আইপিএল নিলামে বাংলাদেশের চেয়ে নেপাল ও যুক্তরাষ্ট্রের খেলোয়াড় বেশি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৭ পিএম, ২২ জানুয়ারি ২০২২
আইপিএল নিলামে বাংলাদেশের চেয়ে নেপাল ও যুক্তরাষ্ট্রের খেলোয়াড় বেশি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের এখনও দুই মাস বাকি। তবে টুর্নামেন্টকে সামনে রেখে ব্যস্ত হয়ে পড়েছে আয়োজক কমিটি। সেই সঙ্গে ফ্রাঞ্চাইজিগুলোও ব্যস্ত হয়ে পড়েছে নিজেদের দল সাজানো নিয়ে। ইতিমধ্যে খেলোয়াড় ধরে রাখার সুযোগে ৩৩ জনকে দলে ভিড়িয়েছে দলগুলো।

বাকি রইলো মেগা নিলাম। ১২ ও ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া মেগা নিলামেও থাকছে চমক। যেখানে দেখা যাচ্ছে, নিলামের তালিকায়ভুক্ত খেলোয়াড়দের মধ্যে আইসিসির পূর্ণ সদস্য বাংলাদেশের চেয়ে সহযোগী সদস্য দেশ নেপাল এবং যুক্তরাষ্ট্রের খেলোয়াড় বেশি।

আইপিএলের এবারের আসরে ভারতের বাইরের খেলোয়াড় হিসাবে নিবন্ধিত হয়েছে মোট ৩১৮ জন। এদের মধ্যে সর্বোচ্চ ৫৯ জন খেলোয়াড় অস্ট্রেলিয়ার। দ্বিতীয় স্থানে আছে দক্ষিণ আফ্রিকা। তাদের খেলোয়াড় ৪৮ জন। তৃতীয় স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় সংখ্যা ৪১। বাকি দেশগুলোর মধ্যে ৩৬ জন শ্রীলঙ্কার, ৩০ জন ইংল্যান্ডের এবং ২৯ জন নিউজিল্যান্ডের।

বাংলাদেশ থেকে নিলামের তালিকাভুক্ত হয়েছেন মোট ৯ জন। তার মধ্যে সাকিব মুস্তাফিজের নাম জানা গেলেও বাকিদের নাম এখনো জানা যায়নি। এই জায়গায় বাংলাদেশকে হার মানিয়েছে আইসিসির সহযোগী দেশ নেপাল এবং যুক্তরাষ্ট্র। এই দুই দেশ থেকে মোট ২৯ জন খেলোয়াড় স্থান পেয়েছেন এবারের আসরের নিলামে। এদের মধ্যে নেপালের আছেন ১৫ ও যুক্তরাষ্ট্রের ১৪ জন।

চলতি বছরের ২ এপ্রিল থেকে আইপিএলের ১৫তম আসর শুরু হওয়ার কথা রয়েছে। যদিও করোনার কারণে সময় এবং ভেন্যু পরিবর্তন হতে পারে। এবারের আসরে মোট দশটি দল অংশগ্রহণ করবে। এদের মধ্যে নতুন দুইটি দল হলো আহমেদাবাদ এবং লক্ষ্ণৌ।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল নিলামে নেই গেইল-স্টার্করা

আইপিএল নিলামে নেই গেইল-স্টার্করা

আহমেদাবাদের অধিনায়ক হার্দিক পান্ডিয়া!

আহমেদাবাদের অধিনায়ক হার্দিক পান্ডিয়া!

আইপিএল থেকে সরে দাঁড়ালেন বেন স্টোকস

আইপিএল থেকে সরে দাঁড়ালেন বেন স্টোকস

আইপিএলে ফিরতে চান স্টার্ক

আইপিএলে ফিরতে চান স্টার্ক