পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৯ পিএম, ২৩ জুন ২০২০
পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ

করোনা পরবর্তী সময়ে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে ফিরবে পাকিস্তান ক্রিকেট দল। যা আগামী আগস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

আসন্ন এই সফরকে সামনে রেখে তিন ম্যাচের টেস্ট সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হয়েছে। যেখানে ৫ আগস্ট থেকে শুরু হয়ে ২৫ আগস্ট শেষ হবে টেস্ট সিরিজ এবং ২৯ আগস্ট শুরু হয়ে ২ সেপ্টেম্বর শেষ হবে টি-টোয়েন্টি সিরিজ।

মঙ্গলবার (২৩ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিব)।

করোনার জেরে প্রায় তিন মাস ধরে বন্ধ হয়েছে সবধরনের আন্তর্জাতিক কিংবা ঘরোয়া খেলা। করোনা পরবর্তী সময়ে নিজেদের ক্রিকেট ময়দানে ফেরাতে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ২৮ জুন ইংল্যান্ডের উদ্দেশ্য রওনা দিবে পাকিস্তান ক্রিকেট দল।

ইংল্যান্ডের উদ্দেশ্য রওনা দেওয়ার আগে খেলোয়াড়দের দুইবার করে করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছিল পিসিবি। যেখানে ১ম ধাপে রোববার (২১ জুন) রাওয়ালপিন্ডিতে ৫ ক্রিকেটারের করোনা পরীক্ষা করে পাকিস্তান ক্রিকেট বোর্ডের মেডিকেল টিম। আর তাতে মিলেছে বড়সড় দুঃসংবাদ। ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেওয়ার আগেই পাকিস্তানের তিন ক্রিকেটার আক্রান্ত। বাকিদের পরীক্ষা করা হয়েছে সোমবার (২২ জুন) লাহোর, করাচি ও পেশোয়ারে। তাদের ফলাফল এখনও প্রকাশ করেনি পিসিবি।

রোববারের এমন খবরের পরও সাময়িকভাবে ইংল্যান্ড সফরের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের পূর্ণাঙ্গসূচি প্রকাশ করা হয়েছে। যেখানে ৫ আগস্ট ম্যাচেস্টারে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। আর বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩ ও ২১ আগস্ট সাউদাম্পটনে। টি-টোয়েন্টি সিরিজ শেষ ২৯ আগস্ট সাউদাম্পটনে শুরু হবেস সিরিজের প্রথম টি-টোয়েন্টি। আর একই ভেন্যুতে বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১ আগস্ট ও ২ সেপ্টেম্বর।

তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ২৮ জুন ইংল্যান্ডের উদ্দেশে রওনা দেবে পাকিস্তান ক্রিকেট দল। ইংল্যান্ডের পৌঁছার পর ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকার পর অনুশীলন শুরু করবে তারা।

পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের সাময়িক পূর্ণাঙ্গ সূচি:

টেস্ট সিরিজ:
প্রথম টেস্ট : ৫-৯ আগস্ট, ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড
দ্বিতীয় টেস্ট : ১৩-১৭ আগস্ট, সাউদাম্পটনের এজ বোল
তৃতীয় টেস্ট : ২১-২৫ আগস্ট, সাউদাম্পটনের এজ বোল

টি-টোয়েন্টি সিরিজ:
প্রথম টি-টোয়েন্টি : ২৯ আগস্ট, সাউদাম্পটনের এজ বোল
দ্বিতীয় টি-টোয়েন্টি : ৩১ আগস্ট, সাউদাম্পটনের এজ বোল
তৃতীয় টি-টোয়েন্টি : ২ সেপ্টেম্বর, সাউদাম্পটনের এজ বোল

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিজের মৃত্যুর খবরে মুখ খুললেন মোহাম্মদ ইরফান

নিজের মৃত্যুর খবরে মুখ খুললেন মোহাম্মদ ইরফান

ইংল্যান্ড সফরের আগে মালিকের জন্য পিসিবির বিশেষ ছাড়

ইংল্যান্ড সফরের আগে মালিকের জন্য পিসিবির বিশেষ ছাড়

লাইভে এসে ভালো থাকার বার্তা দিলেন আফ্রিদি

লাইভে এসে ভালো থাকার বার্তা দিলেন আফ্রিদি

টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার চিন্তা করছে আইসিসি

টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার চিন্তা করছে আইসিসি