ব্যাঙ্গালোরকে অবিশ্বাস্য জয় উপহার দিলো ডি ভিলিয়ার্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৬ পিএম, ১৭ অক্টোবর ২০২০
ব্যাঙ্গালোরকে অবিশ্বাস্য জয় উপহার দিলো ডি ভিলিয়ার্স

ছবি : বিসিসিআই

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে এক অবিশ্বাস্য জয়ের স্বাদ দিলেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। দলের চরম বিপদের সময় চার নম্বরে ব্যাট করতে নেমে ২২ বলে অপরাজিত ৫৫ রান করে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে ব্যাঙ্গালোর।

রাজস্থান রয়্যালসের ছুঁড়ে দেওয়া ১৭৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১৩.১ ওভারে ১০২ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে অধিনায়ক বিরাট কোহলির উইকেট হারায়। তখনই মাত্র উইকেটে যান ডি ভিলিয়ার্স। এ সময় জয়ের জন্য ৪১ বলে ৭৬ রান দরকার ছিল ব্যাঙ্গালোরের।

চতুর্থ উইকেটে ব্যাট হাতে মাঠে নেমে ২২ বলে অপরাজিত ৫৫ রানের ইনিংস খেলে ব্যাঙ্গালোরকে অবিশ্বাস্য এক জয় উপহার দেন ডি ভিলিয়ার্স। ম্যাচসেরা তার এ ইনিংসে একটি মাত্র চারের মার ছিল, যেখানে ছক্কা ছিল ৬টি। ডি ভিলিয়ার্সের এ অবিশ্বাস্য ইনিংসে ২ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় ব্যাঙ্গালোর।

শনিবার (১৭ অক্টোবর) দুবাইয়ে টুর্নামেন্টের ৩৩তম এবং দিনের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে রাজস্থান। অধিনায়ক অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথের ৩৬ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ৫৭ এবং ওপেনার রবিন উথাপ্পার ২২ বলে ৭টি চার ও ১টি ছক্কায় ৪১ রানের সুবাদে লড়াকু সংগ্রহ গড়ে রাজস্থান। ২০ ওভারে ৬ উইকেটে ১৭৭ রান করে তারা। ব্যাঙ্গালোর পক্ষে দক্ষিণ আফ্রিকান পেসার ক্রিস মরিস ২৬ রানে ৪ উইকেট নেন।
sportsmail24
জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ১৪ রান করা ওপেনার অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চকে হারায় ব্যাঙ্গালোর। এরপর দ্বিতীয় উইকেটে দেবদূত পাডিক্কালকে নিয়ে ৭৯ রানের জুটি গড়েন কোহলি। দলীয় ১০২ রানেই ফিরে যান পাডিক্কাল ও কোহলি। পাডিক্কাল ৩৫ ও কোহলি ৪৩ রান করেন।

দলের বিদায়ে ব্যাঙ্গালোরের আশা-ভরসা হয়ে দাঁড়ান ডি ভিলিয়ার্স। তবে ক্রিজে গিয়ে শুরুতেই সাবলীল ছিলেন না ডি ভিলিয়ার্স। ফলে ব্যাঙ্গালোরের আস্কিং রেট বেড়ে যায়। ২ ওভারে দরকার পড়ে ৩৫ রান।

১৯তম ওভারে রাজস্থানের পেসার জয়দেব উনাদকতকে প্রথম তিন বলে তিনটি ছক্কা হাঁকান ডি ভিলিয়ার্স। শেষ ওভারে ১০ রানের সমীকরণে প্রথম তিন বলে পাঁচ রান পায় ব্যাঙ্গালোর। চতুর্থ বলে ইংল্যান্ডের জোফরা আর্চারকে ছক্কা মেরে ব্যাঙ্গালোরের জয় নিশ্চিত করেন ডি ভিলিয়ার্স। তার ইনিংসে ১টি চার ও ৬টি ছক্কা ছিল।

এদিকে এ জয়ে ৯ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে ব্যাঙ্গালোর। ১২ পয়েন্ট করে আছে মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালসের। রান রেটে এগিয়ে থাকায় শীর্ষে রয়েছে মুম্বাই। এছাড়া ৯ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে রাজস্থান।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কলকাতাকে হারিয়ে দিল্লিকে হটালো মুম্বাই

কলকাতাকে হারিয়ে দিল্লিকে হটালো মুম্বাই

গেইল ফেরার ম্যাচে পাঞ্জাবের জয়, আবারও পরাস্ত কোহলিরা

গেইল ফেরার ম্যাচে পাঞ্জাবের জয়, আবারও পরাস্ত কোহলিরা

মাঝপথে আইপিএল ছাড়লেন পিটারসেন

মাঝপথে আইপিএল ছাড়লেন পিটারসেন

খেলোয়াড়-কর্মকর্তাদের সতর্ক করলো পিসিবি

খেলোয়াড়-কর্মকর্তাদের সতর্ক করলো পিসিবি