আবারও সুরক্ষা বলয়ে টাইগার ক্রিকেটাররা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৩ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২০
আবারও সুরক্ষা বলয়ে টাইগার ক্রিকেটাররা

ফাইল ফটো

শ্রীলঙ্কা সফর স্থগিত হলেও বন্ধ হচ্ছে না টাইগারদের অনুশীলন। চারদিনের বিরতি শেষে বৃহস্পতিবার (১ অক্টোবর) থেকে আবারও শুরু হচ্ছে অনুশীলন। একই সাথে বৃহস্পতিবার থেকেই আবারও টিম হোটেলে জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে যাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

কোয়ারেন্টাইন ইস্যুতে শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পর ঘরোয়া ক্রিকেট ফেরাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারই ধারাবাহিকতায় বুধবার (৩০ সেপ্টেম্বর) জাতীয় ও অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফসহ প্রায় ১শ’ জনের করোনা পরীক্ষা করিয়েছে বিসিবি।

করোনা পরীক্ষায় নেগেটিভ আসাদের বৃহস্পতিবার থেকে ১৫ দিন জৈব সুরক্ষা পরিবেশে হোটেলে অবস্থান করে অনুশীলন করবেন টাইগার ক্রিকেটাররা। টাইগারদের এবারের অনুশীলনে তিনটি প্রস্তুতি ম্যাচও অনুষ্ঠিত হবে।

অন্যদিকে অনূর্ধ্ব-১৯ দল, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফরা বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান-বিকেএসপিতে চার সপ্তাহের আবাসিক ক্যাম্পে যোগ দেবেন। বুধবার (৩০ সেপ্টেম্বর) বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিসিবির দেওয়া এক ভিডিও বার্তায় তিনি বলেন, জাতীয় দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফরা বৃহস্পতিবার (১ অক্টোবর) থেকে টিম হোটেলে উঠছে। জাতীয় দলসহ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফদের আজ (বুধবার) কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে।

স্থগিত হওয়া শ্রীলঙ্কা সফর সামনে রেখে ২০ সেপ্টেম্বর (রোববার) করোনা পরীক্ষার মধ্য দিয়ে জৈব সুরক্ষা বলয়ে ঢুকেছিল বাংলাদেশ জাতীয় দল। জৈব সুরক্ষা পরিবেশে অবস্থান করে এক সপ্তাহের অনুশীলন শেষে লঙ্কা সিরিজের কোনো অগ্রগতি না হওয়া ক্রিকেটারদের তিনদিনের ছুটি দেওয়া হয়।

তবে লঙ্কান সরকারের ১৪ দিনের কঠোর কোয়ারেনটাইনের শর্ত মেনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সফরে রাজি না থাকায় সিরিজটি স্থগিত করা হয়েছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, শ্রীলঙ্কা সিরিজ স্থগিত হলেও ঘরোয়া ক্রিকেটের মাধ্যমে মাঠে ফেরানো হচ্ছে দেশের ক্রিকেট। তারই ধারাবাহিকতায় পুনরায় শুরু হচ্ছে টাইগারদের অনুশীলন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের সঙ্কট আরও ঘনিভূত

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের সঙ্কট আরও ঘনিভূত

ঘরোয়া লিগ দিয়ে মেয়েদেরও মাঠে ফেরাচ্ছে বিসিবি

ঘরোয়া লিগ দিয়ে মেয়েদেরও মাঠে ফেরাচ্ছে বিসিবি

দুই বছর পর আবারও ক্রাইস্টচার্চ সফরে বাংলাদেশ

দুই বছর পর আবারও ক্রাইস্টচার্চ সফরে বাংলাদেশ

ভারতেই সিরিজ আয়োজন করতে চান গাঙ্গুলি

ভারতেই সিরিজ আয়োজন করতে চান গাঙ্গুলি