বৃষ্টিও দমাতে পারেনি মুশফিকদের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৬ পিএম, ২১ জুলাই ২০২০
বৃষ্টিও দমাতে পারেনি মুশফিকদের

ছবি : বিসিবি

দুর্যোগপূর্ণ আবহাওয়াও আটকাতে পারেনি বাংলাদেশ জাতীয় দলের চার ক্রিকেটারের অনুশীলন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নেওয়া প্রোটোকলের মাঝে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের অনুশীলন অব্যাহত রেখেছেন টাইগার ক্রিকেটাররা।

মঙ্গলবার (২১ জুলাই) মোট চারজন ক্রিকেটার মিরপুরে অনুশীলন করেছেন। নতুনভাবে অনুশীলনে যোগ দিয়েছেন মেহেদী হাসান রানা। আর আগের থেকেই অনুশীলনে ছিলেন মুশফিকুর রহিম, শফিউল ইসলাম ও ইমরুল কায়েস।

করোনা পরবর্তী ব্যক্তিগত এ অনুশীলনে যোগ দেওয়ার তালিকায় রয়েছেন টাইগার পেসার তাসকিন আহমেদও।বৃহস্পতিবার থেকে তিনি অনুশীলন শুরু করবেন।
sportsmail24
ব্যক্তিগত অনুশীলনের তৃতীয় দিন মঙ্গলবার বৃষ্টির মধ্যেই নিজেদের অনুশীলন চালিয়ে গেছেন মুশফিক ও শফিউল। আলাদা আলাদা সময়ে ৩০ মিনিট করে জগিং করেছেন মুশফিক ও শফিউল। এরপর ইনডোরে বোলিং মেশিনে এক ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেছেন মুশফিক।

বৃষ্টি চলাকালীন নিজের জগিং অব্যাহত রেখেছেন সোমবার থেকে অনুশীলন শুরু করা ইমরুল কায়েস। অনুশীলনের প্রথম দিন সোমবার ব্যাটিং করার সময় বা-হাতে আঙুলে ব্যাথা পেয়েছেন ইমরুল। মঙ্গলবার রানাও জগিং সেশনে যোগ দিয়েছিলেন।
sportsmail24
বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘স্টেডিয়ামে মানসম্মত স্বাস্থ্য প্রোটোকলের ব্যবস্থা রয়েছে এবং খেলোয়াড়রা অনুশীলন চলাকালীন তা খুবই সুন্দরভাবে মেনে চলছে। তাদের ও অন্যদের সুরক্ষার জন্য, সকলকে এ স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে এবং বিসিবি এ বিষয়ে খুবই সতর্ক। আশা করি, আমরা এটি নিরাপদে চালিয়ে যেতে পারবো।’

শুরুতে দেশের ৯ জন খেলোয়াড় চার ভেন্যুতে নিজেদের ব্যক্তিগত অনুশীলন করার সুযোগ পান। ভেন্যুগুলো হলো- মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।
sportsmail24
ঢাকায় তিনজন, খুলনা ও সিলেটে দু’জন করে এবং চট্টগ্রামে একজন মাঠে অনুশীলন করার সুযোগ পান।
পরবর্তীতে আরও দু’জনের যোগদানের বিষয়টি নিশ্চিত করে বিসিবি। তারা হলেন- রানা ও তাসকিন। তারা দুজনই মিরপুরে অনুশীলন করবেন।

সময় গড়ানোর সাথে ব্যক্তিগত অনুশীলনের তালিকায় খেলোয়াড়ের সংখ্যা বাড়বে বলে ধারণা বিসিবির। একই সঙ্গে ঈদুল আযহার পর কন্ডিশনিং ক্যাম্প শুরুর পরিকল্পনা রয়েছে বিসিবির।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মুশফিক-ইমরুলদের সাথে আরও দুই ক্রিকেটার

মুশফিক-ইমরুলদের সাথে আরও দুই ক্রিকেটার

সূচি পুনর্নির্ধারণে শ্রীলঙ্কার সাথে আলোচনায় বিসিবি

সূচি পুনর্নির্ধারণে শ্রীলঙ্কার সাথে আলোচনায় বিসিবি

খোলা আকাশের নীচে মুশফিক-শফিউলরা

খোলা আকাশের নীচে মুশফিক-শফিউলরা

দ্বিতীয় দ্রুততম স্টোকস, বিশ্ব রেকর্ড গড়ার দৌঁড়ে সাকিব

দ্বিতীয় দ্রুততম স্টোকস, বিশ্ব রেকর্ড গড়ার দৌঁড়ে সাকিব