করোনা পরীক্ষার নমুনা দিলেন ১৮ টাইগার ক্রিকেটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২০
করোনা পরীক্ষার নমুনা দিলেন ১৮ টাইগার ক্রিকেটার

ছবি : মেহেদী হাসান রানার ফেসবুক থেকে নেওয়া

বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর নিয়ে এখনো শঙ্কা কাটেনি। তবে শ্রীলঙ্কা সফর হচ্ছে -এমনটা ধরে নিয়েই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তারই ধারাবাহিকতায় দ্বিতীয় ধাপে টাইগার ক্রিকেটারদের করোনা পরীক্ষা শুরু করেছে।

শ্রীলঙ্কা সফরের জন্য জিও (সরকারি আদেশ) প্রাপ্ত ২৭ জন টাইগার ক্রিকেটারের কোভিড-১৯ পরীক্ষা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই হিসেবে প্রথম দিন শুক্রবার (১৮ সেপ্টেম্বর) ১৮ জন ক্রিকেটারের নমুনা সংগ্রহ করা হয়েছে।

সফর অনিশ্চিতার মাঝে কেন করোনা পরীক্ষা করা হচ্ছে, এ বিষয়ে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ‘আমরা আমাদের প্রস্তুতি নিতে চাই’।

দ্বিতীয় ধাপের করোনা পরীক্ষার বিষয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী শুক্রবার জানান, প্রথম দিন শুক্রবার জাতীয় দলের ১৮ জন খেলোয়াড় এবং ৩৫ জন হোটেল কর্মচারীর করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রথম ধাপের ন্যায় এবারও বাড়ি বাড়ি গিয়ে ক্রিকেটারদের করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে।

শ্রীলঙ্কা সফরের আগের সূচি অনুযায়ী জাতীয় দলের ক্রিকেটারদের ২০ সেপ্টেম্বর (রোববার) হোটেল উঠার কথা রয়েছে। যার করণে এবার হোটেলের কর্মচারীদেরও করোনা পরীক্ষা করা হচ্ছে।

এদিকে করোনা পরীক্ষার জন্য ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন শনিবার (১৯ সেপ্টেম্বর) পর্যন্ত স্থগিত রাখা হয়েছে। করোনা পরীক্ষা ফল পাওয়ার পর সোমবার (২১ সেপ্টেম্বর) থেকে শুরু হবে টাইগারদের আনুষ্ঠানিক অনুশীলন। পরীক্ষায় যদি কারো শরীরে কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে তাহলে তাকে আইসোলেশনে রাখা হবে। একমাত্র করোনা নেগেটিভ টাইগাররাই অনুশীলনে যুক্ত হতে পারবেন।

দ্বিতীয় ধাপের করোনা পরীক্ষা শেষে শ্রীলঙ্কার সফরের আগে আরও একবার টাইগারদের করোনা পরীক্ষা করা হবে। সফরের উদ্দেশে ২৭ সেপ্টেম্বর দেশ ছাড়ার আগে ২৪ সেপ্টেম্বর আবারও করোনা পরীক্ষা করা হবে খেলোয়াড়দের।

স্বাগতিক শ্রীলঙ্কা বিপক্ষে ২৪ অক্টোবর প্রথম টেস্ট শুরুর সূচি রয়েছে। তবে দেশটিতে পৌঁছে কোয়ারেন্টাইন সময় নিয়ে পুরো সফরটিই এখন শঙ্কার মধ্যে রয়েছে। বিসিবি ১৪ দিনের কোয়ারেন্টাইনের শর্ত মেনে সফর করতে রাজি নয়, বিষয়টি জানিয়ে দেওয়ার পর এখন সফরের সিদ্ধান্ত নির্ভর করছে শ্রীলঙ্কার সিদ্ধান্তের উপর।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টেস্ট দিয়ে জাতীয় দলে ফিরতে চান আশরাফুল

টেস্ট দিয়ে জাতীয় দলে ফিরতে চান আশরাফুল

ফিরেই অধিনায়কত্ব পাচ্ছেন না সাকিব, বিসিবির ভাবনায় ভিন্ন কিছু

ফিরেই অধিনায়কত্ব পাচ্ছেন না সাকিব, বিসিবির ভাবনায় ভিন্ন কিছু

ফুটবল, ক্লাব ও খেলোয়াড় নিয়ে কমিটির ছয় সিদ্ধান্ত

ফুটবল, ক্লাব ও খেলোয়াড় নিয়ে কমিটির ছয় সিদ্ধান্ত

বাংলাদেশকে করোনার ‘উচ্চ ঝুঁকিপূর্ণ’ ভাবছে শ্রীলঙ্কা

বাংলাদেশকে করোনার ‘উচ্চ ঝুঁকিপূর্ণ’ ভাবছে শ্রীলঙ্কা