আইপিএলকেই সেরা মানছেন ওয়াহাব রিয়াজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৩ এএম, ১৬ মে ২০২১
আইপিএলকেই সেরা মানছেন ওয়াহাব রিয়াজ

কোন ফ্রাঞ্চাইজি লিগ সেরা? এটা নিয়ে তর্ক কিংবা বিতর্ক কখনো কম হয়নি। সেটা প্রতি মুহূর্তেই হচ্ছে। প্রায় সব ক্রিকেটারই নিজের দেশের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে সেরা বলে প্রমাণ করতে চান।তবে সে তালিকায় এবার একটু ভিন্নতা নিয়ে আসলেন পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ। তার মতে, বিশ্বের সেরা ফ্র্যাঞ্চাইজি লিগ হলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম আসর থেকে নিয়মিত মুখ হলেও কখনও আইপিএল খেলার সুযোগ পাননি ওয়াহাব রিয়াজ। এছাড়া পিএসএলের ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারীও তিনি। তবে তার কাছে আইপিএল’ই সেরা। কেন সেরা সেটার ব্যাখ্যাও দিয়েছেন তিনি।

এক সাক্ষাৎকারে ওয়াহাব রিয়াজ জানিয়েছেন, দ্য বোর্ড অফ ক্রিকেট কন্ট্রোল ইন ক্রিকেট ইন্ডিয়া (বিসিসিআই) সব দেশের ক্রিকেট বোর্ডের সাথে আলোচনা করে আইপিএলের সময়সূচি নির্ধারণ করে। তাই আইপিএল চলাকালীন সময়ে সবদেশের সেরা ক্রিকেটাররা খেলতে পারে।  

রিয়াজ আরও জানান, পিএসএলে যেসব বিদেশি ক্রিকেটার খেলেন তাদের বেশিরভাগই জাতীয় দলে স্থায়ী নন। আর আইপিএলে নিলামের মাধ্যমে ক্রিকেটার নেওয়া হয় বলে সেখানে সব ক্রিকেটারই সর্বোচ্চ দাম পায়, যেটা কি-না পিএসএলে হয় না। কারণ, পিএসএলের প্লেয়ার ড্রাফট হয়।

ওয়াহাব রিয়াজ ক্রিকেট পাকিস্তানের ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘আইপিএলে সব বিশ্বসেরা ক্রিকেটাররা আসেন। আপনি আইপিএল এবং পিএসএলের মধ্যে তুলনা করতে পারবেন না। এটা অন্য লেভেলের টুর্নামেন্ট। তাদের প্রতিশ্রুতি, ব্যবস্থাপনা বেশ অন্য ধরনের।‘

ওয়াহাব রিয়াজ বলেন, ‘আমার মনে হয় না অন্য কোনো লিগের সাথে আইপিএলকে তুলনা করা উচিত। তবে যদি আইপিএলের পর কোনো টুর্নামেন্ট সেরা হিসেবে বিবেচনা করলে সেটা অবশ্যই পিএসএল।‘

আইপিএলকে সেরা বললেও পিএসএলকে ঠিক এক দিক থেকে শীর্ষে রেখেছেন তিনি। ওয়াহাব রিয়াজ জানান, আইপিএলের থেকে পিএসএলে বল করা বেশ কঠিন। এ কারণেই পিএসএলে রান উৎসব হয় না।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বল টেম্পারিং : সবাই জানতেন, শুধু ধরা পড়েছিলেন ব্যানক্রাফট

বল টেম্পারিং : সবাই জানতেন, শুধু ধরা পড়েছিলেন ব্যানক্রাফট

অলিম্পিক বাতিল চান জাপানিরা, সাড়ে ৩ লাখ স্বাক্ষর

অলিম্পিক বাতিল চান জাপানিরা, সাড়ে ৩ লাখ স্বাক্ষর

আরও ১৫ বছর খেলা শেষে কোচ হতে চান রোমান সানা

আরও ১৫ বছর খেলা শেষে কোচ হতে চান রোমান সানা

বিশ্বকাপের জন্য ফরম্যাট পাল্টালো পাকিস্তান

বিশ্বকাপের জন্য ফরম্যাট পাল্টালো পাকিস্তান