আইপিএলে বাংলাদেশের পুরো সমর্থন একাই পাওয়ার আশা মোস্তাফিজের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ২৪ মার্চ ২০২২
আইপিএলে বাংলাদেশের পুরো সমর্থন একাই পাওয়ার আশা মোস্তাফিজের

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচে ওয়ানডে সিরিজ শেষে আইপিএল খেলতে ভারত গেলেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইচি টুর্নামেন্ট আইপিএলে এবার দিল্লি ক্যাপিটালসের খেলবেন মোস্তাফিজ। টুর্নামেন্টের ১৫তম আসরে সাকিব আল হাসান দল না পাওয়ায় মোস্তাফিজ একাই বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন।

বাংলাদেশ থেকে আর কোন ক্রিকেটার আইপিএলের ১৫তম আসরে দল না পাওয়ায় নিজ দেশের পুরো সমর্থন তার দিকে থাকবে বলে বিশ্বাস করেন মোস্তাফিজ। বলেন, অন্যবার সাকিব ভাই (সাকিব আল হাসান) থাকেন। এবার তিনি নেই। বাংলাদেশ থেকে আমি একাই। পুরো দেশের দৃষ্টি আমার দিকেই থাকবে।

সাকিব আল হাসানকে নিলামে কোন দলই কিনতে আগ্রহ প্রকাশ করেনি। যা অনেকটা অবাক করার মতো বিষয়ই ছিল। তবে দক্ষিণ আফ্রিকা সফরে খেলা টাইগার পেসার তাসকিনকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছিল লাক্ষ্মৌ সুপার জায়ান্টস। দলের গুরুত্বপূর্ণ এ পেসারকে ছাড়তে রাজি হয়নি বোর্ড।

ডাক পাওয়ার পরও আইপিএলে তাসকিনের না খেলতে পারার বিষয়ে মোস্তাফিজ বলেন, ‍“এখন আমাদের খেলা আছে। ও (তাসকিন) এখন আমাদের দলের ‘কি’ (মূল) বোলার। ওই কারণে এখন তাকে সান্ত্বনা দেওয়া ছাড়া আর কিছু করার নেই।”

ওয়ানডে সিরিজ জয় শেষে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। আইপিএলে খেলায় টেস্ট সিরিজে খেলছেন না মোস্তাফিজ। তবে নিজে না থাকলেও সিরিজ জয়ের আশা করছেন এ টাইগার পেসার।

তিনি বলেন, “আমরা নিউজল্যান্ড সিরিজ ভালো করছি। এখানে আমরা যে পারবো না -এমন কিছু না। ওয়ানডে আর টেস্ট বলে কিছু নেই। পেস বোলার বলেন, ব্যাটার বলেন, আমদের সবাই ফর্মে আছে। আশা করি ,আমরা জিতবো, সিরিজ জিতবো। ওয়ানডে সিরিজ জিতছি, এই ফ্লো আমাদের সামনে এগিয়ে নিয়ে যাবে।”

বেশ কয়েক সিরিজ ধরেই দলের পেস বোলাররা ভালো করেছেন। ম্যাচ জেতাতে স্পিন নির্ভরতা থেকে বের হয়ে পেসার মূল ভূমিকা রাখছেন।
দলের পেস বোলারদের ভালো করার রহস্য নিয়ে মোস্তাফিজুর বলেন, ‍“পেস বোলাররা যদি ম্যাচ জেতাতে পারি আমাদের খুবই ভালো লাগে। আমরা পেস বোলাররা সবাই ইউনিট হিসেবে থাকি। আপনারাও দেখবেন, বোলিং করার সময় সবাই সবসময় একসাথে থাকি। বিষয়টি এমন না যে, ও আলাদা, ও আরেক দিকে। কারো মাথায় কোন আইডিয়া আসলে শেয়ার করি। আমার মনে হয়, এ কারণে আমরা ভালো করছি।”

তিনি আরও বলেন, “আমরা পেস বোলাররা সবাই একসাথে থাকি। আমরা ভাই হিসেবে থাকতে চাই। সবাই যেন খারাপ-ভালো সময়ে এক সাথে থাকি আমরা। খেলার মাঝে খারাপ সময় থাকবেই।”

দক্ষিণ আফ্রিকা থেকে দেশে না ফিরে সরাসরি ভারতে গেছেন মোস্তাফিজুর রহমান। কোভিড-১৯ প্রোটোকল না ভেঙে সেখানে সরাসরি দিল্লির দলের সাথে যোগ দিবেন তিনি। যাওয়ার আগে সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে মোস্তাফিজ লিখেন, “ঐতিহাসিক ও স্মরণীয় সিরিজ জয়ের পর আইপিএলের সময় এসেছে। আমার জন্য শুভ কামনা করুন, যাতে আমি আমার সেরাটা দিতে পারি এবং আপনাদের সবাইকে নিয়ে গর্ববোধ করতে পারি। ধন্যবাদ সবাইকে।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলে মোস্তাফিজদের কোচিং প্যানেলে অজিত আগারকার

আইপিএলে মোস্তাফিজদের কোচিং প্যানেলে অজিত আগারকার

বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারি মোস্তাফিজ

বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারি মোস্তাফিজ

দিল্লিতে মোস্তাফিজের সঙ্গী চেতন সাকারিয়া

দিল্লিতে মোস্তাফিজের সঙ্গী চেতন সাকারিয়া

আইপিএলে দিল্লির হয়ে খেলবেন  মোস্তাফিজ

আইপিএলে দিল্লির হয়ে খেলবেন মোস্তাফিজ