সহজ লক্ষ্যকে কঠিন করে হারলো কলকাতা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৫ পিএম, ১৪ এপ্রিল ২০২১
সহজ লক্ষ্যকে কঠিন করে হারলো কলকাতা

আইপিএলের ১৪তম আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১০ রানের ব্যবধানে হেরে গেছে কলকাতা নাইট রাইডার্স। ১৫২ রানের জবাবেও জয় পায়নি কলকাতা। মুম্বাইয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৪২ রানেই গুটিয়ে গেছে কলকাতা।

মঙ্গলবার (১৪ এপ্রিল) আসরের পঞ্চম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় কলকাতা। ফলে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে মম্বাই ইন্ডিয়ান্স।

১৫৩ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমেও জয় পায়নি কলকাতা। ওপেনিং জুটি থেকে ৭২ রান এলেও পরের দিকে আর কেউ ব্যাট হাতে রানের চাকা ঘুরাতে না পারায় হারের স্বাদ নিতে হয়। নিতিশ রানা ৫২ এবং শুভমান গিল ৩৩ রান করেন। দলের হয়ে এ দু’জন ছাড়া আরও কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

সাকিব আল হাসানের আউটটা মূলত মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য টার্নিং পয়েন্ট। ১৫ দশমিক ২ ওভার দলীয় ১২২ রানে সাকিব সাজঘরে ফিরেন। ৯ বল মোকাবেলা করে ৯ রান করেন সাকিব। ব্যাটিংয়ে ব্যর্থ হরেও সাকিব বল হাতে সফল সাকিব। চার ওভার বল করে ২৩ রান দিয়ে নিয়েছিলেন একটি উইকেট।

শেষ ওভারে জয়ের জন্য কলকাতার ১৫ রানে প্রয়োজন হলে মাত্র ৪ রান নিতে পারে। শেষ ওভারে বল হাতে দুটি উইকেট শিকার করেন ট্রেন্ট বোল্ট।

এর আগে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা ৩২ বলে ৪৩, সূর্যকুমার যাদব ৩৬ বলে ৫৬, হার্ডিক পান্ডে এবং ক্রুনাল পান্ডে দুজনেই ১৫ রান করে করেন। এছাড়া বল হাতে কলকাতার হয়ে ২ ওভারে ৫ উইকেট শিকার করেছিলেন আন্দ্রে রাসেল।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাঞ্জাবের জয়ের নায়ক যারা

পাঞ্জাবের জয়ের নায়ক যারা

স্যামসনের রান না নেওয়াটা সঠিক ছিল : সাঙ্গাকারা

স্যামসনের রান না নেওয়াটা সঠিক ছিল : সাঙ্গাকারা

কলকাতা-হায়দরাবাদ ম্যাচে যত রেকর্ড 

কলকাতা-হায়দরাবাদ ম্যাচে যত রেকর্ড 

হায়দরাবাদকে হারিয়ে জয়ে শুরু সাকিবের কলকাতার

হায়দরাবাদকে হারিয়ে জয়ে শুরু সাকিবের কলকাতার