আইপিএলে ফিরতে চান স্টার্ক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০০ পিএম, ১২ জানুয়ারি ২০২২
আইপিএলে ফিরতে চান স্টার্ক

সাদা বলের ক্রিকেটের বিশ্বের অন্যতম সেরা পেসার হলেও বিভিন্ন কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিয়মিত নন মিচেল স্টার্ক। খেলেছেন মাত্র দুই মৌসুম। কিন্তু এবার আইপিএলে খেলার জন্য নিজেকে প্রস্তুত বলে দাবি করেছেন স্টার্ক। জানিয়েছেন, আইপিএলের ১৫তম আসরে খেলতে চান তিনি।

চলমান অ্যাশেজে দারুণ ছন্দে আছেন অজি পেসার মিচেল স্টার্ক। চার টেস্ট খেলে শিকার করেছেন ১৬ উইকেট। হোবার্টে পঞ্চম টেস্টের আগে সাংবাদিকদের সাথে আলাপকালে আইপিএল খেলার ইচ্ছা পোষণ করেছেন তিনি।

স্টার্ক বলেন, ‘কাগজপত্র নেয়ার জন্য আমার কাছে দুদিন রয়েছে। আজ অনুশীলনের আগে আমি কিছু করতে পারি। আমি এখনও আমার নাম উল্লেখ করিনি। তবে এটি সম্পর্কে সিদ্ধান্ত নিতে আমি আরও কয়েকদিন পাচ্ছি।’

বলেন, ‘ সূচির কারণে বিষয়টি এখনও ঝুলে আছে। আমি দীর্ঘদিন ধরে এর (আইপিএল) সঙ্গে জড়িত নই। সামনে আমাদের অনেক টি-টোয়েন্টি আছে। এছাড়াও বছরের শেষ দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এসব বিবেচনা করা উচিত।’

২০১৪ এবং ২০১৫ মৌসুমে আইপিএলে খেলেছিলেন মিচেল স্টার্ক। দুইবারই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলেছিলেন তিনি। আইপিএলে ২৭ ম্যাচ খেলে ৭.১৬ ইকোনমিতে শিকার করেছেন ৩৪ উইকেট।

এরপর আরও দুইবার আইপিএলে দল পেয়েছিলেন মিচেল স্টার্ক। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে আরও বেশি মনযোগী দেওয়ার কারণে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। আর ২০১৮ সালে ইনজুরির কারণে আইপিএল মিস করেছিলেন স্টার্ক।

চলতি বছরের এপ্রিল-জুনে মাঠে গড়াবে আইপিএলের ১৫তম আসর। এ আসরে থাকবে ১০ দল। প্রতি দল হোম এবং অ্যাওয়ে মিলিয়ে ১৮ ম্যাচ খেলার সুযোগ পাবে। ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে আইপিএলের মেগা নিলাম। এর আগেই আইপিএলে ফেরার ইচ্ছা প্রকাশ করলেন মিচেল স্টার্ক।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলের নতুন টাইটেল স্পন্সর টাটা

আইপিএলের নতুন টাইটেল স্পন্সর টাটা

হায়দরাবাদের কোচিং প্যানেলে যুক্ত হচ্ছেন লারা-স্টেইন

হায়দরাবাদের কোচিং প্যানেলে যুক্ত হচ্ছেন লারা-স্টেইন

আইপিএলে লাক্ষ্ণৌয়ের দায়িত্বে অ্যান্ডি ফ্লাওয়ার

আইপিএলে লাক্ষ্ণৌয়ের দায়িত্বে অ্যান্ডি ফ্লাওয়ার

১৫তম আসরেও চেন্নাইয়ে থাকছেন ধোনি

১৫তম আসরেও চেন্নাইয়ে থাকছেন ধোনি