প্রেসিডেন্টস কাপের পারফরম্যান্সে খুলে যেতে জাতীয় দলের দরজা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৪ এএম, ১১ অক্টোবর ২০২০
প্রেসিডেন্টস কাপের পারফরম্যান্সে খুলে যেতে জাতীয় দলের দরজা

ছবি : বিসিবি

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ায় ঘরোয়া ক্রিকেটে ফিরছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সেটি যে শুধুমাত্র ক্রিকেটে ফেরা, তা নয়। নিজেদের মধ্যে তিন দলে বিভক্ত হলেও টুর্নামেন্টি বেশ প্রতিযোগিতামূলক করে তুলেছে বিসিবি। এখন বাকিটা দেখা যাবে ক্রিকেটারদের পারফরম্যান্সে।

তিন দলের এ প্রেসিডেন্টস কাপে প্রতি দলে ১৫ করে মোট ৪৫ জন ছাড়াও আরও ৭ জনকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে। অর্থাৎ অর্ধেকেরও বেশি ক্রিকেটার রয়েছেন যারা জাতীয় দলের বাইরে। বিসিবির আয়োজনে প্রেসিডেন্টস কাপে তরুণ এসব ক্রিকেটারদের জন্য দুর্দান্ত একটি সুযোগ দেখছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

তামিম ইকবালের মতে, প্রেসিডেন্টস কাপে যারা ভালো করবে তাদের জন্য জাতীয় দলের দরজা খুলেও যেতে পারে। এছাড়া সরাসরি জাতীয় দলে জায়গা না পেলেও নির্বাচকদের চোখ যে তারউপর থাকবে সেটিও বলে দিয়েছেন তামিম।
sportsmail24
বিসিবির দেওয়া এক ভিডিও বার্তায় ওয়ানডে অধিনায়ক বলেন, “অনেক দিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে আসছি। প্রতিদ্বন্দ্বিতামূলক একটা আসর হবে। স্রেফ ক্রিকেটে ফিরে আসছি, এ চিন্তা না করে আমার কাছে মনে হয় ব্যক্তিগতভাবে অনেক কিছু পেতে পারি। কেউ যদি ভালো ব্যাটিং করে, ভালো বোলিং পারফরম্যান্স করে, তার জন্য জাতীয় দলের দরজা খুলে যেতে পারে।’

জাতীয় দলে যারা আছেন তাদের জন্য যেমন দলে জায়গা ধরে রাখা ঠিক তেমনি নতুনদের সামনে দেশের জার্সি গায় দেওয়া সুযোগও রয়েছে। তামিম বলেন, “এ সুযোগ সবার জন্য, এ টুর্নামেন্টে পারফর্ম করে নিজের জায়গাটা তৈরি করে নেওয়ার। আমার কাছে মনে হয় না যে, কেউ এটাকে প্র্যাকটিস ম্যাচ বা সাধারণ টুর্নামেন্ট হিসেবে নেবে। আমরা যতটুক জাতীয় দলে সিরিয়াস থাকি, বাংলাদেশের হয়ে ম্যাচ খেলার সময়, ওই লেভেলের প্রতিন্দ্বন্দ্বিতা থাকবে।”
sportsmail24
টুর্নামেন্টে নিজের দল নিয়ে তামিম বলেন, “আমাদের দল ভালো। আসলে দলের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো মাঠে কে কেমন পারফর্ম করে। কিছুটা যদি-কিন্তু সব দলেই থাকবে। আমি বলতে পারি, অমুক থাকলে ভালো হতো, তমুক থাকলে ভালো হতো। আমি নিশ্চিত অন্য অধিনায়কেরাও তেমনি বলবে। আমার কাছে মনে হয়, যে দল মাঠে ভালো খেলবে তাদেরই জেতার সুযোগ বেশি।”

টাইগার অধিনায়ক আরও বলেন, “যেহেতু এটা একটা টুর্নামেন্ট, আমরা একটা দল, চ্যাম্পিয়ন হওয়ারই আমাদের চিন্তা। চ্যাম্পিয়ন হওয়াই আমাদের ইচ্ছা। দিন শেষে যে ভালো খেলবে সেই পাবে।”

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

উন্মোচিত হলো প্রেসিডেন্টস কাপের ট্রফি

উন্মোচিত হলো প্রেসিডেন্টস কাপের ট্রফি

প্রেসিডেন্টস কাপে ৩৭ লাখ টাকার প্রাইজমানি

প্রেসিডেন্টস কাপে ৩৭ লাখ টাকার প্রাইজমানি

করোনায় নিহতদের স্মরণে মাঠে এক মিনিট নীরবতা

করোনায় নিহতদের স্মরণে মাঠে এক মিনিট নীরবতা

ফেসবুকে দেখা যাবে প্রেসিডেন্টস কাপের খেলা

ফেসবুকে দেখা যাবে প্রেসিডেন্টস কাপের খেলা