ধোনির জার্সিতে আর কাউকে দেখতে চান না ভক্তরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৮ এএম, ১৭ আগস্ট ২০২০
ধোনির জার্সিতে আর কাউকে দেখতে চান না ভক্তরা

ইংল্যান্ড বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি ভারতের সাবেক সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। অবশেষে নিজ দেশের স্বাধীনতা দিবসে শনিবার (১৫ আগস্ট) আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন ধোনি।

আন্তর্জাতিক ক্রিকেট মাঠে শান্ত ধোনির আক্রমনাত্মক ব্যাটিং, বুদ্ধিদীপ্ত ডিআরএস ও ফিল্ডিং সেটিং আর দেখা যাবে না। এদিকে ধোনি অবসরের পর ১৬ বছর ভারতের হয়ে যে জার্সিটি বহন করেছেন, সেই ‘৭’ নম্বর জার্সিটি তুলে রাখার আহ্বান জানিয়েছেন ধোনির ক্রিকেট ভক্তরা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে ধোনির সম্মানে তার পরিহিত ৭ নম্বর জার্সি তুলে রাখার অনুরোধ করেছেন ক্যাপ্টেন কুলের ভক্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ধোনির ফ্যান-ফলোয়ার ৭ দশমিক ৮ মিলিয়ন। ভক্তরাই দাবি তুলেছেন, ধোনির জার্সি তুলে রাখার জন্য।

ভক্তদের মধ্যে একজন টুইটারে লিখেছেন, ‘বিসিসিআইয়ের উচিৎ কিংবদন্তি ধোনির সম্মানে ৭ নম্বর জার্সি তুলে রাখা।’ আরেক ভক্ত লিখেছেন, ‘জার্সি নম্বর সাত, শুধু একটি জার্সি বা নম্বর নয়। এটা একটা দেশের আবেগ। এমএস তোমায় মিস করবো।’

ভারতের উইকেটরক্ষ-ব্যাটসম্যান কার্তিক টুইটারে লিখেছেন, ‘আমি বিসিসিআইয়ের কাছে আশা করবো তারা যেন, সাদা বলের ক্রিকেটে ৭ নম্বর জার্সিকে অবসরে পাঠিয়ে দেন। ধোনিকে দ্বিতীয় ইনিংসের জন্য শুভকামনা। আমি নিশ্চিত তুমি তোমার এই জীবনেও আমাদের বিস্মিত করবে।’

এদিকে বিসিসিআইয়ের এক মুখপাত্র নিশ্চিত করেছেন যে, ২০১১ বিশ্বকাপ জয়ের নায়কের জার্সি নম্বর আজীবনের জন্য ধোনিরই থাকবে। তবে বিসিসিআই থেকে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

ক্রিকেট মাঠে জার্সি তুলে রাখার রীতি খুব কমই আছে। তবে বিশেষ খেলোয়াড়ের জন্য এমনটা হয়েছে। এর আগে শচীন টেন্ডুলকারের ১০ নম্বর জার্সি আজীবনের জন্য তুলে রেখেছিল বিসিসিআই। জার্সি তুলে রাখা মানে, ওই নম্বরের জার্সি পড়ে আর কেউ দেশের ক্রিকেট খেলবেন না।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অবশেষে অবসরের ঘোষণা দিলেন ধোনি

অবশেষে অবসরের ঘোষণা দিলেন ধোনি

ধোনির বিদায়ে অবসর নিলেন সুরেশ রায়না

ধোনির বিদায়ে অবসর নিলেন সুরেশ রায়না

ধোনিকে আইসিসির অভিনন্দন

ধোনিকে আইসিসির অভিনন্দন

যে পাঁচটি বিশ্বরেকর্ড ধোনির দখলে

যে পাঁচটি বিশ্বরেকর্ড ধোনির দখলে