কোভিড-১৯ প্রটোকল ভেঙে বিপাকে হাফিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৩ এএম, ১৪ আগস্ট ২০২০
কোভিড-১৯ প্রটোকল ভেঙে বিপাকে হাফিজ

করোনাভাইরাসের মধ্যে ইংল্যান্ডে জৈব সুরক্ষার নিয়ম ভাঙায় অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে আইসোলেশনে পাঠালো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোর্ডের এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

চলতি সফরে টেস্টে না থাকলেও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান দলের অংশ হিসেবে ইংল্যান্ডে আছেন হাফিজ। সাউথ্যাম্পটনের যে হোটেলে পাকিস্তানের ক্রিকেটাররা আছেন তার বাইরের একটি গলফ কোর্সে সময় কাটিয়েছেন তিনি।
৯০ বছর বসয়ী এ বৃদ্ধার সাথে ছবি তুলে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোষ্ট করেন হাফিজ। ছবির ক্যাপশনে হাফিজ লিখেন, ‘একটি স্বাস্থ্যকর জীবনযাপন করা নব্বইয়ের বেশি বয়সী এক তরুণীর সাথে দেখা হয়ে গেল।’

এই টুইট ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় উঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। প্রশ্ন উঠে, কি করে জৈব সুরক্ষা নিয়ম ভেঙে বাইরের কোন মানুষের কাছাকাছি যেতে পারলেন হাফিজ। এমন অবস্থায় টনক নড়ে পিসিবির। তাই পিসিবি জানায়, টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তে হাফিজকে আইসোলেশনে পাঠানো হয়েছে।

বিবৃতিতে পিসিবি বলে, ‘হাফিজের টুইট দেখে পরিস্কার বুঝা যাচ্ছে, নিয়মনুযায়ী দু’মিটার দূরত্ব থাকার নিয়ম মানেননি তিনি। তাই দলের চিকিৎসকের সাথে আলোচনা করে হাফিজকে আইসোলেশনে পাঠানো হয়েছে।’

আইসোলেশনে থাকা অবস্থায় দু’বার করোনা পরীক্ষা করা হবে। ওই দুই রিপোর্ট ‘নেগেটিভ’ হলে দলের সাথে অনুশীলন করার সুযোগ পাবেন হাফিজ। হাফিজের এ কর্মের কথা ইতোমধ্যে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) জানিয়েছে পিসিবি। ইসিবির মেডিকেল বিশেষজ্ঞরাও এ ব্যাপারে দেখ-ভাল করছে।

পিসিবি আরও জানিয়েছেন, ‘ইংলিশ ক্রিকেট বোর্ডের মেডিকেল দল হাফিজকে নিজের ও সবার স্বার্থে স্বেচ্ছায় সঙ্গনিরোধ অবস্থায় থাকার কথা বলেছে।’

ইংল্যান্ড সফরের আগে সকল খেলোয়াড়দের করোনা পরীক্ষা করে পিসিবি। সেই পরীক্ষায় হাফিজের রিপোর্ট ‘পজিটিভ’ এসেছিল। এরপর তার ব্যক্তিগতভাবে করা পরীক্ষায় রিপোর্ট ‘নেগেটিভ’ আসে। এরপরই পিসিবি ও হাফিজের করোনা রিপোর্ট নিয়ে তুমুল আলোচনা হয়। পরে আবারও পিসিবির রিপোর্টে ‘নেগেটিভ’ আসলে, সেই আলোচনার ইতি ঘটে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে জৈব সুরক্ষা কড়া নিয়ম ভঙ করেছিলেন ইংল্যান্ডের পেসার জোফরা আর্চার। পরে শাস্তি হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি টেস্ট খেলতে পারেননি তিনি। পাঁচ দিন আইসোলেশনে থেকে দু’বার করোনা রিপোর্ট ‘নেগেটিভ’ করে দলের সাথে যোগ দেন আর্চার।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ডাবল সেঞ্চুরির পরের ম্যাচে দল থেকে বাদ পড়লেন কক্স

ডাবল সেঞ্চুরির পরের ম্যাচে দল থেকে বাদ পড়লেন কক্স

বাবার হাতে জরিমানা গুনতে হলো স্টুয়ার্ট ব্রডকে

বাবার হাতে জরিমানা গুনতে হলো স্টুয়ার্ট ব্রডকে

শ্রীলঙ্কা সফরে সাকিবের ফেরা নিয়ে ডোমিঙ্গোর ভাবনায় ফিটনেস

শ্রীলঙ্কা সফরে সাকিবের ফেরা নিয়ে ডোমিঙ্গোর ভাবনায় ফিটনেস

শুরুর আগেই পিছিয়ে গেল লঙ্কা প্রিমিয়ার লিগ

শুরুর আগেই পিছিয়ে গেল লঙ্কা প্রিমিয়ার লিগ