নতুন কোচ পেল পাকিস্তান নারী দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ০২ অক্টোবর ২০২০
নতুন কোচ পেল পাকিস্তান নারী দল

পাকিস্তান নারী ক্রিকেট দলের কোচের দায়িত্ব পেলেন বারমুডার সাবেক ব্যাটসম্যান ডেভিড হেম্প। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) উইমেন উইংয়ের প্রধান উরুজ মুমতাজ বিষয়টি নিশ্চিত করেছেন। এখন অন্তর্বর্তীকালীন কোচ ইকবাল ইমামের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করবেন ৪৯ বছর বয়সী হেম্প।

হেম্প বর্তমানে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন। অস্ট্রেলিয়ার ঘরোয়া টুর্নামেন্ট বিগ ব্যাশে নারীদের দুই দল মেলবোর্ন স্টার্স এবং ভিক্টোরিয়ার সাথে পাঁচ বছর কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। বারমুডা জাতীয় দল ও কাউন্টিতে গ্লামোরগান দলের সাবেক অধিনায়ক ছিলেন হেম্প।

পাকিস্তান নারী দলের দ্বিতীয় বিদেশি হেড কোচ হলেন হেম্প। তার আগে দু’বছর এ দায়িত্ব পালন করেছেন নিউজিল্যান্ডের মার্ক কোলস। গত বছরের অক্টোবরে পাকিস্তান নারী দলের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ান কোলস।
sportsmail24
২০০৬ থেকে ২০০৯ পর্যন্ত বারমুডার হয়ে খেলেছেন হেম্প। ২২টি ওয়ানডে ও ২টি-টুয়েন্টি খেলেছেন হেম্প। ওয়ানডেতে ৪টি হাফ-সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরিতে ৬৪১ রান করেছেন তিনি। টি-টুয়েন্টিতে ২০ রান করেছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

ক্রিকেট ক্যারিয়ারে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে বেশি খেলেছেন হেম্প। গ্লামোরগান, ফ্রি স্টেট ও ওয়ারউইকশায়ারের হয়ে ২৭১টি প্রথম শ্রেণির ও ৩০৯টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ৮৬টি হাফ-সেঞ্চুরি ও ৮৬টি হাফ-সেঞ্চুরিতে ১৫,৫২০ রান করেছেন হেম্প।

নতুন কোচের বিষয়ে পিসিবির উইমেন উইংয়ের প্রধান উরুজ মুমতাজ বলেছেন, যথেষ্ঠ জ্ঞান ও অভিজ্ঞতা আছে হেম্পের। নারী ক্রিকেটের উন্নতি ও বিকাশের জন্য সে পারদর্শী।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কাকে পেছনে ফেলে ৮ম স্থানে সালমা-সুলতানারা

শ্রীলঙ্কাকে পেছনে ফেলে ৮ম স্থানে সালমা-সুলতানারা

ক্যারিবীয় নারী দলের দায়িত্বে ওয়ালশ

ক্যারিবীয় নারী দলের দায়িত্বে ওয়ালশ

আবারও পেছালো লঙ্কা প্রিমিয়ার লিগ

আবারও পেছালো লঙ্কা প্রিমিয়ার লিগ

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের সঙ্কট আরও ঘনিভূত

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের সঙ্কট আরও ঘনিভূত