আইপিএলে দিল্লির হয়ে খেলবেন মোস্তাফিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২২
আইপিএলে দিল্লির হয়ে খেলবেন  মোস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরে বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছে দিল্লি ক্যাপিটালস। মেগা নিলাম থেকে ভিত্তি মূল্য দুই কোটিতে রুপিতে তাকে দলে ভিড়িয়েছে ফ্রাঞ্চাইজিটি।

আইপিএলের মেগা নিলামে মোস্তাফিজকে অন্য কোনো দল আগ্রহ প্রকাশ না করায় ভিত্তিমূল্যতেই মোস্তাফিজকে দলে ভিড়িয়েছে দিল্লি ক্যাপিটালস। শনিবার (১২ ফেব্রুয়ারি) আইপিএলের মেগা নিলাম থেকে দলে ভেড়ায় দিল্লি।

২০১৬ সালে প্রথমবারের মতো আইপিএলে খেলেন মোস্তাফিজুর রহমান। সেবার সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দারুণ পারফর্ম করে জেতেন ইমার্জিং প্লেয়ার অব দ্য ইয়ারের পুরষ্কার। প্রথম দুই মৌসুমে হায়দরাবাদের হয়ে খেললেও তৃতীয় এবং চতুর্থ মৌসুমে খেলেছেন যথাক্রমে মুম্বাই ইন্ডিয়ান্স এবং রাজস্থান রয়্যালসের হয়ে।

সর্বশেষ মৌসুমে রাজস্থানের হয়ে দারুণ পারফর্ম করেছেন তিনি। রাজস্থানের হয়ে ১৪ ম্যাচে ১৪ উইকেট শিকার করেছিলেন মোস্তাফিজুর রহমান। আইপিএলে নিয়মিত পারফর্ম করায় তাকে দলে ভিড়িয়েছে দিল্লি ক্যাপিটালস।

আইপিএলে ৩৮ ম্যাচ খেলে ৭.৮৪ ইকোনমিতে ৩৮ উইকেট শিকার করেছেন তিনি। মূলত ইকোনমিক্যাল বোলিংয়ের জন্যই আইপিএলে তাকে দলে নিয়েছে দিল্লি। 

মোস্তাফিজ আইপিএলে দল পেলেও অবিক্রীত আছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। আইপিএলের আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দারুণ ছন্দে থাকলেও মেগা নিলামে কেউ তাকে দলে ভেড়াতে আগ্রহ প্রকাশ করেনি। এ কারণেই অবিক্রীত থেকে গেছেন সাকিব।

সাকিব-মোস্তাফিজ ছাড়াও আইপিএলের নিলামে আছেন আরও তিন বাংলাদেশি ক্রিকেটার। লিটন দাস, তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলামদের নাম এখনও নিমালের টেবিলে উঠেনি।

 

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলের আগেই সুস্থ হওয়ার প্রত্যাশায় উইলিয়ামসন

আইপিএলের আগেই সুস্থ হওয়ার প্রত্যাশায় উইলিয়ামসন

১৫.২৫ কোটিতে ঈষাণ কিষাণকে দলে নিলো মুম্বাই 

১৫.২৫ কোটিতে ঈষাণ কিষাণকে দলে নিলো মুম্বাই 

আইপিএলে সাকিবকে কিনেনি কোনো ফ্র্যাঞ্চাইজি

আইপিএলে সাকিবকে কিনেনি কোনো ফ্র্যাঞ্চাইজি

১২.২৫ কোটি রুপিতে কলকাতায় শ্রেয়াস আইয়ার

১২.২৫ কোটি রুপিতে কলকাতায় শ্রেয়াস আইয়ার