ফাইনালে যেতে তামিমদের লক্ষ্য ১৬৪

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২১ পিএম, ২১ অক্টোবর ২০২০
ফাইনালে যেতে তামিমদের লক্ষ্য ১৬৪

ছবি : বিসিবি

প্রেসিডেন্ট’স কাপের ফাইনালে খেলতে তামিম একাদশের সামনে লক্ষ্য ১৬৪ রান। নাজমুল একাদশের বিপক্ষে ৪১ ওভারে তাদের এ রান সংগ্রহ করতে হবে। তবে এ ম্যাচে হারলেই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে তামিম একাদশকে।

মঙ্গলবার (২১ অক্টোবর) টুর্নামেন্টের ষষ্ঠ ও লিগের শেষ ম্যাচে বৃ্ষ্টির কারণে ম্যাচের পরিধি কমিয়ে আনা হয়েছে। দীর্ঘ সময় খেলা বন্ধ থাকায় ৫০ ওভার থেকে খেলা ৪১ ওভারে নামিয়ে আনা হয়।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামা নাজমুল একাদশ ১৫ ওভার খেলার পর বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায়। বৃষ্টির আগে ১৫ ওভারে তাদের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৫৪ রান। বৃষ্টির পর ওভার কমিয়ে দেওয়া হলেও নির্ধারিত ৪১ ওভার খেলতে পারেনি নাজমুল একাদশ। ৩৯ ওভার ৩ বলে ১৬৫ রানে অলআউট হয়ে যায় নাজমুল একাদশ।

এদিকে বৃষ্টি আইনে শান্তদের সংগ্রহের চেয়েও ১ কম ১৬৪ রানের টার্গেট পেয়েছে তামিম একাদশ। অর্থাৎ, ৪১ ওভারে ১৬৪ রান করতে পারলেই প্রেসিডেন্ট’স কাপের ফাইনালে পা রাখবে তামিম একাদশ।

নাজমুল একাদশের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৫১ রান করেছেন মুশফিকুর রহিম। ১১৫ মিনিট মাঠে থেকে ৭৫ বলে তার এ ইনিংসে ৩টি চার ও একটি ছয়ের মার ছিল। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান এসেছে আফিফ হোসেন ধ্রুবর ব্যাট থেকে। ৬১ বলে তার এ ইনিংসে ৪টি চার মার ছিল।

এছাড়া দুই ওপেনার পারভেজ হোসাইন ইমন ১০ এবং সৌম্য সরকার ৭ রান করে আউট হন। দুই ওপেনারের ব্যর্থতার পর অধিনায়ক নাজমুল হোসেন শান্তও ব্যর্থ হন। ১৭ বল মোকাবেলা করে মাত্র ৫ রান করেন তিনি।

৪১ ওভারের খেলায় ৩৯.৩ বলে অলআউট হওয়ার আগে দলের পক্ষে বাকি ৬ ব্যাটসম্যান করেন মাত্র ৪০ রান। তৌহিদ হৃদয় ১৮ বলে ১৩, ইফরান শুক্কুর ১৭ বলে ১১, নাসুম আহমেদ অপরাজিত ১২ বলে ১২*, রিশাদ আহমেদ ৩ বলে ১, তাসকিন ৩ বলে ২ এবং আল আমিন ৫ বলে করেন ১ রান।

বল হাতে তামিম একাদশের মোহাম্মদ সাইফউদ্দিন একাই তুলে নেন ৫ উইকেট। ৮.৩ ওভার বল করে একটি মেডেনে রান দিয়েচেন মাত্র ২৬। এছাড়া মোস্তাফিজ ৩টি এবং শেখ মেহেদী হাসান ২টি উইকেট নেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

‘প্রতি বছরই প্রেসিডেন্টস কাপ আয়োজন করা উচিত’

‘প্রতি বছরই প্রেসিডেন্টস কাপ আয়োজন করা উচিত’

আইপিএলে ধাওয়ানের রেকর্ড সেঞ্চুরি

আইপিএলে ধাওয়ানের রেকর্ড সেঞ্চুরি

এলপিএলে গেইল-রাসেল-আফ্রিদিদের দল চূড়ান্ত

এলপিএলে গেইল-রাসেল-আফ্রিদিদের দল চূড়ান্ত

সাকিব-তামিমদের চেয়ে বড় তারকা চায় বিসিবি

সাকিব-তামিমদের চেয়ে বড় তারকা চায় বিসিবি