কামিন্স ঝড়ে উড়লো কলকাতা, হারের বৃত্তে মুম্বাই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫২ পিএম, ০৬ এপ্রিল ২০২২
কামিন্স ঝড়ে উড়লো কলকাতা, হারের বৃত্তে মুম্বাই

ব্যাটিংয়ে শুরুটা ভালো না হলেও এক প্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নিচ্ছিলেন ভেঙ্কটেশ আইয়ার। ১০১ রানে পাঁচ উইকেট হারিয়ে বসা কলকাতাকে টেনে তোলেন অজি পেসার প্যাট কামিন্স। তার ১৫ বলে ৫৬ রানের ইনিংসে ভর করে ম্যাচ নিজেদের করে নেয় শ্রেয়াস আইয়ারের দল। আর এতে টানা তিন ম্যাচে হারের মুখ দেখলো মুম্বাই ইন্ডিয়ান্স।

শিশির থেকে রক্ষা পেতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেওয়ার পথ নিয়েছে দলগুলো। সেই পথে হেটেছিল কলকাতা। টস জিতে মুম্বাই ইন্ডিয়ান্সকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় কলকাতা অধিনায়ক শ্রেয়াস আইয়ার।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা খুব একটা ভালো করেনি মুম্বাই। দলীয় ৬ রানেই ফেরেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। তিনে নেমে কলকাতার বোলারদের নাভিশ্বাস তোলেন ‘বেবি এবি’ খ্যাত বেওয়াল্ড ব্রেভিস। ১৯ বলে করেন ২৯ রান।

ব্রেভিস ফিরলে মুম্বাইয়ের রানের চাকায় কিছুটা ভাটা পড়ে। ব্রেভিসের পরপরই প্যাভিলিয়নের পথ ধরেন ঈশান কিশাণ। এরপরেই দলের হাল ধরেন ইনজুরি থেকে ফেরা সুর্যকুমার যাদব এবং তিলক ভার্মা।

সুর্যকুমার এবং তিলক ভার্মার ৮৩ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় মুম্বাই। সুর্যকুমার ব্যক্তিগত ৫৫ রানে ফিরলেও ৩৮ রানে অপরাজিত ছিলেন তিলক ভার্মা। শেষ দিকে মুম্বাইয়ের হয়ে ব্যাট হাতে ঝড় তোলেন কাইরন পোলার্ড। ৫ বলে ২২ তোলেন তিনি। এতেই মুম্বাই সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৬১ রান।

কলকাতার হয়ে অজি টেস্ট কাপ্তান প্যাট কামিন্স ৪৯ রানে ২ উইকেট শিকার করেন। এছাড়াও একটি করে উইকেট শিকার করেন ফর্মে থাকা উমেশ যাদব এবং বরুন চক্রবর্তী।

১৬২ রানের লক্ষ্যে খেলতে নেমে কলকাতার শুরুটাও খুব একটা ভালো হয়নি। দলীয় ৩৫ রানে ফিরে যান দুই ব্যাটার অজিঙ্কা রাহানে এবং অধিনায়ক শ্রেয়াস আইয়ার। 

৩৫ রানে দুই উইকেট হারালেও এক প্রান্ত আগলে রেখেছিলেন ওপেনার ভেঙ্কটেশ আইয়ার। তিনি বাকি ব্যাটারদের সাথে জুটি গড়ার চেষ্টা করলেও একে একে প্যাভিলিয়নে ফেরেন স্যাম বিলিংস, নীতিশ রানা আর আন্দ্রে রাসেল।

১০১ রানে ৫ উইকেট হারিয়ে বসা কলকাতা যখন হারের শঙ্কায় সেই সময় ভেঙ্কটেশ আইয়ারকে যোগ্য সঙ্গ দেন অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স। ব্যাট হাতে ১৫ বলে করে ৫৬ রান। এর আগে ১৪ বলে হাফ সেঞ্চুরি করে আইপিএলের দ্রুততম ফিফটির রেকর্ডে ভাগ বসান প্যাট কামিন্স। আর এতেই ম্যাচ থেকে ম্যাচ হাতছাড়া করে মুম্বাই।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলের সম্প্রচার স্বত্ব কিনতে মুখোমুখি লড়াইয়ে আম্বানি-জেফ বোজেস

আইপিএলের সম্প্রচার স্বত্ব কিনতে মুখোমুখি লড়াইয়ে আম্বানি-জেফ বোজেস

আইপিএল থেকে ছিটকে গেলেন অজি পেসার কোল্টার নাইল

আইপিএল থেকে ছিটকে গেলেন অজি পেসার কোল্টার নাইল

হাসপাতালে শয্যাশয়ী মা, মাঠে দুর্দান্ত আবেশ খান

হাসপাতালে শয্যাশয়ী মা, মাঠে দুর্দান্ত আবেশ খান

ধোনির  ক্রিকেটীয় দক্ষতা দেখে বিস্মিত ইশান

ধোনির ক্রিকেটীয় দক্ষতা দেখে বিস্মিত ইশান