পারিশ্রমিক কাটা হচ্ছে সাকিব-মোস্তাফিজের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫১ পিএম, ০৫ জুন ২০২১
পারিশ্রমিক কাটা হচ্ছে সাকিব-মোস্তাফিজের

করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া আইপিএল মাঠে গড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। সংযুক্ত আমিরাতে অনুষ্ঠিত হবে বাকি ম্যাচগুলো। স্থগিত হওয়ার পূর্ব পর্যন্ত যারা আইপিএলে খেলেছেন, তাদের অনেকেই রয়েছেন যারা বাকিং অংশে খেলছেন না। সেই তালিকায় নাম রয়েছে বাংলাদেশের সাকিব আল হাসান ও মোস্তাফিজুরেরও। প্রথম অংশে খেলা ক্রিকেটার, যারা দ্বিতীয় অংশে খেলবেন না তাদের বেতন কাটার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

বিসিবি ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে জাতীয় দলের ব্যস্ত সূচির কারণে সাকিব ও মোস্তাফিজকে আইপিএল খেলার এনওসি দিবে না। ফলে আইপিএলের বাকি ম্যাচগুলোতে খেলা হচ্ছে না এই দুই ক্রিকেটারের। আইপিএলের বিদেশি ক্রিকেটারর যারা লিগের শুরুতে অংশ নিয়েছিল তারা আসরের বাকি অংশে অংশ না নিলে পারিশ্রমিক কেটে রাখার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

বিসিসিআইয়ের এক বোর্ড কর্তা গণমাধ্যমকে জানান, বিদেশি ক্রিকেটাররা আমিরাতে আইপিএলের বাকি ম্যাচগুলি খেলতে না গেলে, তাদের বেতন কাটা হবে। যতগুলো ম্যাচ তারা ফ্রাঞ্চাইজিদের সঙ্গে কাটিয়েছেন, চুক্তি মতো সেই পরিমাণ অর্থই কেবল পাবেন তারা।

আইপিএলের চুক্তির নিয়মেই রয়েছে কোনও কারণে টুর্নামেন্ট আয়োজন করতে ব্যর্থ হলেও তারা চুক্তির পুরো অর্থ পেয়ে যাবেন। ঠিক একই ভাবে যদি কোন ক্রিকেটার কোনও কারণে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ান, তবে যতগুলি ম্যাচে খেলেছে সে অনুযায়ী অর্থ দেয়া হবে।

মূলত আড়াই হাজার কোটি রুপি লোকসানের পথে থাকার কারণে বিসিসিআই কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

স্থগিত হওয়া আইপিএলে সাকিব খেলেছিলেন কলকাতার হয়ে আর মোস্তাফিজ খেলেন রাজস্থান রয়্যালসের হয়ে। 

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পারটেক্সের পরাজয়

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পারটেক্সের পরাজয়

চমক রেখে দল ঘোষণা ওয়েস্ট ইন্ডিজের

চমক রেখে দল ঘোষণা ওয়েস্ট ইন্ডিজের

চতুর্থ রাউন্ড থেকে ডিপিএল ফিরছে বিকেএসপিতে

চতুর্থ রাউন্ড থেকে ডিপিএল ফিরছে বিকেএসপিতে

কেন্দ্রীয় চুক্তিতে আসছেন সাকিব-তাসকিন

কেন্দ্রীয় চুক্তিতে আসছেন সাকিব-তাসকিন