রাজস্থানকে হারিয়ে টিকে রইলো হায়দরাবাদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৫ পিএম, ২৩ অক্টোবর ২০২০
রাজস্থানকে হারিয়ে টিকে রইলো হায়দরাবাদ

রাজস্থান রয়্যালসকে হারিয়ে অবশেষে জয়ে ফিরলো সানরাইজার্স হায়দরাবাদ। বৃহস্পতিবার (২২ অক্টোবর) আইপিএলের ৪০তম ও নিজেদের ১০ম ম্যাচে রাজস্থানকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে হায়দরাবাদ। এ জয়ে ডেভিড ওয়ার্নারের দল হায়দরাবাদের প্লে-অফে খেলার আশাও বেঁচে রইলো।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রানের স্কোর গড়ে রাজস্থান রয়্যালস৷ রবিন উথাপ্পা ও বেন স্টোকস ওপেনিং জুটিতে ৩৩ রান যোগ করলে কেউ আর বড় পার্টনারশীপ গড়ে তুলেতে পারেনি।

১৩ বলে ১৯ রান করে রান-আউট হন উথাপ্পা। এরপর স্টোকস ও সঞ্জু স্যামসন দলের ইনিংসকে এগিয়ে নিয়ে যান। স্যামসন ২৬ বলে ৩৬ রান করে হোল্ডারের শিকার হন৷ রাজস্থানের পক্ষে এটিই ছিল ব্যক্তিগত সর্বোচ্চ রান। অন্যদিকে বল হাতে ৪ ওভারে ৩৩ রান খরচ তিনটি উইকেট তুলে নেন হোল্ডার।

১৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে বিপর্যয়ে পড়ে সানরাইজার্স হায়দরাবাদ। ইনিংসে চতুর্থ বলেই অধিনায়ক ডেভিড ওয়ার্নাকে সাজঘরে ফেরান জোফরা আর্চার। ৪ বল মোকাবেলা করে একটি বাউন্ডারি থেকে ৪ রান করেছিলেন ওয়ার্নার৷

ইনিংসের তৃতীয় ওভারে দ্বিতীয় উইকেট হারায় হায়দরাবাদ। প্রথম ওভারে ওয়ার্নারকে আউট করার পর নিজের দ্বিতীয় ওভারে ওপেনার জনি বেয়ারস্টোকে ফেরান আর্চার৷ ৭ বলে এক বাউন্ডারি ও এক ওভার বাউন্ডারিতে ১০ রান করা বেয়ারস্টোকে বোল্ড করেন আর্চার।

দলীয় ১৬ রান দুই উইকেট হারালেও শুরুর বিপর্যয় কাটিয়ে ওঠে মানিশ পান্ডে ও বিজয় শঙ্কর। শুধু বিপর্যয় কাটিয়ে ওঠা নয়, তারা দুজনেই অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন। তৃতীয় উইকেটে ১৪০ রানের অবিভিক্ত পার্টনারশীপে ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় হায়দরাবাদ।

১৮.১ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে হায়দরাবাদের এ জয়ের ম্যাচে ব্যাট হাতে মানিশ পান্ডের ব্যাট থেকে আসে ৮৩ রান এবং শঙ্করের ব্যাট থেকে আসে ৫২ রান।

মানিশ পান্ডের ৪৭ বলে ৮৩ রানের দুর্দান্ত ইনিংসে ৮টি ওভার বাউন্ডারি ও ৪টি বাউন্ডারির মার ছিল। আর ৫১ বলে ৫২ রানে অপরাজিত থাকা বিজয় শঙ্কর মারে ৬টি বাউন্ডারি। তবে তার ইনিংসে কোন ওভার বাউন্ডারির মার ছিল না। ম্যাচ সেরা হয়েছেন মানিশ পান্ডে।

এদিকে এ জয়ে ১০ ম্যাচের মধ্যে ৪টিতে জয় তুলে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে ওঠে গেছে সানরাইজার্স হায়দরাবাদ৷ ফলে এখনো তাদের প্লে-অফের আশা বেঁচে রয়েছে। অন্যদিকে ১১ ম্যাচের মধ্যে ৪টিতে জয়ে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে পিছেয়ে থেকে টেবিলের ৭ নম্বরে নেমে গেছে রাজস্থান রয়্যালস

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল নিয়ে চিন্তিত ছিলেন সৌরভ

আইপিএল নিয়ে চিন্তিত ছিলেন সৌরভ

‘আনফিট’ ধোনিকে পরামর্শ দিলেন মিয়াঁদাদ

‘আনফিট’ ধোনিকে পরামর্শ দিলেন মিয়াঁদাদ

আইপিএলে ধাওয়ানের রেকর্ড সেঞ্চুরি

আইপিএলে ধাওয়ানের রেকর্ড সেঞ্চুরি

মাঝপথে আইপিএল ছাড়লেন পিটারসেন

মাঝপথে আইপিএল ছাড়লেন পিটারসেন