উড়তে থাকা কোহলিদের মাটিতে নামালো ধোনিরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৬ পিএম, ২৫ এপ্রিল ২০২১
উড়তে থাকা কোহলিদের মাটিতে নামালো ধোনিরা

ছবি : আইপিএল

আইপিএলের ১৪তম আসরে নিজেদের প্রথম চার ম্যাচে সবগুলোতেই জয় তুলে শীর্ষে ছিল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। অবশেষে নিজেদের পঞ্চম ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে ধরা খেলো তারা। আসরের ১৯তম ম্যাচে ব্যাঙ্গালোরকে ৬৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দিয়েছে চেন্নাই।

রোববার (২৫ এপ্রিল) দিনের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯১ রানের সংগ্রহ গড়ে ধোনির চেন্নাই। জবাবে একের পর এক উইকেট হারিয়ে ৯ উইকেট ১২২ রান সংগ্রহ করতে পারে ব্যাঙ্গালোর।

এছাড়া এ হারে শীর্ষস্থানও হারিয়েছে কোহলির ব্যাঙ্গালোর। সমান সংখ্যক ম্যাচে সমান ৮ পয়েন্ট (৫ ম্যাচে ৪ জয়) নিয়েও রান ব্যবধানে ব্যাঙ্গালোরকে দুয়ে নামিয়ে শীর্ষে উঠেছে ধোনির চেন্নাই।

১৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও ব্যাঙ্গালোর শিবিরে হঠাৎই ধস নামে। প্রথম তিন ওভারে উদ্বোধনী জুটিতে থেকে ৪৪ রান আসে। ৭ বলে ৮ রান করে কোহলি ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি। ৪৪ রানের জুটিতে পুরো অবদানই ছিল ওপেনার পাড্ডিকেলের।

৪৪ রানের প্রথ উেইকেট হারানোর মাত্র ১০ রান পর দ্বিতীয় উইকেট হারায ব্যাঙ্গালোর। ১৫ বলে ৩৪ রানের ঝড়ো ইনিংস খেলেন দেবদূত শার্দুল ঠাকুর। এরপরই ধস নামে ব্যাঙ্গারোর ইনিংসে। একের পর এক উইকেট হারাতে থাকে দলটি।

মাছে গ্লেন ম্যাক্সওয়েলের ২২ (১৫), কাইল জেমিসনের ১৬ (১৩) এবং শেষ দিকে মোহাম্মদ সিরাজের অপরাজিত ১২ রান আর কেউ দুই অঙ্গে যেতে পারেননি। ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়েছে এবি ডি ভিলিয়ার্স (৪) ও ড্যান ক্রিশ্চিয়ানও (১)। ফলে ৬৯ রানের বিশাল ব্যবধানের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় কোহলিদের।

চেন্নাইয়ের হেয়ে বল হাতে ১৩ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন রবীন্দ্র জাদেজা। বলে আলো ছড়ানোর আগে ব্যাট হাতের ঝড় তুলেছিলেন জাদেজা। তার বিধ্বংসী ব্যাটিংয়েই বড় পুঁজি পেয়েছিল চেন্নাই।

১৯তম ওভার শেষে দলের রান ছিল ৪ উইকেটে ১৫৪। সেখান থেকে শেষ ওভারের তাণ্ডবে চেন্নাইকে ৪ উইকেটে ১৯১ রান এনে দেন জাদেজা। ফলে ম্যাচ সেরা পুরস্কারও উঠেছে তার হাতে।

জাদেজা ছাড়া ব্যাট হাতে রান পেয়েছে দুই ওপেনার ফাফ ডু প্লেসিস এবং রুতুরাজ গায়কোয়াদ। ফাফ ডু প্লেসিস ৪১ বলে ৫০ এবং ২৫ বলে ৩৩ রান করেন গায়কোয়াদ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবদের তলানিতে নামিয়ে জয়ে ফিরলো মোস্তাফিজরা

সাকিবদের তলানিতে নামিয়ে জয়ে ফিরলো মোস্তাফিজরা

রোহিতদের হেসে-খেলে হারালো গেইল-রাহুল

রোহিতদের হেসে-খেলে হারালো গেইল-রাহুল

হ্যাটট্রিক হারের ম্যাচে মরগানকে বড় অংকের জরিমানা

হ্যাটট্রিক হারের ম্যাচে মরগানকে বড় অংকের জরিমানা

আতশী কাচের নিচে সাকিব

আতশী কাচের নিচে সাকিব