টুর্নামেন্ট শেষে হঠাৎ বেড়ে গেল পুরস্কারের সংখ্যা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৯ পিএম, ২৫ অক্টোবর ২০২০
টুর্নামেন্ট শেষে হঠাৎ বেড়ে গেল পুরস্কারের সংখ্যা

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়া ক্রিকেটে ফেরার অংশ হিসেবে ওয়ানডে ফরম্যাটে তিন দলের প্রেসিডেন্ট’স কাপ আয়োজন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিজেদের মধ্যে বিভক্ত হয়ে খেলা এ টুর্নামেন্টের প্রাইজমানি ঘোষণা করা হলেও ছিল না খেলোয়াড়দের ম্যাচ ফি। তবে শেষ মুহূর্তে বেড়ে গেছে পুরস্কারের সংখ্যা।

টুর্নামেন্টে গ্রুপ পর্বে সবচেয়ে ভালো খেলা নাজমুল একাদশকে ৭ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে মাহমুদউল্লাহ একাদশ। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার (২৫ অক্টোবর) ফাইনাল শেষ হওয়া টুর্নামেন্টে দেখা মেলে পুরস্কারের বন্যা।

বিসিবির আয়োজিত প্রেসিডেন্ট’স কাপের প্রত্যেক ম্যাচে ‘ম্যাচ সেরা পুরস্কার’ ছাড়াও সেরা বোলার-ব্যাটসম্যান ও সেরা ফিল্ডারের পুরস্কার দেওয়া হয়েছে। অন্য ম্যাচের ন্যায় ফাইনাল ম্যাচেও এ চার ক্যাটাগরির পুরস্কার দেওয়া হয়। তবে এর পাশাপাশি হঠাৎ ঘোষণা দেওয়া হয় বাড়তি পুরস্কারের। আর তা হলো- প্রেসিডেন্ট’স স্পেশাল অ্যাওয়ার্ড।

বিশেষ এ পুরস্কারে মোট পাঁচজনকে পুরস্কৃত করা হয়। তারা হলেন- সাইফুদ্দিন, মেহেদী হাসান, সুমন খান, আফিফ হোসেন দ্রুব ও তৌহিদ হৃদয়। বিশেষ এ পুরস্কারে ক্রেস্টের পাশাপাশি প্রত্যেককে ৫০ হাজার টাকা করে দেওয়া হয়।

বিশেষ এ পুরস্কারের বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, আসলে প্রাইজমানি ঘোষণার সময় এটা বাদ দেওয়া হয়েছিল। ছেলেরা দারুণ খেলেছে, যার জন্য এ পুরস্কার দেওয়া হয়েছে।

এদিকে ফাইনাল ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ ও সেরা বোলার নির্বাচিত হয়েছেন সুমন খান। ফাইনাল ম্যাচ ও টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান হয়েছেন ইরফান শুক্কুর এবং টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মুশফিকুর রহিম।

পুরো আসরে সেরা বোলার নির্বাচিত হয়েছেন রুবেল হোসেন। ফাইনাল ও টুর্নামেন্টর সেরা ফিল্ডার নির্বাচিত হয়েছেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন লেগ স্পিনা রিশাদ হোসেন এবং প্রত্যার্বতন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন পেসার তাসকিন আহমেদ।

পুরো টুর্নামেন্টে ৩৬ লাখ ৭৫ হাজার টাকার প্রাইজমানি ঘোষণা করা হয়েছিল। তবে টুর্নামেন্ট শেষে আরও পাঁচজনকে স্পেশাল পুরস্কার দেওয়ায় প্রাইজমানির পরিমাণ বেড়ে গেছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রতিদ্বন্দ্বি তৈরি হওয়ায় খুশি রুবেল

প্রতিদ্বন্দ্বি তৈরি হওয়ায় খুশি রুবেল

আমরা ফাইনালে খেলার যোগ্যতা রাখি না : তামিম

আমরা ফাইনালে খেলার যোগ্যতা রাখি না : তামিম

তামিম-মোস্তাফিজদের কাছে শিখছেন শরিফুল

তামিম-মোস্তাফিজদের কাছে শিখছেন শরিফুল

প্রেসিডেন্টস কাপের পারফরম্যান্সে খুলে যেতে জাতীয় দলের দরজা

প্রেসিডেন্টস কাপের পারফরম্যান্সে খুলে যেতে জাতীয় দলের দরজা