বাঁচা-মরার লড়াইয়ে মারা পড়লো ধোনির চেন্নাই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২১ পিএম, ২৪ অক্টোবর ২০২০
বাঁচা-মরার লড়াইয়ে মারা পড়লো ধোনির চেন্নাই

ছবি : বিসিসিআই

বায়ো-সুরক্ষা পরিবেশে আরব-আমিরাতে চলমান আইপিএলে প্লে-অফে খেলতে হলে জিততেই হতো ধোনির চেন্নাই সুপার কিংসে। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে এমন বাঁচা-মরার ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় ১০ উইকেটে হেরে গেছে ধোনির চেন্নাই। এ হারে চেন্নাইয়ে প্লে-অফে খেলার আশা শেষ হয়ে গেছে।

শুক্রবার (২৩ অক্টোবর) আইপিএলের ৪১তম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে বিপর্যয়ে পড়ে ধোনির চেন্নাই। ৪৩ রানে দলের ৭ ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৪ রান সংগ্রহ করে চেন্নাই।

চলমান আইপিএলে যেখানে রানে বন্যা সেখানে মাত্র ১১৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কাইরন পোলার্ডের নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স কোন উইকেট না হারিয়ে ১২.২ ওভারেই জয়ে বন্দরে পৌঁছে যায়। রোহিত শর্মার বিশ্রামে ধোনিদের বিপক্ষে আজকের ম্যাচে নেতৃত্ব দিয়েছে কাইরন পোলার্ড।

ধোনিদের ১০ উইকেটে হারানোর ম্যাচে ওপেনার কুইন্টন ডি কক ও ইশান কিশান ৪৬ বল বাকি রেখেই দলকে জয় উপহার দেন। ডি কক ৩৭ বলে ৪৬ এবং কিশান ৩৭ বলে ৬৮ রান করেন। ডি ককের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কার মার ছিল। এছাড়া কিশান ৬টি চারের মারের সাথে ৫টি ছক্কা হাঁকান।

এর আগে ব্যাট করতে নেমে ৪৭ রানেই ৭ উইকেট হারায় চেন্নাই সুপার কিংস। তবে দলকে বড় ধরনের লজ্জা থেকে রক্ষা করে স্যাম কুরান। ব্যাট হাতে সাত নম্বরে নেমে চেন্নাইকে নিয়ে যান শেষ ওভার পর্যন্ত।

ইনিংসের পঞ্চম বলে উইকেট হারায় চেন্নাই। দলের খাতায় কোন রান যোগ করার আগে ট্রেন্ট বোল্টের বলে এলবিডব্লিউ হন রুতুরাজ গাইকজ (০)। দ্বিতীয় ওভারে জোড়া আঘাত হানেন বুমরাহ। ওভারের চতুর্থ ও পঞ্চম বলে আম্বাতি রাইডু (২) ও নারায়ণ জগদীশকে (০) সাজঘরে ফেরান। পরের ওভারে ওপেনার ফাফ ডু প্লেসিসকে (১) হারায় চেন্নাই।

তিন ওভারে ৩ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে রানে ফেরানোর চেষ্টা করেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনিও ব্যর্থ হন। ১৬ বলে ১৬ রান করা ধোনিকে সাজঘরে ফেরান রাহুল চাহার। ধোনির ফিরে যাওয়ার আগে ফিরে যান ৭ রান করা রবীন্দ্র জাদেজা।

৯ ওভারে ৪৩ রানে ৭ উইকেট হারিয়ে শতরানের আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কা পড়ে চেন্নাই। তবে সেখান থেকে দলকে টেনে তলেন কুরান। ইনিংসের শেষ বলে বোল্ড হওয়ার আগে ৪৭ বলে ৫২ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন। তার এ ইনিংসে ৪টি চারের সঙ্গে ২টি ছক্কার মার ছিল।

অন্যদেক মুম্বাইয়ের বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন বোল্ট। ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে তুলে নিয়েছেন ৪টি উইকেট। আর ২টি করে উইকেট নিয়েছেন জাসপ্রিত বুমরাহ ও রাহুল চাহার। ম্যাচ সেরা হয়েছেন ট্রেন্ট বোল্ট।

এদিকে এ হারে আইপিএলের চলমান আসরে প্লে-অফে খেলা থেকে বিদায় হয়ে গেছে ধোনির চেন্নাই সুপার কিংসের। ১১ ম্যাচে মাত্র ৩ জয়ে টেবিলের তলানীতে থাকা চেন্নাইয়ে সংগ্রহে মাত্র ৬ পয়েন্ট। অপরদিকে চেন্নাইকে হারিয়ে ১০ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

রাজস্থানকে হারিয়ে টিকে রইলো হায়দরাবাদ

রাজস্থানকে হারিয়ে টিকে রইলো হায়দরাবাদ

আইপিএল নিয়ে চিন্তিত ছিলেন সৌরভ

আইপিএল নিয়ে চিন্তিত ছিলেন সৌরভ

‘আনফিট’ ধোনিকে পরামর্শ দিলেন মিয়াঁদাদ

‘আনফিট’ ধোনিকে পরামর্শ দিলেন মিয়াঁদাদ

আইপিএলে ধাওয়ানের রেকর্ড সেঞ্চুরি

আইপিএলে ধাওয়ানের রেকর্ড সেঞ্চুরি