চেন্নাইকে হারিয়ে আইপিএলে কলকাতার শুভ সূচনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩২ পিএম, ২৬ মার্চ ২০২২
চেন্নাইকে হারিয়ে আইপিএলে কলকাতার শুভ সূচনা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে হারিয়ে শুভ সূচনা করেছে কলকাতা নাইট রাইডার্স। মুম্বাইয়ের ওয়ানখেড়ে স্টেডিয়ামে চেন্নাইকে ৬ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

শনিবার (২৬ মার্চ) আইপিএলের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে সর্বশেষ আসরের চেন্নাই। ব্যাটিংয়ে নেমে শুরুতেই কলকাতার বোলারদের বোলিং তোপে স্কোরবোর্ডে ৬১ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে চেন্নাই।

এ সময় দলের হাল ধরেন দুই অভিজ্ঞ রবীন্দ্র জাদেজা এবং মহেন্দ্র সিং ধোনি। ৬ষ্ঠ উইকেট জুটিতে ৫৬ বলে ৭০ রান তোলেন এই দুই ব্যাটার। শুরুর দিকে দেখেশুনে খেললেও ইনিংসের শেষ তিন ওভারে কলকাতার বোলারদের উপর চড়াও হয়ে খেলেন মহেন্দ্র সিং ধোনি। তুলে নেন আইপিএল ক্যারিয়ারের ২৪তম হাফ সেঞ্চুরি। 

আইপিএলে সর্বশেষ ২০১৯ সালে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। দুই মৌসুম পর হাফ সেঞ্চুরির দেখা পাওয়া ধোনি এদিন ৫০ রানে অপরাজিত ছিলেন। 

sportsmail24

ধোনির অর্ধশতক আর জাদেজার ২৮ রানে ভর করে শেষ পর্যন্ত ১৩১ রানে থামে চেন্নাইয়ের ইনিংস। কলকাতার হয়ে ২০ রানে ২ উইকেট শিকার করেন পেসার উমেশ যাদব। এছাড়াও একটি করে উইকেট শিকার করেন বরুণ চক্রবর্তী এবং আন্দ্রে রাসেল।

১৩২ রানের লক্ষ্যে খেলতে নেমে ভালোই শুরু করেন কলকাতা নাইট রাইডার্সের দুই ওপেনার অজিঙ্কা রাহানে এবং ভেঙ্কটেশ আইয়ার। দুইজন মিলে গড়ে তোলেন ৪৩ রানের জুটি।

১৬ বলে ১৬ রান করে ভেঙ্কটেশ ফিরলেও এক প্রান্ত আগলে রেখে ৩৪ বলে ৪৪ রানের ইনিংস খেলেন অজিঙ্কা রাহানে। দলীয় ৮৬ রানে রাহানে ফিরলে দলের হাল ধরেন কলকাতার নতুন অধিনায়ক শ্রেয়াস আইয়ার এবং ইংলিশ ক্রিকেটার স্যাম বিলিংস। দুইজন মিলে গড়েন ৩৬ রানের জুটি। রাহানের আগে দলীয় ৭৬ রানে প্যাভিলিয়নে ফেরেন নীতিশ রানা।

রাহানের বিদায়ের পর আর দলীয় ১২৩ রানে ব্যক্তিগত ২৫ রানে ফেরেন বিলিংস। এরপর আর কোনো বিপদ হতে দেননি শ্রেয়াস আইয়ার ও শেলডন জ্যাকসন। দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে ফেরেন প্যাভিলিয়নে। 

শ্রেয়াস আইয়ার ব্যক্তিগত ২০ বলে ২০ আর জ্যাকসন ৩ রানে অপরাজিত ছিলেন। চেন্নাইয়ের হয়ে তিন উইকেট শিকার করেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

পন্টিংয়ের চোখে ভারতের সফল ভবিষ্যৎ অধিনায়ক ঋষভ পান্ত

পন্টিংয়ের চোখে ভারতের সফল ভবিষ্যৎ অধিনায়ক ঋষভ পান্ত

লোলিত মোদি ও আইপিএলের জন্ম

লোলিত মোদি ও আইপিএলের জন্ম

তাসকিনকে না পেয়ে মুজারাবানিকে নয়, টাইকে দলে নিলো লক্ষ্ণৌ

তাসকিনকে না পেয়ে মুজারাবানিকে নয়, টাইকে দলে নিলো লক্ষ্ণৌ

কেটেছে মঈনের ভিসা জটিলতা, যোগ দিবেন আইপিএলে

কেটেছে মঈনের ভিসা জটিলতা, যোগ দিবেন আইপিএলে