আইপিএলে বাটলার-স্টোকসের বদলি দুই ক্যারিবিয়ান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২১ এএম, ০২ সেপ্টেম্বর ২০২১
আইপিএলে বাটলার-স্টোকসের বদলি দুই ক্যারিবিয়ান

করোনাভাইরাস মহামারির কারণে চলতি বছরের মে মাসে মাঝ পথে স্থগিত করা হয়েছিলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসর। আবারও মাঠে গড়াবে আইপিএলের স্থগিতকৃত অংশ। এ অংশে রাজস্থানের হয়ে মাঠে নামবেন না দুই ইংলিশ ক্রিকেটার জশ বাটলার এবং বেন স্টোকস। তাদের বদলি হিসেবে দল পেয়েছেন ক্যারিবিয়ান ক্রিকেটার ওশানে থমাস এবং এভিন লুইস।

রাজস্থান রয়্যালসের পক্ষে থেকে দেওয়া এক বিবৃতিতে দুইজন ক্রিকেটার বদলির বিষয়টি নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, স্টোকসে পরিবর্তে দলে থাকবেন ওশানে থমাস এবং বাটলারের পরিবর্তে এভিন লুইস।

চলতি বছরের আইপিএলের ১৪তম আসরে নিজেদের প্রথম ম্যাচেই ইনজুরিতে পড়েন স্টোকস। ইনজুরি কাটিয়ে দলে ইংলিশ কাউন্টিতে ফিরেছেন তিনি। তবে মানসিক অবসাদের জন্য ক্রিকেট থেকে অনির্দিষ্টকালীন সময়ের জন্য বিরতি নিয়েছেন তিনি। এ কারনেই আইপিএলের স্থগিতকৃত অংশে থাকবেন না স্টোকস।

এদিকে সন্তানসম্ভবাঁ স্ত্রীর পাশে থাকতে আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছেন জশ বাটলার। একই কারণে ঘরের মাঠে ভারতের বিপক্ষে সিরিজের শেষ দুই টেস্ট থেকেও নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন তিনি।

তাদের বদলি হিসেবে সুযোগ পাওয়া এভিন লুইস এবং ওশানে থমাস বর্তমানে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ব্যস্ত। সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে খেলছেন এভিন লুইস। বার্বাডোস রয়্যালসের হয়ে মাঠ মাতাচ্ছেন ওশানে থমাস।

সর্বশেষ ২০১৯ আইপিএলে রাজস্থানের হয়ে খেলেছিলেন ওশানে থমাস। এক মৌসুম পরেই আবারও একই দলে ফিরলেন তিনি। অপরদিকে এভিন লুইস এর আগে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছিলেন।

স্টোকস-বাটলার ছাড়াও আইপিএলের এ অংশে খেলবেন না জোফরা আর্চার এবং অ্যান্ড্রু টাই। ইনজুরির কারণে আইপিএল থেকে ছিটকে গেছেন আর্চার। অপরদিকে ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছেন টাই। তাদের পরিবর্তে তাবারিজ শামসি এবং গ্লেন ফিলিপসকে দলে নিয়েছে রাজস্থান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ড ছেড়ে মার্কিন মুলুকে পাড়ি জমালেন লিয়াম প্লাঙ্কেট

ইংল্যান্ড ছেড়ে মার্কিন মুলুকে পাড়ি জমালেন লিয়াম প্লাঙ্কেট

ক্রিকেটকে বিদায় বললেন স্টেইন

ক্রিকেটকে বিদায় বললেন স্টেইন

বিশ্বকাপে বাংলাদেশ দল প্রস্তুত : মাহমুদউল্লাহ

বিশ্বকাপে বাংলাদেশ দল প্রস্তুত : মাহমুদউল্লাহ

মাঠে দর্শক ফেরাচ্ছে পাকিস্তান

মাঠে দর্শক ফেরাচ্ছে পাকিস্তান