রাজস্থানের রোমাঞ্চকর জয়, অবদান রাখলেন মোস্তাফিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৮ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২১
রাজস্থানের রোমাঞ্চকর জয়, অবদান রাখলেন মোস্তাফিজ

প্রথম দুই ওভারের দুর্দান্ত বোলিং করে আবারও নিজের জাত চিনিয়েছে মোস্তাফিজ। তবে তৃতীয় ওভারে এসেই যেন খেই হারিয়ে ফেললেন। মোস্তাফিজের করা তৃতীয় ওভার থেকে পাঞ্জাবের ব্যাটসম্যানরা তুলে নিল ১৭ রান। তবে চতুর্থ ওভারে এসে ৪ রান দিয়ে পাঞ্জাবের লাগাম টেনে ধরেছেন কাটার মাস্টার। শেষ ওভারের কার্তিক ত্যাগীর দুর্দান্ত ওভারে ম্যাচ নিজেদের করে নিয়েছে রাজস্থান।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুবাইয়ে টসে হেরে ব্যাটিংয়ে নামে রাজস্থান রয়্যালস। ব্যাটিংয়ে নেমেই দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার এভিন লুইস এবং জশস্বী জয়সওয়াল। দুইজন মিলে ৫৪ রানের জুটি গড়ে তোলেন। তবে ২১ বলে ৩৬ রান করে লুইস আউট হলে এ জুটি ভাঙে।

মাত্র ১ রানের জন্য আইপিএল ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি মিস করেন আরেক ওপেনার জশস্বী জয়সওয়াল। তিনি ৩৬ বলে ৪৯ রান করে আউট হন।

এরপর মহিপাল লামরোরের ক্রিজে ঝড় তোলেন। তিনি ১৭ বলে ৪৩ রানের ইনিংস খেলেন। এরপর আর কোনো ব্যাটসম্যান ঝড় তুলতে না পারলে ১৮৫ রানে থামে রাজস্থানের ইনিংস। ৪ ওভারের ৩২ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেন আর্শদ্বীপ সিং।

জবাব দিতে নেমে দুর্দান্ত শুরু করে পাঞ্জাব কিংস। এতে অবশ্য ব্যাটসম্যানদের থেকে ফিল্ডারদের কৃতিত্ব বেশি। বেশ কয়েকবার ক্যাচ ফেলে দেন রাজস্থানের ফিল্ডাররা।

শেষ পর্যন্ত ১২০ রানের উদ্বোধনী জুটি ভাঙেন পেসার চেতন সাকারিয়া। ৩৩ বলে ৪৯ রান করা ওপেনার লোকেশ রাহুলকে ফেরান তিনি। এর কিছুক্ষণ পরেই প্যাভিলিয়নের পথ ধরেন আরেক ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। ৪৩ বলে ৬৭ রান করে ফেরেন তিনি।

দ্রুতই দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে পাঞ্জাব কিংস। তবুও দলকে জয়ের আশা দেখাচ্ছিলেন দুই বিদেশি রিক্রুট এইডেন মার্করাম এবং নিকোলাস পুরান। তবে শেষ পর্যন্ত আর দলকে জয়ের বন্দরে ভেড়াতে পারেননি তারা।

শেষ দুই ওভারের পাঞ্জাবের জয়ের জন্য দরকার ছিল ৮ রান। ১৯তম ওভারের বোলিংয়ে আসেন মোস্তাফিজ। তার নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৯তম ওভার থেকে মাত্র ৪ রান নিতে পারে পাঞ্জাব। শেষ ওভারের মোস্তাফিজের থেকেও দুর্দান্ত বোলিং করেন পেসার কার্তিক ত্যাগী। শেষ ওভারের মাত্র ১ রান দিয়ে দলের জয় নিশ্চিত করেন কার্তিক।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

যে কারণে আফগানিস্তানে আইপিএল নিষিদ্ধ

যে কারণে আফগানিস্তানে আইপিএল নিষিদ্ধ

ভারতের ঘরোয়া ক্রিকেটে বাড়ছে বেতন

ভারতের ঘরোয়া ক্রিকেটে বাড়ছে বেতন

সাকিবদের বিপক্ষে মাঠে ফিরছেন রোহিত

সাকিবদের বিপক্ষে মাঠে ফিরছেন রোহিত

মুম্বাইয়ের বিপক্ষে খেলা ফাইনালের সমান : ব্রাভো

মুম্বাইয়ের বিপক্ষে খেলা ফাইনালের সমান : ব্রাভো