মাহমুদউল্লাহদের গুড়িয়ে দিয়ে ফাইনালের পথে মুশফিক-আফিফরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ১৭ অক্টোবর ২০২০
মাহমুদউল্লাহদের গুড়িয়ে দিয়ে ফাইনালের পথে মুশফিক-আফিফরা

ছবি : বিসিবি

প্রেসিডেন্ট’স কাপের চতুর্থ ম্যাচে মাহমুদউল্লাহদের ১৩১ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দিয়েছে নাজমুল হোসেন শান্তরা। নিজের দ্বিতীয় ম্যাচে বড় ব্যবধানের জয়ে ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল মুশফিকুর-আফিফরা।

শনিবার (১৭ অক্টোবর) টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে আফিফ-মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে ৮ উইকেটে ২৬৪ রানের সংগ্রহ গড়ে নাজমুল একাদশ। জবাবে ব্যাট করতে নেমে ৩২.১ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৩৩ রানে থেমে যায় মাজমুদউল্লাহ একাদশ।

২৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১৬ রানেই প্রথম উইকেট হারায় মাহমুদউল্লাহ একাদশ। ১১ বল মোকাবেলা করে একটি বাউন্ডারির মাধ্যমে করা মাত্র ৪ রানে সাজঘরে ফেরেন েইমরুল কায়েস। এরপর ৩৯ রানে দ্বিতীয় উইকেট হারায় তারা।

২৭ বলে ২৭ রান করে আউট হওয়া লিটন কুমার দাসের ইনিংসটিই ছিল ব্যক্তিগত দ্বিতীয় সর্বোচ্চ রান। বাকি ব্যাটসম্যানরা ছোট ছোট ইনিংস খেললেও বড় পার্টনারশীপ গড়তে পারেনি। ব্যাট হাতে ব্যক্তিগত সর্বোচ্চ ২৮ রান করেছেন নুরুল হাসান সোহান। ছয় নম্বরে ব্যাট করতে নেমে ৩৮ বলে ৩টি চার ও একটি ছক্কার মারে অপরাজিত থেকে এ রান করেন তিনি।

এছাড়া ব্যাট হাতে মমিনুল হক ৩২ বলে ১৩, মাহমুদুল হাসান ২৮ বলে ১৩, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ১০ বলে ১১, সাব্বির রহমান ১৭ বলে ১০, মেহেদী হাসান মিরাজ ১৯ বলে ১৬ রান করেন। নিয়মিতভাবে উইকেট হারানোর ফলে মাত্র ৩২.১ বলেই গুটিয়ে যায় মাহমুদউল্লাহরা।

বল হাতে নাজমুল একাদশের নাসুম আহমেদ এবং আবু জায়েদ রাহি ৩টি করে, রশীদ আহমেদ ২টি এবং আল-আমিন হোসেন একটি উইকেট শিকার করেন।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করে আফিফ হোসেন ধ্রুরর ৯৮, মুশফিকুরর রহিমের ৫২ এবং ইরফান শুক্কুরের অপরাজিত ৪৮ রানের উপর ভর করে ২৬৪ রানের লড়াকু সংগ্রহ গড়ে নাজমুল একাদশ। ১০৮ বলে ৯৮ রান করা আফিফ মুশফিকের ভুলে রান আউটে কাটা পড়েন। ফলে সেঞ্চুরি থেকে মাত্র ২ রান দূরে থেকে ফিরতে হয় সাজঘরে।

তিন দলের এ টুর্নামেন্টে দ্বিতীয় জয় পাওয়ায় ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল নাজমুলএকাদশ। কারণ, প্রথম রাউন্ডে প্রত্যেক দল সমান সংখ্যক একটি করে জয় পেয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মুশফিকের সেঞ্চুরিতেও শান্তদের হার, তামিমদের প্রথম জয়

মুশফিকের সেঞ্চুরিতেও শান্তদের হার, তামিমদের প্রথম জয়

তামিমদের নাস্তানাবুদ করে মাহমুদউল্লাহদের জয়

তামিমদের নাস্তানাবুদ করে মাহমুদউল্লাহদের জয়

হৃদয়-শুক্কুরের ব্যাটে নাজমুল একাদশের জয়

হৃদয়-শুক্কুরের ব্যাটে নাজমুল একাদশের জয়

প্রথম ম্যাচেই হৃদয়-শুক্কুর-তাসকিন-রিশাদের বাজিমাত

প্রথম ম্যাচেই হৃদয়-শুক্কুর-তাসকিন-রিশাদের বাজিমাত