আইপিএলে ধাওয়ানের রেকর্ড সেঞ্চুরি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৩ এএম, ২২ অক্টোবর ২০২০
আইপিএলে ধাওয়ানের রেকর্ড সেঞ্চুরি

ছবি : বিসিসিআই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে প্রথমবারের মতো টানা দুই ম্যাচে সেঞ্চুরি করে রেকর্ড গড়েছেন শিখর ধাওয়ান। আইপিএলের ১৩তম আসরে মঙ্গলবার কিংস ইলেভেন পাঞ্চাবের বিপক্ষে এ রেকর্ড গড়েন দিল্লি ক্যাপিটালসের বাঁ-হাতি এ ওপেনার।

মঙ্গলবার (২১ অক্টোবর) ১৩তম আসরের ৩৮তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্চাবের বিপক্ষে অপরাজিত ১০৬ রানের ইনিংস খেলেন ধাওয়ান। আগের ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে অপরাজিত ১০১ রান করেছিলেন তিনি।

আইপিএলের ইতিহাসে টানা দু’টি সেঞ্চুরি রেকর্ড গড়েছেন ধাওয়ান। তবে ধাওয়ানের সেঞ্চুরির রেকর্ডের দিনে পাঞ্জাবের কাছে ৫ উইকেট হেরে গেছে তার দল দিল্লি।
sportsmail24
দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১৬৪ রান করে দিল্লি। এক প্রান্ত দিয়ে একাই দিল্লির রানের চাকা ঘুড়িয়েছেন ধাওয়ান। ৬১ বলে ১২টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান তিনি। ধাওয়ানের পর দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান করে করেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার ও ঋসভ পান্থ। পাঞ্জাবের মোহাম্মদ সামি ২৮ রানে ২ উইকেট নেন।

১৬৫ রানের লক্ষ্যমাত্রায় ১ ওভার বাকি রেখেই জয় স্পর্শ করে পাঞ্জাব। ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরানের ঝড়ো হাফ-সেঞ্চুরির সাথে দলের অন্যান্য ব্যাটসম্যানদের ছোট-ছোট ইনিংসে জয় নিশ্চিত করে পাঞ্জাব।

এ জয়ে ১০ খেলায় ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে ওঠে গেছে পাঞ্জাব। অন্যদিকে এ ম্যাচে হারলেও ১০ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে দিল্লি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ধোনির রেকর্ডের দিনে লজ্জার রেকর্ড গড়লো চেন্নাই

ধোনির রেকর্ডের দিনে লজ্জার রেকর্ড গড়লো চেন্নাই

ডাবল সুপার ওভারে পাঞ্জাবের কাছে মুম্বাইয়ের হার

ডাবল সুপার ওভারে পাঞ্জাবের কাছে মুম্বাইয়ের হার

সন্দেহের পর ছাড়পত্র পেলেন সুনীল নারিন

সন্দেহের পর ছাড়পত্র পেলেন সুনীল নারিন

মাঝপথে আইপিএল ছাড়লেন পিটারসেন

মাঝপথে আইপিএল ছাড়লেন পিটারসেন