ইংল্যান্ড সিরিজে অস্ট্রেলিয়া দলে নতুন ৩ মুখ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৬ এএম, ১৫ আগস্ট ২০২০
ইংল্যান্ড সিরিজে অস্ট্রেলিয়া দলে নতুন ৩ মুখ

করোনার পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সিরিজের জন্য ইতোমধ্যে দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া, যেখানে জায়গা পেয়েছেন নতুন তিন ক্রিকেটার।

শুক্রবার (১৪ আগস্ট) ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) সংবাদ বিজ্ঞপ্তিতে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের সফর ও সিরিজের সূচি জানিয়ে দেয়। এর পরপরই ২১ সদস্যের দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

অস্ট্রেলিয়ার ঘোষিত দলে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন তরুণ তিন ক্রিকেটার। তারা হলেন- রিলে মেরেডিথ, জস ফিলিপ ও ড্যানিয়েল স্যামস। 

তিন নতুন মুখ ছাড়াও দলে ফিরেছেন দুই অলরাউন্ডার মার্কাস স্টয়নিস ও গ্লেন ম্যাক্সওয়েল। ২০১৯ সালের বিশ্বকাপের পর প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেলেন তারা।

এদিকে দল ইংল্যান্ড সফরে গেলেও দলের সঙ্গে যাওয়া হচ্ছে না বোলিং কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের। তার পরিবর্তে এ সিরিজে বোলিং কোচের দায়িত্ব পালন করবেন ট্রেন্ট উডহিল।

সূচি অনুযায়ী দুই দলের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৪ সেপ্টেম্বর এবং ওয়ানডে সিরিজ শুরু হবে ১১ সেপ্টেম্বর। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।

ইংল্যান্ডে পৌঁছে সিরিজ শুরুর আগে প্রস্তুতি হিসেবে তিনটি টি-টোয়েন্টি ও একটি ওয়ানডে ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এদিকে করোনাভাইরাসের কারণে দুটি সিরিজই দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

অস্ট্রেলিয়ার স্কোয়াড
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), স্টিভেন স্মিথ, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, মার্কাস স্টয়নিস, শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রিলে মেরেডিথ, জস ফিলিপ, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, মিচেল স্টার্ক, অ্যান্ড্রু টাই, জশ হ্যাজলউড ও অ্যাডাম জাম্পা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইমরান খানের উপর চটেছেন মিয়াঁদাদ

ইমরান খানের উপর চটেছেন মিয়াঁদাদ

৩৯১১ দিন পর টেস্ট একাদশে ফাওয়াদ আলম

৩৯১১ দিন পর টেস্ট একাদশে ফাওয়াদ আলম

আইসিসির সভাপতি নির্বাচন নিয়ে ভারত-পাকিস্তানের ভিন্নমত

আইসিসির সভাপতি নির্বাচন নিয়ে ভারত-পাকিস্তানের ভিন্নমত

কোভিড-১৯ প্রটোকল ভেঙে বিপাকে হাফিজ

কোভিড-১৯ প্রটোকল ভেঙে বিপাকে হাফিজ