চার মাস পর মাঠের অনুশীলনে মুশফিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪২ এএম, ০৮ জুলাই ২০২০
চার মাস পর মাঠের অনুশীলনে মুশফিক

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে ঘরবন্দি থাকার দীর্ঘ চার মাস পর বাসার বাইরে মাঠে অনুশীলন করলেন জাতীয় ক্রিকেট দলের সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম। মঙ্গলবার (৭ জুলাই) রাজধানীর বাড্ডার বেরাইদ এলাকায় ফোর্টিস স্পোর্টস গ্রাউন্ডে তিনি এ অনুশীলন করেন।

ঢাকা মহানগরের পূর্ব পাশে বালু নদের তীর ঘেঁষা বেরাইদ গ্রামে তৈরি করা হয়েছে ফোর্টিস স্পোর্টস গ্রাউন্ড। ৩০ একর জায়গার ওপর জার্মান প্রযুক্তিতে নির্মিত এ মাঠ ফোর্টিস গ্রুপের নিজস্ব ফুটবল গ্রাউন্ড। তবে করোনাভাইরাসের মাঝে টাইগার ক্রিকেটারদের জন্য এ গ্রাউন্ডে অনুশীলনের সুযোগ দেওয়া হয়েছে।

চারদিকে সুন্দর পরিবেশ আর নিরাপত্তা বেষ্টনির মাঝে অনুশীলনের সুযোগ সবার আগেই লুফে নিলেন টাইগার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। দীর্ঘ চার মাস পর প্রথমবারের মতো বাসার বাইরে অনুশীলন করলেন তিনি। এর আগে সোমবার (৬ জুলাই) মিরপুর স্টেডিয়ামে গিয়েছিলেন।

ফোর্টিস স্পোর্টস গ্রাউন্ডে অনুশীলন করার ৩ মিনিট ৪০ সেকেন্ডের একটি ভিডিও শেয়ার করে মুশফিক নিজেই ভক্তদের এ তথ্য জানিয়েছেন। দীর্ঘদিন পর বাসার বাইরে অনুশীলন করতে পারায় আল্লাহ কাছে শুকরিয়াও আদায় করেন তিনি।

ফেসবুকে নিজের ভেডিফায়েড পেজে মুশফিকের প্রকাশিত ভিডিতে দেখা যায়, প্রথমে মাঠের এ প্রান্ত থেকে ওপ্রান্তে দৌড়াচ্ছেন তিনি। যেটা এতদিন ঘরের মধ্যে বন্দি অবস্থায় ট্রেডমিলে করতেন। দৌড় শেষে বিভিন্ন শারীরিক কসরত ছাড়া ব্যাটিংয় অনুশীলন করেন মুশফিক।

মুশফিকুর রহিম সবসময়ই একজন পরিশ্রমী ক্রিকেটার। এর আগে ঘরবন্দি থেকে বের হয়ে মিরপুরের মাঠে ব্যক্তিগত অনুশীলনের অনুমতি চেয়েছিলন। তবে নিরাপত্তা ইস্যুতে বিসিবি অনুমতি দেয়নি। সেখানে ফর্টিস স্পোর্টস গ্রাউন্ডে সুযোগ পেয়ে দীর্ঘদিন পর বাসার বাইরে অনুশীলন করতে পারছেন টাইগার ক্রিকেটাররা।

এদিকে দীর্ঘ দিন ঘরবন্দি থাকা ক্রিকেটারদের মাঠে ফেরাতে বিসিবিও নতুন পরিকল্পনা হাতে নিয়েছে। সেই পরিকল্পনায় মিরপুরের হোম ভেন্যুসহ দেশে ৮টি ভেন্যু অনুশীলনের জন্য প্রস্তুত করেছে বিসিবি

কোভিড-১৯ মহামারি আকার ধারণ করায় মার্চের মধ্যভাগ থেকে সবধরনের ক্রিকেটিং কর্মকাণ্ড স্থগিত রেখেছে বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেটারদের ফিটনেস ট্রেনিং সরঞ্জাম দেবে বিসিবি

ক্রিকেটারদের ফিটনেস ট্রেনিং সরঞ্জাম দেবে বিসিবি

এশিয়া কাপের জন্য ঝুলে আছে টাইগারদের অনুশীলন ক্যাম্প

এশিয়া কাপের জন্য ঝুলে আছে টাইগারদের অনুশীলন ক্যাম্প

বিসিবির অনুশীলনে সুযোগ পাচ্ছেন ৩৭ ক্রিকেটার

বিসিবির অনুশীলনে সুযোগ পাচ্ছেন ৩৭ ক্রিকেটার

সাকিবকে চ্যালেঞ্জ ছুড়লেন সাইফুদ্দিন

সাকিবকে চ্যালেঞ্জ ছুড়লেন সাইফুদ্দিন