ফাইনাল না দেখেই চলে গেলেন তিন কোচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২২ পিএম, ২৪ অক্টোবর ২০২০
ফাইনাল না দেখেই চলে গেলেন তিন কোচ

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে করোনা পরবর্তী ঢাকায় ফিরেছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোসহ বোলিং কোচ ওটিস গিবসন ও ফিল্ডিং কোচ রায়ান কুক। কোয়ারেন্টিন ইস্যুতে লঙ্কান সিরিজ বাতিল হলেও টাইগারদের অনুশীলনে উপস্থিত ছিলেন তারা।

শ্রীলঙ্কা সফর স্থগিত হলে ঘরোনা ক্রিকেটে মনোনিবেশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারই ধারাবাহিকতায় নিজের মধ্যে তিন দলে বিভক্ত করে শুরু করে বিবিসি প্রেসিডেন্ট’স কাপ। বিসিবির আয়োজিত এ টুর্নামেন্টের পুরোটা সময় সাথে থাকলেও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হওয়ার আগেই ছুটি নিয়ে দেশে ফিরলেন টাইগারদের তিন কোচ।

বিসিবি সূত্রে জানা গেছে, শুক্রবার (২৩ অক্টোবর) দিনগত রাত ১টার দিকে ঢাকা ছেড়ে যান ডমিঙ্গো, গিবসন ও রায়ান কুক। প্রেসিডেন্ট’স কাপের পর টাইগারদের ছুটি শেষে টি-টোয়েন্টি লিগ শুরু হওয়ার আগে তারা আবারও ঢাকায় ফিরেবন।

প্রেসিডেন্ট’স কাপে মাহমুদউল্লাহ একাদশের কোচের দায়িত্বে ছিলেন ওটিস গিবসন এবং তামিম ইকবালের দলে কোচের দায়িত্বে ছিলেন রায়ান কুক। আর ডমিঙ্গো ছিলেন পুরো টুর্নামেন্টের দায়িত্বে। তবে তারা এখন রোববার (২৫ অক্টোবর) টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের আগেই চলে গেলেন।

প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও ফিল্ডিং কোচ রায়ান কুক নিজ দেশ দক্ষিণ আফ্রিকা এবং পেস বোলিং কোচ ওটিস গিবসন গেছেন ওয়েস্ট ইন্ডিজে। এছাড়া করোনা পরবর্তী টাইগারদের এ তিন কোচ ঢাকা আসলেও নিজ দেশেই ছিলেন ড্যানিয়েল ভেটোরি।

প্রেসিডেন্ট’স কাপ শেষে টাইগার ক্রিকেটাররাও অন্তত ১৫ দিনের ছুটি পাবেন। এই সময়ে মাঠে ক্রিকেট না থাকায় মূলত কোচিং স্টাফরাও দেশ থেকে ঘুরে আসার আবেদন করেছিলেন। যা বিসিবি অনুমতি প্রদান করায় তারা দেশে ফিরেছেন।

নভেম্বরে পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওই টুর্নামেন্ট শুরুর সপ্তাহ খানেক আগে অনুশীলন শুরু করবে দলগুলো। তার আগেই দেশের ফেরা তিন কোচের ঢাকা ফেরার কথা রয়েছে।

এদিকে খাবার আবহাওয়ার কারণে দুই দিন পেছানো হয়েছে বিসিবি প্রেসিডেন্ট’স কাপের ফাইনাল। নাজমুল একাদশ ও মাহমুদউল্লাহ একাদশের মধ্যকার ফাইনাল ম্যাচটি এখন অনুষ্ঠিত হবে রোববার (২৫ অক্টোবর)। যা পূর্বে শুক্রবার (২৩ অক্টোবর) অনুষ্ঠিত হওয়ার সূচি ছিল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আমরা ফাইনালে খেলার যোগ্যতা রাখি না : তামিম

আমরা ফাইনালে খেলার যোগ্যতা রাখি না : তামিম

তামিম ভালো নেতা হবে, প্রত্যাশা ডোমিঙ্গোর

তামিম ভালো নেতা হবে, প্রত্যাশা ডোমিঙ্গোর

সাকিবের বিষয়ে ধৈর্যশীল হতে হবে : রাসেল ডোমিঙ্গো

সাকিবের বিষয়ে ধৈর্যশীল হতে হবে : রাসেল ডোমিঙ্গো

আইপিএল নিয়ে চিন্তিত ছিলেন সৌরভ

আইপিএল নিয়ে চিন্তিত ছিলেন সৌরভ