কোহলিদের তিনে নামিয়ে দিলো দিল্লি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৫ পিএম, ০২ নভেম্বর ২০২০
কোহলিদের তিনে নামিয়ে দিলো দিল্লি

ছবি : বিসিসিআই

চলমান আইপিএলে প্লে-অফ নিশ্চিত হওয়া দু’দলের মাঝে শেষ লড়াইটা ছিল জায়গা দখলের। টুর্নামেন্টের এমন ম্যাচে দুইয়ে থাকায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে তিনে নামিয়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। কোহলিদের ৬ উইকেটে হারিয়ে দুই নম্বর জায়গাটি নিজেদের করে নিয়েছে দিল্লি।

সোমবার (২ নভেম্বর) দিনের একমাত্র ও টুর্নামেন্টের ৫৫তম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। জবাবে ব্যাট করতে নেমে ৬ বল বাকি রেখেই ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লি ক্যাপিটালস।

এর ফলে ১৪ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে (রান রেট -০.১০৯) দ্বিতীয় স্থানে থেকে প্লে-অফে খেলা নিশ্চিত করলো দিল্লি। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে (রান রেট -০.২১৪) তৃতীয় স্থানে নেমে গেছে ব্যাঙ্গালোর। এছাড়া গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুম্বাইয়ের বিপক্ষে হায়দরাবাদ জয় পেলে প্লে-অফের চতুর্থতম দলে নেমে যাবে কোহলির দল ব্যাঙ্গালোর।
sportsmail24
বিপরীতে মঙ্গলবার (৩ নভেম্বর) মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে সানরাইজার্স হেরে গেলে চতুর্থ দল হিসেবে প্লে-অফ খেলবে কলকাতা নাইট রাইডার্স। আর সানরাইজার্স হায়দরাবাদ জিতলে তারা চলে যাবে তিন নম্বরে এবং বিদায় নেবে কলকাতা।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে খুব বেশি সুবিধা করতে পারেনি ব্যাঙ্গালোরের ব্যাটসম্যানরা। দেবদুত পাড্ডিকালের হাফ সেঞ্চুরি, এবি ডি ভিলিয়ার্সের ৩৫ রান সত্ত্বেও ৭ উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করে কোহলিরা।

জবাবে দুই অভিজ্ঞ ব্যাটসম্যান শিখর ধাওয়ান এবং আজিঙ্কা রাহানের ব্যাটে সহজ জয় তুলে নেয় দিল্লি। ৪১ বলে ৫৪ রান করে আউট হন শিখর ধাওয়ান। আর ৪৬ বলে ৬০ রান করে ফিরে যান আজিঙ্কা রাহানে।

শেষ দিকে রিশাভ পান্ত ৭ বলে ৮ এবং মার্কাস স্টোইনিজ ৫ বলে ১০ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন। ম্যাচ সেরা হয়েছেন দিল্লির অ্যানরিচ নর্টজে। ৪ ওভার বল করে ৩৩ রান দিয়ে তিনি তুলে নিয়েছেনে ৩টি উইকেট।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মরা চেন্নাইয়ে মারা পড়লো পাঞ্জাব

মরা চেন্নাইয়ে মারা পড়লো পাঞ্জাব

ব্যাট ছুড়ে মারার অপরাধে গেইলকে জরিমানা

ব্যাট ছুড়ে মারার অপরাধে গেইলকে জরিমানা

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা

ব্যাটে ঝড় তুলে পান্ডিয়ার বর্ণবাদ বিরোধী বার্তা

ব্যাটে ঝড় তুলে পান্ডিয়ার বর্ণবাদ বিরোধী বার্তা