আকবরের সেঞ্চুরি, শাহাদাতের আক্ষেপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ০২ নভেম্বর ২০২০
আকবরের সেঞ্চুরি, শাহাদাতের আক্ষেপ

ছবি : বিসিবি

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে দুই দলে ভাগ হয়ে হাই পারফরমেন্স (এইচপি) দলের খেলোয়াড়দের দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ। প্রস্তুতিমূলক ম্যাচের প্রথম দিন সোমবার (২ নভেম্বর) সেঞ্চুরি করেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক আকবর আলী। তবে অল্পের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন ওপেনার শাহাদাত হোসেন।

১৬১ বলে ১৩৬ রান করেছেন আকবর আলী। তার এ ইনিংসে ২০টি চার ও ২টি ছক্কার মার ছিল। আকবরের সেঞ্চুরিতে টিম ‘বি’ দলের বিপক্ষে প্রথম দিন শেষে ৭ উইকেটে ৪০৬ রান করেছে টিম ‘এ’। আর ১৬২ বল মোকাবেলা হরে শাহাদাত করেছেন ৯৪ রান। তার এ ইনিংসে ১৪টি চারের মার ছিল।

টিম ‘এ’ দলকে নেতৃত্ব দিচ্ছেন আফিফ হোসেন। টিম ‘বি’র অধিনায়ক নাঈম শেখ। মূলত এইচপি খেলোয়াড়দের অনুশীলনের জন্য ম্যাচটি আয়োজন করা হয়।
sportsmail24
ম্যাচে টস জিতে প্রথমে টিম ‘এ’-কে ব্যাটিংয়ে পাঠায় টিম ‘বি’। টিম ‘এ’র পক্ষে ৫৫ রানের উদ্বোধনী জুটি গড়েন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও শাহাদাত। রেজাউর রহমান রাজার বলে লেগ বিফোর হওয়ার আগে ৩৫ রান করেন তামিম।

তামিম চলে গেলেও অন্য প্রান্ত আগলে রেখেছিলেন শাহাদাত। তবে দ্রুত বিদায় নেন দুই মিডল-অর্ডার ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় ও আফিফ হোসেন। জয় ৩০ ও আফিফ ১২ রান করেন। ফলে ১৩২ রানে তৃতীয় উইকেট পতন ঘটে।
sportsmail24
চতুর্থ উইকেটে ১৩৭ রানের জুটি গড়েন আকবর ও শাহাদাত। শাহাদাতকে ফিরিয়ে জমে যাওয়া জুটি ভাঙেন নোমান চৌধুরী সাগর। নার্ভাস নাইন্টিতে ফিরেন শাহাদাত। ১৪টি চারে ১৬২ বলে ৯৪ রান করেন শাহাদাত।

শাহাদাতের বিদায়ের পর শামিম পাটোয়ারিকে নিয়ে ১২০ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে এগিয়ে নিয়ে যান আকবর। পাটোয়ারি ৬৭ রানে থামলেও সেঞ্চুরি তুলে নেন আকবর। শেষ পর্যন্ত শাহিন আলমের বলে বিদায় ঘটে আকবরের। ততক্ষণে বড় সংগ্রহ পেয়ে গেছে টিম ‘এ’। সুমন খানও ৯ রানে আউট হন। দিন শেষে রাকিবুল হাসান ২ ও মুকিদুল ইসলাম মুগ্ধ ১ রানে অপরাজিত রয়েছেন।

টিম ‘বি’র শরিফুল আলম-শাহিন আলম ও রাজা ২টি করে উইকেট নিয়েছেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

যে বিষয়ের উপর নির্ভর করছে মাশরাফির ফেরা না-ফেরা

যে বিষয়ের উপর নির্ভর করছে মাশরাফির ফেরা না-ফেরা

সাকিবকেও দিতে হবে ফিটনেস পরীক্ষা

সাকিবকেও দিতে হবে ফিটনেস পরীক্ষা

বিসিবির ভাবনায় আন্তর্জাতিক ব্রডকাস্ট, বিলম্বের শঙ্কা

বিসিবির ভাবনায় আন্তর্জাতিক ব্রডকাস্ট, বিলম্বের শঙ্কা

ধাপে-ধাপে এগিয়ে জাতীয় দলে যেতে চান ইমন

ধাপে-ধাপে এগিয়ে জাতীয় দলে যেতে চান ইমন