× Advertisement

ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে মাঠ ছাড়লেন সাকিব-মরগান, কোহলিদের বিদায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৫ এএম, ১২ অক্টোবর ২০২১
ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে মাঠ ছাড়লেন সাকিব-মরগান, কোহলিদের বিদায়

ইনিংসের শেষ ওভারে জিতে গেল কলকাতা নাইট রাইডার্স। শেষ ওভারের প্রথম বলে চার মেরে স্বস্তি ফেরানো সাকিবের ব্যাটেই শেষ রান নিয়ে জয় নিশ্চিত করে কলকাতা। বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৪ উইকেটে হারিয়ে দিয়েছে তারা। ফাইনালে যাওয়া পথ কলকাতার সামনে বাধা এখন দিল্লি।

সোমবার (১১ অক্টোবর) আইপিএলের চলতি আসরে এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও কলকাতা নাইট রাইডার্স। টস জিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৩৮ রানে সংগ্রহ গড়ে ব্যাঙ্গালোর।

জয়ের জন্য ব্যাট করতে নেমে দল বিপদে পড়লেও শেষ দিকে সাকিব আল হাসানের বৃদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে ২ বল বাকি থাকতেই জয় তুলে নেয় কলকাতা। এর আগে কলকাতার হারাতে হয়েছে ৬টি উইকেট।

১৩৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জয়ের পথেই ছিল কলকাতা। তবে ইনিংসের ১৭তম ওভারে মোহাম্মদ সিরাজের জোড়া উইকেট শিকারে ম্যাচের মোড় ঘুরে যায়। ১৭ দশমিক ৪ বলে ৬ উইকেট হারালে ব্যাট হাতে নামেন সাকিব আল হাসান। কলকাতার জয়ের জন্য তখন প্রয়োজন ছিল ১৩ রান।

অধিনায়ক ইয়ান মরগানের সাথে জুটি বেধে বৃদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে দলের জয় নিশ্চিত করেন সাকিব আল হাসান। ৬ বলে এক চারে ৯ রান করেন তিনি। অন্যদিকে, ৭ বলে ৫ রানের অপারজিত ছিলেন মরগান। ব্যাট হাতে দলের জয়ে অবদান রাখা ছাড়াও বল হাতেও কিপটে ছিলেন সাকিব। চার ওভার হাত ঘুরিয়ে কোন উইকেট না পেলেও রান দিয়েছিলেন ২৪টি।

সাকিব-মরগান দলের জয় নিশ্চিত করার আগে ওপেনার শুবমান গিল (২৯) ও ভেঙ্কাটেস লায়ার (২৬) ৪১ রানের উদ্বোধনী জুটি গড়েন। এছাড়া নিতিশ রানা ২৩ (২৫), সুনিল রানাইন ২৬ (১৫) এবং দীনেশ কার্তিক ১০ (১২) করেন।

ম্যাচ সেরা হয়েছেন সুনীল নারাইন। দলের জয়ে ব্যাট হাতে ১৫ বলে ২৬ রান করা ছাড়াও বল হাতে আরও ভয়ঙ্কর ছিলেন তিনি। কোহলিদের ১৩৮ রানের আটকে রাখার পেছনে মূল অবদান ছিল তার। চার ওভার বল করে ২১ রান দিয়ে শিকার করেছিলেন ৪টি উইকেট।

এলিমিনেটর পর্বে কোহলিদের বিদায় করলেও এখন ফাইনালের পথে দ্বিতীয় কোয়ালিফায়ারে কলকার প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটাল্স। প্রথম কোয়ালিফায়ারে তাদেরকে হারিয়ে টুর্নামেন্টে ফাইনাল খেলা নিশ্চিত করেছে ধোনির চেন্নাই সুপার কিংস।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দিল্লির বিপক্ষে ইনিংসটি অত্যন্ত কঠিন ছিল : ধোনি

দিল্লির বিপক্ষে ইনিংসটি অত্যন্ত কঠিন ছিল : ধোনি

ধোনি ঝলক, ফাইনালে চেন্নাই

ধোনি ঝলক, ফাইনালে চেন্নাই

চাহারের প্রস্তাবে সাড়া দেওয়া কে এই নারী

চাহারের প্রস্তাবে সাড়া দেওয়া কে এই নারী

আইপিএলে নতুন দলের বেসপ্রাইস ২ হাজার কোটি টাকা

আইপিএলে নতুন দলের বেসপ্রাইস ২ হাজার কোটি টাকা