অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ স্থগিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৫ এএম, ১৪ অক্টোবর ২০২০
অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ স্থগিত

বিশ্বকাপ জয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল, ফাইল ফটো

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে শেষ পর্যন্ত অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট স্থগিত করা হয়েছে। যুব ক্রিকেটারদের এ টুর্নামেন্ট চলতি বছরের নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এখন টুর্নামেন্টি ২০২১ সালে উপযুক্ত সময়ে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের এটি খুবই হতাশার একটি খবর। কারণ, এশিয়া কাপ লক্ষ্য করে কিছুদিন আগে দল নিয়ে পরিকল্পনা করেছিল বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ টুর্নামেন্টের মাধ্যমে গঠিত বয়স ভিত্তিক নতুন দলকে মূল্যায়নের সুযোগের আশা করছিল বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

চলতি বছর আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ।
বিশ্বকাপের পর এশিয়া কাপই ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রথম টুর্নামেন্ট। বিশ্বব্যাপী করোনার কারণে ক্রিকেট থেকে দূরে ছিল তারা।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট স্থগিত হওয়া বিষয়টি বাংলাদেশ সংবাদ সংস্থাকে (বাসস) নিশ্চিত করে বিসিবি গেম ডেভলপমেন্টের ম্যানেজার এইএম কাওসার জানান, ‘অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ স্থগিত হয়েছে এবং যা ২০২১ সালে অনুষ্ঠিত হবে। চলতি বছরের নভেম্বরে এটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এখন নতুন বছর উপযুক্ত সময়ে আয়োজন করাই এসিসির প্রধান লক্ষ্য।’

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তানসহ স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত এবং বাছাইপর্বের দু’টিসহ মোট আটটি দল নিয়ে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্থগিত হলো এশিয়া কাপ

স্থগিত হলো এশিয়া কাপ

এশিয়ান কাপের ব্যর্থতায় ভারতীয় কোচের পদত্যাগ

এশিয়ান কাপের ব্যর্থতায় ভারতীয় কোচের পদত্যাগ

যুব এশিয়া কাপেও চ্যাম্পিয়ন ভারত

যুব এশিয়া কাপেও চ্যাম্পিয়ন ভারত

বাংলাদেশি হিসেবে মিরাজ প্রথম

বাংলাদেশি হিসেবে মিরাজ প্রথম