হারের বৃত্তেই রাজস্থান, শীর্ষে ফিরলো দিল্লি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২২ পিএম, ১৫ অক্টোবর ২০২০
হারের বৃত্তেই রাজস্থান, শীর্ষে ফিরলো দিল্লি

আইপিএলে নিজেদের অষ্টম ম্যাচে বোলারদের দাপটে রাজস্থান রয়্যালসকে ১৩ রানে হারিয়েছে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। নিজেদের ষষ্ঠ জয়ে আবারও শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে তারা। এর আগে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হেরে শীর্ষস্থান হারিয়েছিল দিল্লি।

বুধবার (১৪ অক্টোবর) আইপিএলের ৩০তম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৬১ রান সংগ্রহ করে দিল্লি ক্যাপিটালস। জবাবে দিল্লির বোলারদের তোপে ব্যাট হাতে ৮ উইকেট হারিয়ে ১৪৮ রানে থেকে যায় রাজস্থান রয়্যালস।

প্রথমে ব্যাট করতে নেমে দিল্লির শুরুটাও ভালো হয়নি। ইনিংসের প্রথম বলেই উইকেট হারায় তারা। শুরুতেই ও ১০ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় দিল্লি। গোল্ডেন ডাক মেরে প্রথমে ফেরেন পৃথ্বি’শ। এরপর ২ রান করে আউট হন আজিঙ্কা রাহানে।

শুরুর দিকে ২ উইকেট হারানোর পর সেখান থেকে দলের হাল ধরেন শিখর ধাওয়ান ও অধিনায়ক শ্রেয়াস আয়ার। তৃতীয় উইকেটে তারা ৮৫ রানের জুটি গড়েন। দলীয় ৯৫ রানের মাথায় ধাওয়ান ফেরেন ফিফটি হাঁকিয়ে। ৩৩ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫৭ রান করে যান তিনি।

দলীয় ১৩২ রানের মাথায় আয়ারও ফিফটি করে সাজঘরে ফেরেন। তিনি ৪৩ বলে ৩ চার ও ২ ছক্কায় করেন ৫৩ রান। এরপর মার্কাস স্টয়েনিসের ১৮ ও আলেক্স চ্যারির ১৪ রানে ভর করে ১৬১ রানের সংগ্রহ পায় দিল্লি। বল হাতে রাজস্থানের জোফরা আর্চার ৩টি ও জয়দেব উনাডকাড ২টি উইকেট নেন।

১৬২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রাজস্থানের কয়েকজন ব্যাটসম্যান রান পেলেও ধারাবাহিক উইকেট পতনে জয়ের বন্দর থেকে ছিটকে যায়। সর্বোচ্চ ৪১ রান করেন বেন স্টোকস। রবিন উথাপ্পার ব্যাট থেকে আসে ৩২ রান। এ ছাড়া সঞ্জু স্যামসন ২৫ ও জস বাটলার করেন ২২ রান।

অন্যদিকে বল হাতে দিল্লির তুষার দেশপান্ডে ২টি ও অ্যানরিচ নর্টজে ২টি উইকেট নেন। জস বাটলার ও রবীন উথাপ্পার উইকেট নেওয়া নর্টজে ম্যাচসেরা নির্বাচিত হন।

এ জয়ে ৮ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে আবারও শীর্ষে উঠেছে দিল্লি। অন্যদিকে সমান সংখ্যক ৮ ম্যাচে মাত্র ৩ জয়ে ৬ পয়েন্ট সংগ্রহ করা রাজস্থানের অবস্থান সপ্তম স্থানে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেটার খুঁজছে বিসিবি, পাঠাতে পারো নিজের ভিডিও

ক্রিকেটার খুঁজছে বিসিবি, পাঠাতে পারো নিজের ভিডিও

নির্বাচকের পদ ছাড়লেন মিসবাহ

নির্বাচকের পদ ছাড়লেন মিসবাহ

তামিমদের নাস্তানাবুদ করে মাহমুদউল্লাহদের জয়

তামিমদের নাস্তানাবুদ করে মাহমুদউল্লাহদের জয়

সুনীল নারিনের বোলিং অ্যাকশনে সন্দেহ

সুনীল নারিনের বোলিং অ্যাকশনে সন্দেহ