ট টেবিলের শীষস্থান নিয়ে বেশ ভালোই খেলা জমেছে। একবার দিল্লি ক্যাপিটালস তো আরেক ম্যাচ পড়েই মুম্বাই ইন্ডিয়ান্স। রাজস্থানকে হারিয়ে একদিন আগে শীর্ষে উঠা দিল্লিকে এবার নামিয়ে দিল মুম্বাই। কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে আবারও শীর্ষে ফিরলো রোহিত শর্মার দল।

শুক্রবার (১৬ অক্টোবর) রাতে আইপিএলের ৩২তম ম্যাচে কলকাতাকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে মুম্বাই। আসরে আট ম্যাচে ছয় জয়ে ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে এখন তারা। তবে সমান ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে দিল্লি। আর ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে কলকাতা।

নাইটারদের ছুড়ে দেওয়া ১৪৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৬.৫ ওভারে ৮ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় মুম্বাই। রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই জয় নিশ্চিত করেন অধিনায়ক রোহিত শর্মা ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুইন্টন ডি কক। দু'জনের জুটি থেকে রান আসে ৯৪।

১১তম ওভারে রোহিত আউট আউট হওয়ার আগে ৩৬ বলে ৩৫ রান করেন। এরপর সূর্যকুমার যাদব-হার্দিক পান্ডিয়াকে নিয়ে বাকি কাজ সারেন ডি কক। ১০ রান করেন ফেরেন যাদব। এরপর ডি কক ও পান্ডিয়ার অবিচ্ছিন্ন তৃতীয় জুটিতে আসে ২০ বলে ৩৮ রান।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪৮ রান সংগ্রহ করে কলকাতা। চলমান আসরে প্রথমবারের মতো নেতৃত্ব দেওয়া মরগান করেন অপরাজিত ৩৯ রান। এছাড়া অপরাজিত ৫৩ রান করেন প্যাট কামিন্স। এছাড়া বাকিরা আর কেউ ভালো খেলতে পারেন। শুভমান গিলের ব্যাট থেকে আসে ২০টি রান।

মুম্বাইয়ের পক্ষে বল হাতে ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে ২টি উইকেট শিকার করেন রাহুল চাহার। এছাড়া একটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, নাথান কাউল্টার নিল ও বুমরাহ।

সংক্ষিপ্ত স্কোর
কলকাতা : ১৪৮/৫ (শুভমান গিল ২১, মরগান ৩৯*, আন্দ্রে রাসেল ১২, প্যাট কামিন্স ৫৩*; রাহুল চাহার ১৮-২, ট্রেন্ট বোল্ট ৩২-১, নাথান কাউল্টার নিল ৫১-১ ও বুমরাহ ২২-১)

মুম্বাই ইন্ডিয়ান্স : ১৪৯/২, ১৬.৫ ওভার (রোহিত শর্মা ৩৫, ডি কক ৭৮*, যাদব ১০, পান্ডিয়া ২১*)

ফল : মুম্বাই ইন্ডিয়ান্স ৮ উইকেটে জয়ী
ম্যাচ সেরা : কুইন্টন ডি কক (মুম্বাই ইন্ডিয়ান্স)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কলকাতার দায়িত্ব ছাড়লেন কার্তিক, নতুন অধিনায়ক মরগান

কলকাতার দায়িত্ব ছাড়লেন কার্তিক, নতুন অধিনায়ক মরগান

হারের বৃত্তেই রাজস্থান, শীর্ষে ফিরলো দিল্লি

হারের বৃত্তেই রাজস্থান, শীর্ষে ফিরলো দিল্লি

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ স্থগিত

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ স্থগিত

ব্যাটিংয়ে ডি ভিলিয়ার্সের ঝড়, কলকাতার অসহায় আত্মসমর্পণ

ব্যাটিংয়ে ডি ভিলিয়ার্সের ঝড়, কলকাতার অসহায় আত্মসমর্পণ